এই জেলাগুলিতে বড়সড় পরিবর্তন! কেমন থাকবে আবহাওয়া দেখে নিন

এই জেলাগুলিতে বড়সড় পরিবর্তন! কেমন থাকবে আবহাওয়া দেখে নিন

আজ বাংলা:  মঙ্গলবার সকাল থেকেই তাপমাত্রা কিছুটা কমল । যদিও আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সকালের শুরুটা ঠান্ডা দিয়ে হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়বে। 


 বিগত বেশ কয়েকদিন ধরেই বাংলায় সর্বনিম্ন তাপমাত্রা কমতে কমতে হঠাৎ বেড়ে গিয়েছে। বেলার দিকে বেশ গরমও অনুভূত হচ্ছে। দুর্গা পূজোর সময় বেশ একটা ঠাণ্ডা আমেজ অনুভব করলেও, পুজোর পর থেকে শীত কিছুটা উধাও হয়ে গেছে। এমনকি গরম জামা কাপড় আলমারী থেকে বার করেও এবার তা রেখে দিয়ে ফ্যান চালাতে হচ্ছে বাংলার মানুষকে। 


এছাড়া কালীপুজো পেরিয়েও তাপমাত্রা নিম্নগামী হওয়ার বদলে উলটে বেড়েই চলেছে। মঙ্গলবার রাতের তাপমাত্রার বেশ পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে। জানা গিয়েছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।


এদিকে উত্তর ভারতের বেশ কিছু এলাকায় তুষারপাত হতে শুরু করে দিলেও বাংলায় এখনও সেভাবে শীতের প্রবেশ ঘটেনি। ঘূর্ণাবর্তের জেরে হাড়কাপানো শীতের দরজায় যেন তালা পড়ে গেছে। বঙ্গে পশ্চিমী ঝঞ্ঝা কিছুতেই প্রবেশ করতে পারছে না। 

বাংলার উত্তরে দার্জিলিং-এ সামান্য বৃষ্টির আভাষ থাকলেও, দক্ষিণে বর্তমান বৃষ্টির কোন পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়াবিদরা। 


আগামী ২৪ ঘণ্টায় কোন বৃষ্টির সম্ভাবনা নেই। বাড়তে পারে রাতের তাপমাত্রা। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পুরুলিয়ায় তাপমাত্রা বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।