বাজারে এল এক চাকার মোটরসাইকেল| এক চার্জে চলবে ১০০ কিমি

বাজারে এল এক চাকার মোটরসাইকেল| এক চার্জে চলবে ১০০ কিমি

 

পেট্রল-ডিজেল-অকটেনের দামের কারণে মানুষ বেশি করে ঝুঁকছে ব্যাটারিচালিত গাড়ি বা মোটরসাইকেলের দিকে। দিন দিন তাই বাড়ছে বৈদ্যুতিক গাড়ির প্রতি মানুষের ঝোঁক। দুই চাকার মোটরযানের প্রতি মানুষে দুর্বলতা বরাবরই অসীম। দ্রুতগতি, নজরকাড়া ডিজাইন আর যেকোনো রাস্তায় চালানোর সুবিধা ও গাড়ির চেয়ে দাম কমের কারণে ধনী-গরিব সবার কাছেই চলাচলের অন্যতম মাধ্যম বিবেচিত হয়ে আসছে বাইক। তাই মানুষের চাহিদা আর ঝোঁকের কথা মাথায় রেখে এক চাকার মোটরসাইকেল! ভাবছন, এটাও সম্ভব!

দুটো চাকা না থাকলে ব্যালান্স হবে কী করে! কিন্তু এই মোটরসাইকেল চলবে এক চাকার উপর ভর করেই।এই বাইক আবার পিলিয়ন সিট রয়েছে। তবে সেটি কতটা কার্যকর তা সময় বলবে। এই বাইকর ফুয়েল ট্যাঙ্ক ডুকাটি মনস্টার থেকে অনুপ্রাণিত।এই বাইক সিঙ্গল চার্জে ১০০ কিমি পর্যন্ত চলবে বলে দাবি সংস্থার। 

ফুল চার্জ হতে সময় নেবে ৩ থেকে ১২ ঘণ্টা। টপ স্পিড ৪৮ কিমি প্রতি ঘণ্টা। বাইকের ওজন মাত্র ৪০ কেজি।এতদিন হয়তো এক চাকার মোটরসাইকেল দেখেছেন শুধুই সার্কালে। কিন্তু এবার রাস্তায় চলবে এক চাকার বাইক। আর এই বাইক বজারে আনল আলিবাব গ্রুপ।বাজারে ইলেক্ট্রিক বাইকের চাহিদা বাড়ছে। নতুন এই মোটরসাইকেল এক চাকার হওয়ার কারণে গ্রাহকরা সহজেই আকৃষ্ট হবে বলে আশা করছে আলিবাবা।