কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত , ভরতি হাসপাতালে ,আরোগ্য কামনায় বাংলার মুখ্যমন্ত্রী

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত , ভরতি হাসপাতালে ,আরোগ্য কামনায় বাংলার মুখ্যমন্ত্রী

আজবাংলা    করোনা আক্রান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । রবিবার দুপুরে টুইট করে নিজেই সেই খবর জানিয়েছেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি। দিল্লিকে করোনামুক্ত করতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। দিন কয়েক ধরে তার নিজেরই করোনার উপসর্গ দেখা দেওয়ায় কোভিড পরীক্ষা করান। এদিন দুপুরে তাঁর পরীক্ষার রিপোর্ট আসে।  আপাতত দিল্লির এইমস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তাঁর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।দেশে এখনও পর্যন্ত ১৭ লক্ষের বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। গত দু’দিনে আক্রান্তের সংখ্যা এক লক্ষ।

এবার সরকারের অন্যতম শীর্ষস্থানীয় মন্ত্রীও নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন।এদিনই জানা গিয়েছিল উত্তরপ্রদেশের মন্ত্রী কমল রানি বরুণ কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সকাল সাড়ে ন’টায় সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার এই সদস্যের। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তারপর বিকেলে খবর এল কোভিডে আক্রান্ত হয়েছেন অমিত শাহ।রবিবার দুপুরে নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার এই খবর দেন অমিত শাহ। লেখেন, “কয়েকদিন ধরে করোনা উপসর্গ দেখা দিচ্ছিল। তাই নিয়ম মেনে করোনা পরীক্ষা করাই। তাতে দেখা যায় আমি করোনা পজিটিভ।

শরীর সুস্থই আছে। চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভরতি হয়েছি।” একইসঙ্গে, গত কয়েকদিন যারা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁদের আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। প্রয়োজনে পরীক্ষাও করাতে পরামর্শ দিয়েছেন। এই প্রথম কেন্দ্রীয় মন্ত্রিসভার কোনও সদস্য করোনা আক্রান্ত হলেন। স্বভাবতই এই ঘটনা আতঙ্ক ছড়াচ্ছে।  এদিকে গত কয়েক সপ্তাহ ধরে দিল্লির করোনা পরিস্থিতির মোকাবিলা নিয়ে স্বাস্থ্য আধিকারিক মন্ত্রীদের সঙ্গে ঘনঘন বৈঠক করছিলেন তিনি।  এমনকী, একাধিক হাসপাতালের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখেছিলেন। আবার  বাংলা বিজেপির কয়েকজন সাংসদের সঙ্গেও বৈঠক সেরেছিলেন তিনি।