লকডাউনের নিয়ম ভেঙে তৃণমূলের বিক্ষোভ

লকডাউনের নিয়ম ভেঙে তৃণমূলের বিক্ষোভ

আজবাংলা      জরুরি পরিষেবা ছাড়া বন্ধ সমস্ত কিছু। এই পরিস্থিতিতেই লকডাউনের নিয়ম ভেঙে এক যুবকের বাড়ির সামনে বিক্ষোভ দেখাল তৃণমূল নেতারা। ঘটনাকে নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।সম্প্রতি দুর্গাপুজো নিয়ে একটি ভুয়ো পোস্ট ছড়িয়ে পড়ে ফেসবুকে (Facebook)। যা গোটা রাজ্যে তোলপাড় ফেলে দেয়।

ওই পোস্টে বলা হয়েছিল, পুজোর সময় নাইট কারফিউ চলবে, অষ্টমীর অঞ্জলিতে ফুল থাকবে না, সিঁদুরখেলা হবে না, প্যান্ডেল ঘুরে ঘুরে ঠাকুর দেখাও যাবে না। এই পোস্ট ছড়িয়ে পড়ে হোয়াটসঅ্যাপেও। যদিও রাজ্য সরকার বা পুলিশ কেউই দুর্গাপুজো নিয়ে এখনও কোনও নিয়মাবলি প্রকাশ করেনি। তা সত্বেও সোশ্যাল মিডিয়ার পোস্টে সাধারণ মানুষ থেকে পুজো উদ্যোক্তা – প্রত্যেকেই বিভ্রান্ত হন।

বিষয়টি নজরে পড়তেই কলকাতা পুলিশের তরফে টুইট করা হয়। অভিযুক্তদের খোঁজে শুরু হয় তদন্ত। ঘটনার পরেরদিনই ঘোলা ও বরাহনগর থানার পুলিশ গ্রেপ্তার করে ২ যুবককে। এরপর কলকাতা পুলিশ গ্রেপ্তার করে আরও ২ জনকে। শুক্রবার ধৃতদের মধ্যে একজনের বাড়ির সামনে জমায়েত করেন স্থানীয় তৃণমূল নেতারা।

তাঁরা অভিযোগ তোলেন, বিজেপির থেকে টাকা নিয়ে অশান্তির সৃষ্টি করার জন্য এই ভুয়ো পোস্ট করেছে ওই যুবক। এই নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। যদিও ছেলের বিরুদ্ধে ওঠা টাকা নিয়ে ভুয়ো পোস্ট করার অভিযোগ মানতে নারাজ পরিবার।