ফের শীঘ্রই বঙ্গে ফিরছে হাড় কাঁপানো, কী বলল আবহাওয়া দফতর জেনে নিন

ফের শীঘ্রই বঙ্গে ফিরছে হাড় কাঁপানো, কী বলল আবহাওয়া দফতর জেনে নিন

আজ বাংলা:  দোসর ঘূর্ণাবর্তের জেরে শীত ঢুকতে বাধা পাচ্ছে বঙ্গে। তাপমাত্রার পারদ নামতে নামতে হঠাৎ করে আবার চড়তে শুরু করেছে।  এদিকে আবহাওয়া দফতর বলছে, বাতাসে ঘূর্ণাবর্তের প্রভাব বিরাজ করায় বাংলায় তাপমাত্রা আবারও বৃদ্ধি পেয়েছে।


 বেশ কিছুদিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছে। তাপমাত্রা যখন নিম্নমুখী ছিল তখন কলকাতার মানুষজন গরম পোশাক পড়তে শুরু করে দিয়েছিল। এমনকি ফ্যান বন্ধ হয়ে গিয়েছিল অনেক দিন আগেই। কিন্তু আবারও নতুন করে ফ্যান চালাতে শুরু করেছে মানুষ। 


গরম পোশাকের পরিবর্তে আবারও সাধারণ হালকা পোশাক পড়তে শুরু করে দিয়েছে। ঘূর্ণাবর্তের প্রভাবে বাংলার সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে এক দু ডিগ্রি করে বৃদ্ধি পাচ্ছে। তাপমাত্রার পারদ কমার বদলে উল্টে বেড়ে গিয়েছে। হালকা গরম ফিরে এসেছে সাময়িকভাবে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। 

হাওয়া অফিস জানিয়েছে, দীপাবলির আগেই শীত অনুভুত হলেও, মাঝ নভেম্বরের আগে জাঁকিয়ে ঠাণ্ডা অনুভূত নাও হতে পারে। সেই পথেই এগোচ্ছে আবহাওয়া।  ঘূর্ণাবর্ত বাংলায় শীতের প্রবেশের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। 

আবহাওয়াবিদরা আরও জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার পারদ আরও চড়তে পারে। বাড়তে পারে গরম। মেঘলা আবহাওয়া থাকার কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে আভাস দিয়েছে হাওয়া অফিস।