এবার ট্রেনের কনফার্মড টিকিট পাবেন পোস্ট অফিস থেকেই

এবার ট্রেনের কনফার্মড টিকিট পাবেন পোস্ট অফিস থেকেই

রেলযাত্রীদের জন্য অত্যন্ত বড় খবর কেননা ভারতীয় রেলের (Indian Railways) পক্ষ থেকে এক বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এবার থেকে অফলাইন টিকিট বুক করতে আর স্টেশনে যেতে হবেনা । এত বিরাট সুবিধার আয়োজন করছে ভারতীয় রেল যা শুধুমাত্র ভারতীয় যাত্রীদের জন্যই নিবেদিত থাকবে । ভারতীয় রেলের (Indian Railways) পক্ষ থেকে যাত্রীদের সুবিধা মত ট্রেনের টিকিট বুক করার নতুন অপশন নিয়ে এসেছে ।

এবার থেকে যাত্রীরা ট্রেনের টিকিট বুক করতে পারবেন পোস্ট অফিস (Train ticket will be booked from Post Office) থেকেই । এই বিশেষ সুবিধার জন্য ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটরিং ও ট্যুরিজম কর্পোরেশন বা আইআরটিসির (IRCTC) তত্ত্বাবধানে এই সুবিধা রেলের আধুনিকীরণের অংশ হিসাবে পোস্টাল ডিপার্টমেন্টের সহযোগিতায় করা হয়েছে ।

রেলের পক্ষ থেকে একটি এই বিষয়টি জানানো হয়েছে । এই বিশেষ সুবিধার শুভারম্ভ উত্তরপ্রদেশ থেকেই শুরু করা হচ্ছে । প্রায় ৯,১৪৭ পোস্ট অফিসে এই সুবিধা পাওয়া যাবে । এরফলে সাধারণ মানুষের অনেকখানি সময় বাঁচবে বলেই মনে করা হচ্ছে ।

কেননা তাঁদের টিকিট বুক করতে রেলস্টেশনে যেতে হবেনা । কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে IRCTC-র এই সুবিধার শুভ সূচনা করেছেন ।এই বিশেষ সুবিধা প্রত্যন্ত গ্রামেও পাওয়া যাবে । কেননা দূর-দূরান্তের মানুষেরাও ট্রেনের টিকিট বুক করার ক্ষেত্রে এবার বড় সুযোগ পাবেন ।