ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, জেনে নিন আবহাওয়ার খবর

ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি,  জেনে নিন আবহাওয়ার খবর

প্রাক্‌-বর্ষার জেরে মঙ্গলবার থেকে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতায়। একই পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলার জন্য। রবিবার আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে প্রতি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে।

পাশাপাশি, আগামী তিন দিন উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার থেকে দুই বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদের মতো দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া, মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টি হবে।

 অন্য দিকে, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের দুই জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিতে ভেজার পূর্বাভাস রয়েছে। ১৭ মে, মঙ্গলবার পর্যন্ত আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

সেই সঙ্গে, উত্তরের পাহাড়ি এলাকাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আন্দামানে ঢুকে পড়তে পারে মৌসুমি বায়ু। তার আগে প্রাক্‌-বর্ষার বৃষ্টিতে আবারও দুর্যোগের আশঙ্কা।