ভ্যাপসা গরমে নাজেহাল তিলোত্তমা, ফের কবে বৃষ্টি জানুন

ভ্যাপসা গরমে নাজেহাল তিলোত্তমা,  ফের কবে বৃষ্টি জানুন

আজ বাংলা: বিগত ২ দিনে বৃষ্টি হয়নি কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলিতে।এদিকে ভ্যাপসা গরম। তবে সোমবার শহরের আকাশ সারাদিনই আংশিক মেঘলা থাকবে বলার জানা গিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর,  কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি অনুভূত হবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিম উত্তর পশ্চিমে সরে মধ্যপ্রদেশ রাজস্থানে অবস্থান করছে। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আবহাওয়া দফতর আরও জানিয়েছে,  সোমবার অতি ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিংয়ের পার্বত্য এলাকার জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে ও বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।  সোমবার এই মুহূর্তে সকাল ৮ টা ১৫ মিনিটে শহরের তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।

 হাওয়া অফিস সূত্রে খবর,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  

আবহাওয়া দফতর সূত্রে খবর,  নিম্নচাপ পশ্চিম উত্তর পশ্চিমে সরে মধ্যপ্রদেশ রাজস্থানে অবস্থান করছে। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগর থেকে পুবালি হাওয়ার দাপট বাড়বে। এর জেরেই বৃষ্টি হবে উত্তরবঙ্গ সিকিম সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। উত্তরবঙ্গে আরও একদফা ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং শহর পার্বত্য এলাকায়। আগামী ৭২ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে কুচবিহার ও আলিপুরদুয়ারে।

মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম বাঁকুড়া এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস।