পুজোতেও প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা! কী বলছে আবহাওয়া দফতর জানুন

পুজোতেও প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা! কী বলছে আবহাওয়া দফতর জানুন

আজ বাংলা: বৃষ্টি যেন কিছুতেই পিছু ছাড়ছে চাইছে না। ঢাকে কাঠি পরে গিয়েছে। হাতে গোনা কয়েকদিন বাকি পুজো আসতে। তবুও চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

বিগত কয়েকদিন ধরে সকালের দিকে ঝলমলে রোদ আর দুপুর হতেই কয়েক পশলা বৃষ্টির (Rain) উঁকি ঝুঁকি দেখা গিয়েছে। তবে ভ্যাপসা গরমকে কোনও বৃষ্টির দাপটই হার মানাতে পারেনি। এমন পরিস্থিতিতে উত্তর ও দক্ষিণবঙ্গের তাপমাত্রা (Temparature) ও আবহাওয়া কেমন থাকবে জেনে নিন (Weather Report)।


আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ওড়িশা থেকে মৌসুমি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। ফলে শুক্রবার নতুন করে একটি নিম্নচাপ আসতে চলেছে রাজ্যে। এই নিম্নচাপের জেরে ব্যাপক বর্ষণ হবে ওড়িশাতেও। 


আন্দামান সাগর সন্নিহিত পূর্ব মধ্য বঙ্গোপোসাগরে (bay of bengal)এই নিম্নচাপ বিস্তৃত হয়েছে। তা ক্রমেই গভীর হবে বলে খবর। এরপর তা উত্তর পশ্চিম দিকে চলে যেতে পারে।


তবে এখন বৃষ্টির দাপটে আকাশ কালো থাকলেও, পুজোর সময় নীল আকাশে সাদা মেঘের ভেলা দেখার সুযোগ পাবে বাঙালি। আবহাওয়ার রিপোর্ট বলছে, পুজোয় বৃষ্টির সম্ভাবনা কম রয়েছে। তবে সেই সংময় নিম্নচাপের শক্তি কতটা বৃদ্ধি হবে তা বৃষ্টি সংবাদকে অনেকটাই প্রভাবিত করবে।


অন্যদিকে উত্তরবঙ্গে , শুক্রবারের পর থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার , শনিবার ও রবিবার পর্যন্ত এই বৃষ্টির ধারা উত্তবঙ্গে দাপট দেখাবে। সোমবার ও মঙ্গলবার সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।