তৃণমূলে বাবুল সুপ্রিয়? যোগদানের পরই জানালেন কারণ

তৃণমূলে বাবুল সুপ্রিয়? যোগদানের পরই জানালেন কারণ

জল্পনা সত্যি করে তৃণমূলে (TMC) যোগ দিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? যোগদানের পরই সাংবাদিক সম্মেলন করে নিজেই সেই প্রশ্নের উত্তর দিলেন আসানসোলের সাংসদ। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, 'বাংলার মানুষের জন্য কাজ করতে চেয়েছিলাম। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাকে সেই সুযোগ দিলেন। মন থেকে রাজনীতি ছেড়েছিলাম।

হঠাত্‍ একটা সুযোগ পেলাম। সুযোগ হাতছাড়া করতে চাইনি। কীভাবে বদলাল চিত্র? বাবুলের কথায়, 'গত ৪ দিনে সিদ্ধান্ত বদল করেছি। মেয়েকে একটা স্কুলে ভরতি করা নিয়ে ডেরেকের সঙ্গে কথা হয়েছিল। তখনই তিনি এই অফার দেন।' ২০১৯ সালে বড় ব্যবধানে জয়ের পরও পূর্ণমন্ত্রিত্ব না পাওয়া নিয়েও এদিন উষ্মা প্রকাশ করেন বাবুল। তাঁর কথায়, '২০১৯ সালে পূর্ণ মন্ত্রিত্ব না পাওয়ায় পরিবার, বন্ধুরা আশ্চর্য হয়েছিল। এক দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর কী ক্ষমতা সেটা বোধহয় সকলে জানেন।

আমি আর নতুন করে কিছু বলতে চাই না।' তাহলে কি সেই ক্ষোভ থেকেই দলববদল? পুরনো দলের প্রতি প্রতিশোধ নিতেই কি তৃণমূলে এলেন বাবুল। সেই জল্পনা উড়িয়ে দিলেন তিনি। আসানসোলের সাংসদের কথায়, 'প্রতিহিংসাপরায়ণ হয়ে কোনও সিদ্ধান্ত নিয়েছি, এটা ভাববেন না। মানুষের জন্য কাজ করতে চেয়েছি।'  এদিন বাবুল আরও বলেন, 'বাংলার জন্য কাজ করতে চেয়েছিলাম। গত ৭ বছর ধরে পরিশ্রম করেছিলাম। সেই কাজের রাস্তা হঠাত্‍ই বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু কেন বন্ধ হয়েছিল জানি না।'