তৃণমূল নেতা বিনয় মিশ্রের মতোই দেশ ছাড়লেন তাঁর বাবা- মা

তৃণমূল নেতা বিনয় মিশ্রের মতোই দেশ ছাড়লেন তাঁর বাবা- মা

কয়লা এবং গরু পাচার কাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্র আগেই দেশ ছেড়েছিলেন। এবার দেশ ছাড়লেন তাঁর বাবা এবং মা। সিবিআই সূত্রে খবর, গত মাসেই ভারত ছেড়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের গ্রেনেডায় চলে গিয়েছেন তাঁরা। আপাতত সেখানেই এখন আশ্রয় নিয়েছেন দু' জনে। সিবিআই-এর তরফে চার বার নোটিস দেওয়া হলেও হাজিরা দেননি বিনয় মিশ্রের বাবা-মা।

এর পরেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে খোঁজ খবর শুরু হয়। তখনই জানা যায়, জুলাই মাসের মাঝামাঝি সময়ে দেশ ছেড়েছেন বিনয়ের বাবা-মা। ছেলের মতো তাঁরাও ভারতীয় নাগরিকত্ব ত্যাগ করে পাকাপাকি ভাবে দেশ ছেড়েছেন কি না, সেই তথ্যও জানার চেষ্টা করছে সিবিআই। এই মুহূর্তে দক্ষিণ প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে আশ্রয় নিয়েছেন বিনয় মিশ্র।

অর্থের বিনিময়ে সেখানকার নাগরিকত্ব নিয়েছেন তিনি। ভানুয়াতু প্রশাসনের কাছ থেকে বিনয়ের পাসপোর্ট সংক্রান্ত তথ্য জানতে চেয়েছে সিবিআই। ইতিমধ্যেই কয়লা এবং গরু পাচার কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের যাবতীয় আবেদন খারিজ করে দিয়েছে সিবিআই-কে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিদেশে গা ঢাকা দিলেও হাইকোর্টের নির্দেশকে অস্ত্র করেই বিনয় মিশ্রকে আরও চাপে ফেলতে চাইছে সিবিআই।

বিনয় মিশ্রকে না পেয়ে তাঁর ভাই বিকাশ মিশ্রকে জেরা করেছিল সিবিআই। তাঁর কাছ থেকে পাওয়া নথির ভিত্তিতেই বিনয়ের বাবা- মায়ের সঙ্গেও কথা বলতে চান সিবিআই আধিকারিকরা। কিন্তু সিবিআই চার বার নোটিস পাঠালেও বিনয় মিশ্রের বাবা এবং মা হাজিরা দেননি। সিবিআই সূত্রে খবর, কয়লা এবং গরু পাচার কাণ্ড থেকে পাওয়া টাকা সরিয়ে রাখতে বেশ কিছু সংস্থা খোলা হয়েছিল।সেরকমই একটি সংস্থার ডিরেক্টর ছিলেন বিনয়ের বাবা- মা।