একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা| একনজরে আবহাওয়ার পূর্বাভাস,

একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা| একনজরে আবহাওয়ার পূর্বাভাস,

নিম্নচাপের মেঘ কেটে গিয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার সকালে রোদের ঝলক দেখা গেলেও বেলা বাড়তেই আকাশের মুখ থমথমে বিভিন্ন জায়গায়। মনে হচ্ছে আবারও যেন তোড়জোর শুরু করছে প্রকৃতি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে বঙ্গোপসাগরের উপরে।

সেই কারণেই আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। প্রধানত মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে গত কয়েকদিনের মতো ভারী বা অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম বলে ইঙ্গিত হাওয়া অফিসের।

যদিও উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। শনিবার দিনভর এমনটা চললেও রবিবার থেকে আকাশ কিছুটা পরিষ্কার হবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার থেকে টানা বৃষ্টিতে চরম জলযন্ত্রণায় ভুগছে বাংলা। কলকাতা থেকে কেশপুর ভাসছে, ধসে বিপর্যস্ত দার্জিলিং, কালিম্পং। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত অতিবৃষ্টি কলকাতা-সহ জেলায় জেলায়।

কলকাতায় স্বাভাবিকের থেকে ৮৬২ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। উত্তর ২৪ পরগনায় ৯৭৫ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। হাওড়ায় স্বাভাবিকের চেয়ে ১৭৬৩ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। বাঁকুড়ায় স্বাভাবিকের চেয়ে ১২৭৮ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। হুগলিতে ১০১২ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে স্বাভাবিকের তুলনায়। এদিকে এক টানা বৃষ্টির জেরে শনিবারও একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে হাওড়া শাখায় একাধিক স্টাফ স্পেশাল ট্রেনও।