সাপ্তাহিক রাশিফল | ১৫ থেকে ২১ নভেম্বর মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল

সাপ্তাহিক রাশিফল | ১৫ থেকে ২১ নভেম্বর  মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল

মেষ রাশি এই সপ্তাহে, আপনার ষষ্ঠ ভাবে অর্থাৎ রোগ ভাবের অধিপতি বুধ আপনার সপ্তম ভাবে এবং তুলা রাশিতে মঙ্গলের সাথে বিরাজমান হবে। এমন পরিস্থিতিতে, এই সপ্তাহে আপনার স্বাস্থ্য সাধারণত ভাল থাকবে। কারণ অনেক গ্রহের শুভদৃষ্টি আপনার স্বাস্থ্যকে শক্তিশালী করবে এবং একই সাথে আপনি দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তি পাবেন। অতএব, এই সপ্তাহে আপনার মন খুশি থাকার সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহে আপনি কোনো ধরনের ভ্রমণে যেতে পারেন। যদিও এটি আপনাকে আপনার ব্যস্ত রুটিন থেকে কিছুটা শিথিলতা দেবে, তবে এই ভ্রমণ আপনাকে ক্লান্তি এবং চাপও দিতে পারে। এই সমস্ত ক্লান্তি দূর হয়ে যাবে যখন আপনি আপনার প্রচেষ্টায় এই ভ্রমণে আর্থিকভাবে ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। এই সপ্তাহে আপনার প্রতি পিতার আচরণ, আপনাকে অনেক কষ্ট দিতে পারে কারণ এই সপ্তাহে বিশাখা নক্ষত্রের সূর্য আপনার অষ্টম ভাবে 3 ডিগ্রি নিয়ে কেতুর সাথে উপস্থিত রয়েছে, তাই এটি সম্ভব যে তিনি আপনাকে কিছু নিয়ে তিরস্কার করবেন।

এমন অবস্থায় পারিবারিক শান্তি বজায় রাখতে যথাসম্ভব তাদের কথায় প্রতিক্রিয়া এড়িয়ে চলুন, অন্যথায় বিবাদ বাড়তে পারে। কর্মক্ষেত্রে এই সপ্তাহে, আপনি আপনার কাজের অগ্রগতি দেখতে পাবেন। যার কারণে আপনার দক্ষতা দেখে অন্যান্য সহকর্মীরাও আপনার প্রশংসা করতে, আপনার কাছ থেকে পরামর্শ নিতে দেখা যাবে। আপনার বস বা উর্ধ্বতন কর্মকর্তারা আপনার সামনে আপনার কাজের প্রশংসা না করলেও, তারা আপনাকে খুব বেশি প্রশংসা করা থেকে নিজেকে আটকাতে পারবেন না, আপনাকে একটি মিটিংয়ে বা অন্যদের সামনে একটি ইতিবাচক উদাহরণ দিতে পারবেন। . গ্রহের শুভ অবস্থান এই সপ্তাহ আপনার জন্য খুব ভাগ্যবান হতে চলেছে। এই সপ্তাহে আপনার শিক্ষা ভাবের অধিপতি সূর্য তার বন্ধু রাশি বৃশ্চিক এবং আপনার অষ্টম ভাবে বিরাজমান হবে। এমন পরিস্থিতিতে, আপনি যদি উচ্চশিক্ষার ক্ষেত্রে যুক্ত হন, তবে সপ্তাহের মধ্য ও শেষ অংশ আপনার জন্য খুব শুভ প্রমাণিত হবে। কারণ এই সময়ে প্রতিটি বিষয় সঠিকভাবে বুঝতে আপনার কোনো অসুবিধা হবে না। উপায় : মঙ্গলবারের দিন হনুমানের উপাসনা করুন।

 বৃষভ রাশি    এই সপ্তাহে আপনার দৃষ্টি ভঙ্গি ইতিবাচকতা নিয়ে, আপনাকে নিজের প্রচেষ্টায় আপনার চারপাশের কুয়াশা দূর করতে হবে। কারণ আপনাকে বুঝতে হবে এই কুয়াশা আপনার অগ্রগতিতে বাধা দিচ্ছে। তাই এটা থেকে বের হয়ে ভালো কিছু করার সময় চলে এসেছে। এই সপ্তাহে আপনার রাশির জাতক জাতিকাদের আর্থিক জীবন স্বাভাবিকের থেকে ভালো হবে কারণ আপনার দ্বিতীয় ভাব অর্থাৎ অর্থ ভাবের অধিপতি বুধ আপনার ষষ্ঠ ভাবে এবং মঙ্গল তুলা রাশিতে স্থিত হবে এবং এর সাথে শুক্রেরও দৃষ্টি রয়েছে। দ্বিতীয় ভাবে অর্থাৎ সম্পদ ভাবে। তাই একদিকে যেমন অনাকাঙ্খিত খরচ আপনাকে কিছুটা কষ্ট দেবে, অন্যদিকে অনেক উৎস থেকে টাকা পাওয়ার ফলে আপনি এই সমস্ত খরচ থেকে মুক্তি পেতে সক্ষম হবেন। যার কারণে আপনার মুখেও একটি আলাদা হাসি আসবে, তাই এই শুভ সময়টি কাজে লাগান।

পরিবার-পরিজন সংক্রান্ত হঠাৎ নতুন দায়িত্বের কারণে এই সপ্তাহে আপনার সমস্ত পরিকল্পনা ব্যাহত হতে পারে। এই সময়, আপনি ঘরোয়া কাজে এতটাই আচ্ছন্ন বোধ করবেন যে, আপনি অনুভব করতে পারেন যে আপনি অন্যের জন্য বেশি এবং নিজের জন্য কম করতে সক্ষম। এ কারণে কিছু রাগ আপনার স্বভাবেও প্রতিফলিত হতে পারে। এই সপ্তাহটি নির্দেশ করে যে আপনাকে যদি চাকরি পরিবর্তন করতে হয় বা পেশা সম্পর্কিত কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয় তবে এই সময়টি খুব শুভ সময় প্রমাণিত হতে পারে কারণ আপনার কেরিয়ার ভাবের অধিপতি শনি তার ভাব থেকে দ্বাদশ ভাবে স্থিত করছে। এটি আপনার ভাগ্যের ভাবে অর্থাৎ নবম ভাবে বৃহস্পতির সাথে অবস্থিত। এমন পরিস্থিতিতে, তাড়াহুড়ো করবেন না, প্রতিটি সিদ্ধান্ত নিয়ে সাবধানে চিন্তা করুন। এই সপ্তাহের সময়কাল আপনার রাশির শিক্ষার্থীদের জন্য শিক্ষা সংক্রান্ত বিষয়ে ভালো ফল বয়ে আনবে। কিন্তু তা সত্ত্বেও, আপনি নিজেকে আপনার কমফোর্ট জোনে এমনভাবে সীমাবদ্ধ করবেন যে, কিছু ছোট চ্যালেঞ্জের মুখোমুখি হয়েও আপনি এটিকে একটি বড় কাজ বলে মনে করবেন। তাই যত তাড়াতাড়ি সম্ভব কমফোর্ট জোন থেকে নিজেকে সরিয়ে নিয়ে আপনার শিক্ষার দিকে আপনার মনোযোগ রাখার চেষ্টা করা আপনার পক্ষে ভাল হবে। উপায়: স্নানের জলে কালো তিল মিশিয়ে স্নান করুন।

 মিথুন রাশি   আগের সপ্তাহে বদহজম, জয়েন্টে ব্যথা, মাথাব্যথার মতো সমস্যায় যারা এতদিন অবহেলা করছিলেন, এই সপ্তাহে সুস্থ জীবনের গুরুত্ব বুঝে তাদের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা করবেন। আপনার প্রচেষ্টা দেখে আপনার আশেপাশের মানুষগুলো যেমন আপনার থেকে আপন হবে, তেমনি আপনার উৎসাহও বাড়িয়ে দিতে পারে। সম্ভাবনা রয়েছে যে এই সময়টি আপনার জীবনে অনেকগুলি বেতন বৃদ্ধি যোগ তৈরী হবে। যার কারণে, আপনার জীবনে অপ্রত্যাশিতভাবে ব্যয় বৃদ্ধি পেলেও, এটি আপনার আর্থিক অবস্থাকে প্রভাবিত করবে না কারণ আপনার দ্বাদশ ভাবে অর্থাৎ ব্যয়ের ভাবে, চন্দ্র ও রাহুর মিলন তৈরি হবে এবং সেই সাথে এই দিকটিও তৈরি হয়। সূর্য এবং কেতু এটি আপনার দ্বাদশ ভাবেও পড়ছে, যার কারণে আপনি নিজেকে আরও আর্থিকভাবে শক্তিশালী করার জন্য আপনার অর্থের অপ্রয়োজনীয় ব্যয়ের উপর নিয়ন্ত্রণ রেখে এটি জমা করার দিকে আপনার প্রচেষ্টাকে ত্বরান্বিত করতে পারেন।

পারিবারিক জীবনে, এই সপ্তাহে আপনাকে প্রতিটি পরিস্থিতিতে আপনার বিচক্ষণতা ব্যবহার করতে হবে এবং উন্নতি করতে হবে। কারণ হয়তো বাড়িতে একটু বেশি সময় কাটালে বাড়ির বাচ্চাদের খারাপ অভ্যাসের ওপর আলো ফেলতে পারে। যার কারণে আপনি তাদের জন্য কিছু নিয়ম তৈরি করে তাদের পড়াশোনায় আরও মনোনিবেশ করতে উত্সাহিত করতে দেখা যাবে। এই সপ্তাহ আপনার পদোন্নতির ক্ষেত্রে অনেক বড় সুযোগ দিতে চলেছে। তবে, সঠিক চিন্তা করে প্রতিটি সুযোগের সদ্ব্যবহার করার চেষ্টা করুন। কারণ এটা সম্ভব যে আবেগের বশে আপনি যতটা প্রাপ্য ততটা লাভ নাও পেতে পারেন। এই রাশির যারা পড়াশোনার জন্য বিদেশে যেতে ইচ্ছুক, তাদের এই সপ্তাহে আরও বেশি পরিশ্রম করতে হবে। কারণ এটা সম্ভব যে কোনো নথির অভাবে আপনি হতাশ হতে পারেন। এই পরিস্থিতিতে, তাকে আপনার হাত থেকে যেতে না দেওয়ার চেষ্টা করুন, নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যান, পরবর্তী সুযোগ পর্যন্ত। উপায়: গরুর সেবা করুন আর গরুকে সবুজ চারা খাওয়ান।

  কর্কট রাশি    এই সপ্তাহে স্বাস্থ্য সমস্যার কারণে আপনার কিছু সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে প্রতিবারের মতো ঘরে বসেই প্রতিটি রোগের চিকিৎসা এড়িয়ে চলুন এবং ভুল করেও ঘরোয়া উপায় অবলম্বন করে সময় নষ্ট করবেন না। তা না হলে সঠিক চিকিৎসা পেতে দেরি হলে আপনার সমস্যা বাড়তে পারে। আপনি এই সপ্তাহে হঠাৎ নতুন উৎস থেকে অর্থ পাবেন, যা আপনার মনকে খুশি করবে। এটি শুধু আপনার মনের ইতিবাচকতাই বাড়াবে না, সেই সাথে আপনি আপনার চতুর্থ ভাবে মঙ্গল এবং বুধের অবস্থানের কারণে বাড়িতে যাওয়ার সময় বাড়ির ছোট সদস্যদের জন্য কিছু উপহার নেওয়ার পরিকল্পনা করতে পারেন। এই সপ্তাহটি পরিবারের দিক থেকে সুখে পূর্ণ হবে কারণ আপনার পরিবারের অনেক সদস্য আপনাকে খুশি করার চেষ্টা করবে। যার কারণে তাদের পরিশ্রম দেখে বাড়ির পরিবেশকে মানিয়ে নিতে দেখা যাবে।

এই সময় নক্ষত্রের চলনের কারণে আপনার নেতৃত্ব ও প্রশাসনিক ক্ষমতা সামনে চলে আসবে। যার কারণে কর্মক্ষেত্রে আপনি আপনার আলাদা পরিচয় এবং সম্মান পেতে সক্ষম হবেন। এছাড়াও, এই সময় আপনি কর্মক্ষেত্রে কোনও মহিলা সহকর্মীর পূর্ণ সমর্থন পাওয়ার সম্ভাবনা রয়েছে কারণ আপনার ক্যারিয়ার ভাবের অধিপতি মঙ্গল আপনার চতুর্থ ভাবে এবং তুলা রাশিতে অবস্থিত হবে। ক্লাসের অনেক ছাত্র এই সপ্তাহে আপনার সাফল্যে ঈর্ষা বোধ করবে। যার কারণে তারা আপনার বিরুদ্ধে যেতে পারে এবং আপনার বিরুদ্ধে শিক্ষকদের উস্কে দিতে পারে। এমতাবস্থায়, সবার প্রতি আপনার আচরণকে উন্নত করতে হবে, তাদের প্রতিটি ষড়যন্ত্র বুঝতে হবে, অন্যথায় আপনি অন্যের সামনে আপনার ভাবমূর্তি নষ্ট করতে পারেন। উপায়: কুমারী কন্যাদের সবুজ রংয়ের বস্তু দান করুন।