প্রাকৃতিক উপায়ে গোলাপি ঠোঁট পেতে চান? তাহলে কি করবেন জেনে নিন

প্রাকৃতিক উপায়ে গোলাপি ঠোঁট পেতে চান? তাহলে কি করবেন জেনে নিন

আজ বাংলা: এসে গিয়েছে শীতের মরসুম। ত্বক ইতিমধ্যেই রুক্ষ্ম হতে শুরু করেছে, সেই সঙ্গে ফাটছে ঠোঁটও। তবে অনেকের মনেই প্রশ্ন থাকে যে প্রাকৃতিক উপায়ে কীভাবে গোলাপি ঠোঁট পাওয়া যাবে। তাহলে আজ সেই নিয়ে রইল এই লেখাটি, আসুন জেনে নিন কীভাবে গোলাপি ঠোঁট পাওয়া যাবে।

নারিকেল তেল ও চিনি ব্যবহার: ঠোঁট স্ক্রাব করার এটা সবচেয়ে সহজ উপায়। নারিকেল তেল ও চিনি মিশিয়ে পেস্ট তৈরি করে ঠোঁট স্ক্রাব করুন। চিনি মৃত কোষ দূর করবে ও নারিকেল তেল আর্দ্রতা বজায় রাখবে এবং ধীরে ধীরে ঠোঁটে গোলাপিভাব ফুটে উঠবে।

টুথব্রাশ দিয়ে ঠোঁট স্ক্রাব করা: টুথব্রাশ দিয়ে ঠোঁট স্ক্রাব করা বেশ উপকারী। প্রতিদিন সকালে দাঁত ব্রাশ করার পাশাপাশি ঠোঁটও আলতোভাবে ব্রাশ করে নিন। এতে ঠোঁটের মৃত কোষ দূর হবে ও সতেজভাব বজায় থাকবে।

বিটরুট ও ডালিম ব্যবহার: খাবারে যত বেশি সম্ভব বিটরুট ও ডালিম যোগ করুন। এটা কেবল শরীর ভালো রাখে না পাশাপাশি ঠোঁটের প্রাকৃতিক রং বজায় রাখতে সহায়তা করে।সম্ভব হলে গাজরকুচি করে যোগ করুন, ভালো ফলাফল পাওয়া যাবে।

                                          

নারিকেল তেল ও পুদিনার তেলের তৈরি লিপ বাম: ভালো লিপ বাম পেতে বাজার ঘাটার প্রয়োজন নেই, বাড়িতেই তৈরি করে নিতে পারেন।সমপরিমাণ নারিকেল ও পুদিনার তেল মিশিয়ে একটা কাচের পাত্রে সংরক্ষণ করুন।এই লিপ বাম ঠোঁটের ত্বককে মসৃণ রাখার পাশাপাশি প্রাকৃতিক রং বজায় রাখতে সহায়তা করে।