ফের নিন্মচাপ, কলকাতা-সহ ২ বঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা: হাওয়া অফিস

ফের নিন্মচাপ, কলকাতা-সহ ২ বঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা: হাওয়া অফিস

আজ বাংলা: স্বস্তির খবর শোনাল আবহাওয়া দফতর। বলা হয়েছে, আজ শনিবার সারাদিনই শহর ও শহরতলির আকাশ আংশিক মেঘলা থাকবে। 


ইতিমধ্যেই দুই বঙ্গে বৃষ্টিতে কিছু এলাকায় জল জমেছে। বৃষ্টির পরিমাণ বাড়লে স্বাবাবিকভাবেই জলমগ্ন হওয়ার আশঙ্কা তৈরি হয়। হাওয়া অফিস সূত্রে খবর,  বঙ্গোপসাগরে নতুন করে তৈরি হতে পারে নিম্নচাপ। রবিবার থেকেই পরিস্থিতি বদলাবে। অন্ধ্রপ্রদেশের উপকূল বরাবর এই নিম্নচাপ তৈরি হবে অনুমান আবহবিদদের।


এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে ঘূর্ণাবর্তটি। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস এবং দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টিপাত হবে জানাল হাওয়া অফিস।হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে আর দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। 


হাওয়া অফিস আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাতের আশঙ্কা। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি।

 এই পাঁচ জেলায় রবিবার পর্যন্ত ভারী বৃষ্টিতে হলু সতর্কতা জারি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে এই পাঁচ জেলাতে। মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

 
হাওয়া অফিস সূত্রে খবর,  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।