প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা, জারি ব্রাউন সতর্কতা

প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা, জারি ব্রাউন সতর্কতা

আজ বাংলা: অবশেষে স্বস্তি, এবার প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা। আবহাওয়ার পূর্বাভাস মতো রাজ্যের একাধিক জায়গায় প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা দেখা গিয়েছে।

জানা গিয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। আর তার জেরেই দক্ষিণ ও উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের প্রবল সম্ভবনা রয়েছে। এই সপ্তাহান্তে এই বৃষ্টির জেরে নাজেহার হতে চলেছেন সাধারণ মানুষ।

এছাড়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে শুক্র ও শনিবার জুড়ে। অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন বৃষ্টির হাত থেকে রেহাই নেই।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং-এ ভারী বৃষ্টি হতে পারে। উত্তর বঙ্গের বহু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি মহারাষ্ট্রের একাধিক জায়গায় প্রব বৃষ্টির জেরে ব্রাউন অ্যালার্ট জারি করা হয়েছে। রায়গড়, নাসিক, পুনের মতো এলাকায় বৃষ্টি নিয়ে সাধরণ মানুষকে সতর্ক করা হয়েছে। বহু জায়গায় বাঁধের জল বাড়তে পারে বলেও আশঙ্কা রয়েছে। মহারাষ্ট্রের ৫ টি জেলায় ৮ শতাংশের বেশি বৃষ্টিপাত হয়েছে।