ফের হু হু করে নামবে তাপমাত্রা, কনকনে ঠাণ্ডার পূর্বাভাস দিল হাওয়া অফিস

ফের হু হু করে নামবে তাপমাত্রা, কনকনে ঠাণ্ডার পূর্বাভাস দিল হাওয়া অফিস

আজ বাংলা:  বিগত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গের তাপমাত্রা উর্ধমুখী।  পারদ ১৮- তে নেমে এলেও, আবারও উঠে ২৩-এ পৌঁছে গেছে।এদিকে শীতের প্রবেশ ঘটতে না ঘটতেই জায়গা করে নিয়েছিল ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তের জেরে তাপমাত্রা কমার বদলে উলটে বেড়েই চলেছিল।

অন্যদিকে সকালের এবং রাতের দিকে সামান্য ঠাণ্ডা অনুভূত হলেও, দুপুরের দিকে বেশ গরম অনুভব করছে বাংলার মানুষ। গরমের পোশাক পড়ার বদলে অনেকেই এখন ফ্যান চালিয়ে কিছুটা ঠাণ্ডা হাওয়া উপভোগ করে নিচ্ছেন। 

তবে বঙ্গে আবারও জাঁকিয়ে শীতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজোর সময় বেশ একটা ঠাণ্ডা আমেজ অনুভব করলেও, পুজোর পর থেকে শীত কিছুটা উধাও হয়ে গেছে। 


গরম জামা কাপড় আলমারী থেকে বার করেও এবার তা রেখে দিয়ে ফ্যান চালাতে হচ্ছে বাংলার মানুষকে। কালী পুজো পেরিয়েও তাপমাত্রা নিম্নগামী হওয়ার বদলে উলটে বেড়েই চলেছে।


জানা গিয়েছে, বুধবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আজ রাতের তাপমাত্রা একলাফে ৩ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে।

  আবহাওয়াবিদরা আরও জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।আবহাওয়াবিদরা আরও জানিয়েছেন, বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। 


এদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের কলকাতা, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টিতেই নামবে তাপমাত্রার পারদ। জাঁকিয়ে বসবে শীত।