চাল ধোওয়া জলটা ফেলে না দিয়ে ত্বক ও চুলের যত্নে কাজে লাগান 

চাল ধোওয়া জলটা ফেলে না দিয়ে ত্বক ও চুলের যত্নে কাজে লাগান 

আমরা ভাত বসানোর আগে অনেকবার চাল ধুই। আর ওই চাল ধোওয়া জলটা ফেলে না রেখে  ত্বকের যত্নে কাজে লাগান। ত্বকের যত্নে রাইস ওয়াটার অত্যন্ত কার্যকর। ত্বক আর চুলের যত্নে বহু প্রাচীন কাল থেকেই রাইস ওয়াটার ব্যবহার করা হয় জাপানে। হাতের ন্যাচারাল ম্যানিকিওর হয় ওই জলে। এক কাপ  চাল ধুয়ে নিন। তার সঙ্গে চার কাপ জল মিশিয়ে নিন। ৩০ মিনিট ওভাবেই রেখে দিন। তারপর  জল ছেঁকে  পাঁচদিন ফ্রিজে কন্টেনারে রেখে দিন।

শ্যাম্পু হয়ে গেলে রাইস ওয়াটার নিন এক কাপ। ওর মধ্যে ৬ ফোঁটা এসেন্সিয়ল অয়েল মিশিয়ে নিন। এবার তা চুলে দিয়েভালো করে ম্যাসাজ করুন। ৫ মিনিট রেখে ধুয়ে দিন। এরপর চুলে কন্ডিশনার বা লেবু আর অ্যালোভেরা জেল মিশিয়ে লাগিয়ে নিন। এতে চুল ভালো থাকবে।

এই গরমে ফুসকুড়ি, র‍্যাস ইত্যাদির সমস্যা হয়। তাই জলের সঙ্গে রাইস ওয়াটার আর এর ফোঁটা এসেন্সিয়ল অয়েল মিশিয়ে নিন। এতে  গরমে ত্বকের যাবতীয় সমস্যা দূর হয়ে যাবে।


রাইস ওয়াটার নিন তিন চামচ । এবার ওর সঙ্গে তিন চামচ সি সল্ট মিশিয়ে নিন। এবার ওর মধ্যে পাঁচ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল আর দু চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এবার তা ভালো করে লাগিয়ে নিন। ১৫ মিনিট ম্যাসেজ করে ধুয়ে নিন। 


ঠান্ডা রাইস ওয়াটার ভালো করে তুলোয় ভিজিয়ে নিন। এবার মুখে ভালো করে লাগিয়ে নিন। ১০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।