ব্রেকফাস্ট এর জন্য আইডিয়াল এই খাবারটি

ব্রেকফাস্ট এর জন্য আইডিয়াল এই খাবারটি

আজ বাংলা: বাড়িতে বাচ্চা থাকলে তাদের খাওয়া নিয়ে নানা সমস্যার মুখে পড়তে হয়। তারা বেশিরভাগ সবজি খেতে চায় না। মাছ মাংস তো বাদই দিলাম। তাহলে তাদের শরীরে পুষ্টি যাবে কি করে? তাই তাদের মুখোরোচক ব্রেকফাস্ট যদি বানিয়ে দেওয়া যায় তাহলে তারা সেটি বায়না না করে খেয়ে নেয়। তাই আজকে বাচ্চাদের মুখরোচক একটি ব্রেকফাস্ট খুব অল্প সময়ে কি করে করা যায় দেখুন।

সকালের জলখাবার এ ডিম থাকলে তা শরীরের জন্য খুব উপকারী। ডিমের সাথে ব্রেড বা রুটি দিলেও পেটে বেশ খানিকক্ষণ থাকে। সকালে একটু হেভি ব্রেকফাস্ট করতে বলা হয়। তাই এই খাবারটি সকালের জন্য পারফেক্ট।

এগ চিজ ব্রেড বানাতে লাগছে পাউরুটি,ডিম, চিজ, পিয়াজ, ইয়েলো বেলপেপার, রেড বেল পেপার, ক্যাপসিকাম, মাশরুম, রসুন কুচি, গরম মসলা, টমেটো, নুন, গোলমরিচ।

প্রথমে ডিমগুলো ফাটিয়ে তাতে নুন এবং গোলমরিচ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর একটি ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে ডিম টা দিয়ে ডিমের ঝুড়ি বানিয়ে নিতে হবে। তারপর অন্য একটি আলাদা পাত্রে তুলে রাখতে হবে।

তারপর ফ্রাই প্যানে আরেকটু সাদা তেল গরম করে তাতে প্রথমে দিতে হবে রসুন কুচি, হালকা ভাজা হয়ে গেলে নিতে হবে পেঁয়াজ, টমেটো, দিতে হবে পরিমাণমতো নুন, একটু নেড়ে তাতে দিতে হবে ক্যাপসিকাম, ইয়েলো বেলপেপার, রেড বেল পেপার, মাশরুম। তারপর একটু নেড়েচেড়ে ঢাকনা দিয়ে মোজতে দিতে হবে কিছুক্ষণ। ঢাকনা তুলে ডিমের কুচিগুলো দিয়ে দিতে হবে। নাড়িয়ে নিয়ে উপর থেকে সরিয়ে দিতে হবে গরম মসলা। 

এবার পাউরুটি গুলোর সাইড গুলো ছুরি দিয়ে কেটে নিতে হবে। পাউরুটিটা বেলনার সাহায্যে একটু বেলে নিতে হবে। এরপর পাওয়া রুটির মধ্যে স্টাফ টা দিয়ে দিতে হবে। এবং ওপর থেকে মোজারেলা চিজ গ্রেট করে ছড়িয়ে দিয়ে উপর থেকে আরেকটা পাউরুটি চাপা দিয়ে দিতে হবে। 

এরপর একটি ফ্রাইং প্যানে বাটার গরম করে তার মধ্যে পাউরুটি দিয়ে ঢাকা দিয়ে দিতে হবে। চিজ গলে এলে বাচ্চা কে দিয়ে দিন এই সুন্দর খাবারটি। ফিডব্যাক তার থেকেই পাবেন।