৩ জেলায় তাপপ্রবাহের সতর্কতা, দুপুরে বেরোতে না করছেন আবহাওয়াবিদরা

৩ জেলায় তাপপ্রবাহের সতর্কতা, দুপুরে বেরোতে না করছেন আবহাওয়াবিদরা

ভোট বঙ্গে চড়চড়িয়ে বাড়ছে উত্তাপ। আগামী দু’দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের গরম এবং অস্বস্তি দুটোই বাড়বে। শুধু তাই নয়, তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Department)। আলিপুর হাওয়া অফিস বলছে, আগামী ৪৮ ঘণ্টায় দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে তাপপ্রবাহের সতর্কতা রয়েছে।

দুপুরের পর যাতে কেউ রাস্তায় বেরোতে না করছেন আবহাওয়াবিদরা। আর্দ্রতা বাড়ায় বাড়বে অস্বস্তিও। ২৭ তারিখ, শনিবারের পর থেকে উপকূলীয় জেলা দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বর্ধমান বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবি, সোম ও মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টিপাতের কারণ মূলত দক্ষিণ পশ্চিম দিক থেকে আগত প্রচুর জলীয় বাষ্প। তবে এই পরিস্থিতি যে তৈরি হবে, তার আঁচ মিলছিল কয়েক দিন আগেই। গত কয়েকদিনে সকাল হতে না হতেই কড়া রোদের চোখরাঙানি। বেলা বাড়লে বাড়ছে দহন জ্বালা। মার্চের শেষ সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে যে গরমের দাপট বাড়বে, তা আগেই সতর্ক করেছিলেন আবহাওয়াবিদরা। এখনই গরমে কাহিল বঙ্গবাসী। এখন শুধু বৃষ্টির অপেক্ষা।