বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশি

  বৃশ্চিক রাশি Vrishchik Rashi  রাশিচক্রের অষ্টম রাশি হল বৃশ্চিক রাশি Scorpio। মঙ্গলগ্রহের জাতক হলেন এই বৃশ্চিক রাশি। এই রাশির ব্যক্তিরা কিছুটা কাজ পাগল প্রকৃতির হয়ে থাকেন। এরা জীবনে কাজ ছাড়া আর কিছুই বোঝেন না। কাজের প্রয়োজনে এরা অনেক সময় পরিবারকেও সময় দিতে ভুলে যায়। তবে এদের ইচ্ছাশক্তিও প্রবল থাকে।। কোন কাজ একবার করার পণ করলে, তা করেই শান্ত হয়।

এই রাশির জাতক জাতিকারা কিছুটা স্বাধীনপ্রিয় ও দূরদর্শী হওয়ার কারণে, আগে থাকতেই নিজের লক্ষ্য স্থির করে নেয়। তারপর সেই লক্ষ্যের দিকে ধীরে ধীরে এগিয়ে যায়। এই রাশির ব্যক্তিরা সাধারণত শারীরিক দিক থেকে সুস্থ স্বাভাবিক থাকে। এদের চারপাশের মানুষের মধ্যে কিছু শারীরিক সমস্যা দেখা দিতে পারে। নিজের মনের মধ্যে আবেগ লুকিয়ে রাখার কারণে, মাঝে মধ্যে শারীরিক সমস্যা দেখা দেয়।

পরিবারের সকলের সঙ্গে আনন্দে দিন কাটাতে পছন্দ করে এই রাশির জাতক জাতিকারা। এরা সাধারণত একটু আমুদে প্রকৃতির হয়ে থাকেন। যে কারণে সকলের সঙ্গে হইহই করে বাঁচতে পছন্দ করেন। ভাই বোন এবং পরিবারের সকলের সঙ্গে সদ্ভাব বজায় থাকে। বন্ধু ভাগ্য ভাল হলেও, কাছের বন্ধু বিপদের সময় পাশে থাকবে না। অন্যান্য বন্ধুরা সাহায্যের জন্য এগিয়ে আসবে এই রাশির ব্যক্তির পাশে। সাংসারিক জীবনে স্বামী-স্ত্রীর ভিতর ঝগড়া যেমন থাকে, তেমনই ভালোবাসাও থাকবে। টক মিষ্টি জীবন কাটবে।

সন্তানদের পড়াশুনা, ভবিষ্যৎ, আচরণ নিয়ে কিছুটা চিন্তায় থাকবেন এই রাশির জাতক জাতিকারা। এই রাশির ব্যক্তিরা সাধারণত বিজ্ঞানী, ডাক্তার, লেখক অথবা শিল্পী- এই ধরণের পেশা পছন্দ করেন। আর প্রবল ইচ্ছা শক্তির কারণে এরা এই ধরণের কর্মক্ষেত্রের সঙ্গে যুক্তও হতে পারবেন। এছাড়াও পাইলট, সামরিক অফিসার, সৈনিক, পুলিশ অফিসার, পদস্থ সরকারি কাজের ক্ষেত্রেও ভালো লান করবেন এই রাশির ব্যক্তিরা। ব্যবসা করলেও, ভাল অর্থের আগমন হবে। তবে কর্ম সূত্রে অনেক সময় বাইরে যেতে হতে পারে এই রাশির ব্যক্তিদের।

তবে অফিসের অশান্তি থেকে দূরত্ব বজায় রাখা মঙ্গলের।  ব্যবসার ক্ষেত্রে আর্থিক সমস্যা হলে, কিছুদিনের মধ্যেই নিজের বুদ্ধিমত্তার নিরিখে সেখান থেকে বেরিয়ে আসতে পারবেন এই রাশির জাতক জাতিকারা। আয় কিছুটা বৃদ্ধিও পেতে পারে। ব্যয়ের দিকে মন দিয়ে সঞ্চয়ে মন দেবে এই রাশির ব্যক্তিরা। ঋণ দেওয়া অর্থ ফেরত নিয়ে গিয়ে সমস্যা হতে পারে। বুদ্ধি দিয়ে সবটা সামলাতে হবে।  

এই রাশির ব্যক্তি প্রায়ই তেজী, নির্ভীক এবং একগুঁয়ে প্রকৃতির হয়। নিজের মতে চলতে ভালবাসে। মঙ্গল প্রধান লোক প্রায়ই স্বেচ্ছাচারি, প্রভুত্বকামী হয়ে থাকে। মঙ্গল অশুভ হলে অহংকারী, দাঙ্গাবাজ ও গুন্ডা প্রকৃতির হয়ে থাকে। এরা প্রায়ই প্রচুর ভু সম্পত্তি বা বাড়ির মালিক হয়। জীবনে প্রতিষ্ঠা পাওয়ার জন্য ন্যায় অন্যায় বিচার করে না।

পাইলট, সামরিক অফিসার, সৈনিক, পুলিশ অফিসার, পদস্থ সরকারি কর্মচারী, প্রভৃতি বৃত্তি অবলম্বন করলে জীবনে দ্রুত উন্নতি করবে। অধ্যাবসায়ের দিকে কঠোর পরিশ্রম করে নিজেকে নিজের ভাগ্য গড়ে তুলতে হবে। হঠাৎ কিছু পাওয়ার আশা করা তার পক্ষে উচিৎ হবে না। এই লোকের স্বাস্থ্য ভাল যায় না। বৃশ্চিক, মীন, বৃষ, কর্কট ও সিংহ রাশির লোকের সঙ্গে মিত্রতা বা বিবাহ হলে হবে।