লোকাল ট্রেনে হারিয়ে যাওয়া মানিব্যাগ ১৪ বছর পর ফেরত পেলো এই ব্যক্তি

লোকাল ট্রেনে হারিয়ে যাওয়া মানিব্যাগ ১৪ বছর পর ফেরত পেলো এই ব্যক্তি
Wallet lost in local train returned to man after 14 years

আজ বাংলা    ২০০৬ সালে লোকাল ট্রেনে৯০০ টাকা সম্বলিত মানিব্যাগ হারিয়েছিল এক ব্যক্তি।  পুলিশ জানায় যে তারা ১৮ বছর পরে মানিব্যাগটি  খুঁজে পেয়েছে এবং তার পরিমাণের কিছু অংশ ফেরত পেয়েছে। সরকারী রেলওয়ে পুলিশের (জিআরপি) এক কর্মকর্তা রবিবার জানিয়েছেন, ২০০৬ সালে ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস-পানভেল লোকাল ট্রেনে ভ্রমণের সময় হেমন্ত পদলকর তার মানিব্যাগটি হারিয়ে ছিলেন।

এই বছরের এপ্রিলে তিনি জিআরপি, বশির একটি কল পেয়েছিলেন, জানিয়েছিলেন যে তাঁর মানিব্যাগটি পাওয়া গেছে। তবে করোনাভাইরাস-প্রয়োগকৃত লকডাউনের কারণে তিনি তার ওয়ালেট সংগ্রহ করতে যেতে পারেননি। নিষেধাজ্ঞাগুলি শিথিল হওয়ার পরে, পার্শ্ববর্তী নাভি মুম্বাই টাউনশিপের পানভেলের বাসিন্দা পদলকর সম্প্রতি বশিয়ার জিআরপি অফিসে গিয়েছিলেন, যেখানে তাকে মানিব্যাগে থাকা অর্থের কিছু অংশ দেওয়া হয়েছিল।

“আমার ওয়ালেটে সেই সময়ে ৫০০ টাকার নোট ছিল, যা পরে মুদ্রমূল্য রহিতকরণ বা demonetisation হয়েছিল ২০১৬ সালে। ভশি জিআরপি আমাকে ৩০০ টাকা ফিরিয়ে দিয়েছে। তারা স্ট্যাম্প পেপার ওয়ার্কের জন্য ১০০ টাকা কেটে নিয়েছিল এবং বলেছিল যে পুরোনো ৫০০ টাকার সাথে নতুন  ৫০০ টাকা বদল করার পর তাকে ফেরত দেওয়া হবে।“ জানালেন তিনি।

পদলকর বলেছেন  যে তার টাকা ফেরত পেয়ে তিনি খুশি। জিআরপি-র এক কর্মকর্তা বলেছেন, “যারা পদলকরের ওয়ালেট চুরি করেছিল তাদের কিছুদিন আগে গ্রেপ্তার করা হয়েছে। আমরা অভিযুক্তের কাছ থেকে ৯০০ টাকার পদলকরের মানিব্যাগ উদ্ধার করেছি। আমরা ৩০০ টাকা পদলকরের হাতে দিয়েছি এবং মুদ্রা নোট নতুনের সাথে বদল করার  পরে বাকি ৫০০ টাকা তাকে ফিরিয়ে দেওয়া হবে।“