সাপ্তাহিক রাশিফল | ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বরে মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল

সাপ্তাহিক রাশিফল | ২৯  নভেম্বর থেকে ৫ ডিসেম্বরে  মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল

সাপ্তাহিক রাশিফল Weekly Horoscope | ২৯  নভেম্বর থেকে ৫ ডিসেম্বরে  মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল 

মেষ রাশি    আপনার স্বাস্থ্য জীবনের দিক দেখলে এই সপ্তাহে আপনার স্বাস্থ্য ভালো থাকবে। এই সময় আপনি মানসিক শক্তিতে পূর্ণ থাকবেন এবং দক্ষতার সাথে আপনার সমস্ত কাজ সম্পূর্ণ করার জন্য সর্বাত্মক চেষ্টা করবেন। এই পরিস্থিতিতে, আপনাকে অকেজো জিনিসগুলিতে মনোযোগ দেওয়া থেকে নিজেকে বিরত রাখতে হবে। এই সপ্তাহে, আপনি দ্রুত অর্থ উপার্জনের জন্য কোনও ধরণের শর্টকাট অবলম্বন করতে পারেন, যার কারণে আপনি না চাইলেও আপনি নিজেকে অবৈধ ঝামেলায় জড়িয়ে ফেলবেন। এর ফলে আপনার ভাবমূর্তি নষ্ট হওয়ার পাশাপাশি আপনার অতিরিক্ত অর্থ হারানোর সম্ভাবনা রয়েছে। আত্মীয়দের সাথে সম্পর্ক পুনর্নবীকরণে আপনি এই সপ্তাহে বিশেষ সাফল্য পাবেন।

এছাড়াও, এই সময়টি পারিবারিক বিষয় এবং দীর্ঘদিনের অমীমাংসিত পারিবারিক কাজের জন্য একটি ভাল সপ্তাহ প্রমাণিত হবে। যে ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে ব্যবসা সম্প্রসারণের কথা ভাবছিলেন, তারা এই সপ্তাহে কিছু ভালো খবর পেতে পারেন। কারণ যোগ তৈরী হচ্ছে যে এই সময় আপনার সৃজনশীলতা বৃদ্ধি করে, যার কারণে আপনি আপনার ব্যবসার জন্য এমন একটি ভাল পদক্ষেপ নিতে পারেন, যা আপনাকে লাভ এবং অগ্রগতি উভয়ই দেবে। শিক্ষার্থীরা এই সপ্তাহে শিক্ষার ক্ষেত্রে অনেক ইতিবাচক পরিবর্তন দেখতে পাবে। বিশেষ করে যেসব শিক্ষার্থী বিদেশে পড়াশোনার স্বপ্ন দেখছেন, তাদের জন্য এই সময়টা খুবই ফলদায়ী হবে। উপায় - প্রতিদিন সকালে সূর্য্যকে অর্ঘ্য দিন আর কুকুরদের খাবার খাওয়ান।

 বৃষভ রাশি    গত সপ্তাহে আপনাকে উন্নত স্বাস্থ্যের জন্য যে কঠোর পরিশ্রম করতে হয়েছিল, এই সপ্তাহে আপনি অল্প পরিশ্রমের পরেও একটি সুস্থ জীবন অর্জন করতে সক্ষম হবেন। কারণ এই সময় স্বাস্থ্যের দিক থেকে আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। দীর্ঘ সময় পর, এই সপ্তাহটি আপনার আর্থিক দিককে মজবুত করবে। কারণ এই সময় আপনি আপনার সম্পদ সঞ্চয় করতে সক্ষম হবেন, সব ধরনের খরচের উপর নিয়ন্ত্রণ রাখবেন। সমস্ত কৃতিত্ব নিজেকে দেওয়ার পরিবর্তে, আপনার কাছের ব্যক্তি, পরিবারের সদস্য এবং আপনার সঙ্গীকেও কিছু কৃতিত্ব দিন।

এই সপ্তাহে আর্থিক অবস্থার উন্নতি নিশ্চিত, তবে পরিবারের কোনও সদস্যের অসুস্থতার জন্য চিকিৎসার প্রয়োজন হতে পারে। যার কারণে আপনার মানসিক চাপও বাড়বে। কর্মক্ষেত্রে আপনার পছন্দের কারো প্রতি আপনার ক্রাশ থাকলে, এই সপ্তাহে আপনাকে তাদের সাথে কথা বলার সময় বিনয়ী হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এছাড়াও, অফিস থেকে দূরত্ব বজায় রেখেই তাদের সাথে কথা বলুন। আগের সপ্তাহে আপনি যে বিষয়গুলি বুঝতে অসুবিধার সম্মুখীন হন না কেন, আপনি এই সপ্তাহে সেগুলি বুঝতে সম্পূর্ণরূপে সফল হবেন। অতএব, আপনার জন্য মনোনিবেশ করা এবং অধ্যয়ন চালিয়ে যাওয়া, আপনার পড়াশোনার প্রতি আন্তরিকভাবে নিজেকে নিবেদিত করা আপনার পক্ষে ভাল হবে। উপায় - মা দুর্গার পুজো করুন আর মাছেদের ভোজন করান।

 মিথুন রাশি   এই সপ্তাহটি আপনার স্বাস্থ্যের দিক থেকে স্বাভাবিক হতে চলেছে। যার কারণে আপনার স্বভাবেও ইতিবাচক পরিবর্তন দৃশ্যমান হবে এবং আপনি আপনার কাছের মানুষ, বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যদের সাথে ভালো সময় কাটানোর জন্য তাদের সাথে অল্প দূরত্বের ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এই যাত্রা শুধু আপনার বাতাস এবং জলের মধ্যে একটি ভাল পরিবর্তন আনবে না, আপনি নিজেকে সতেজ রাখতে সক্ষম হবেন। অর্থের গুরুত্ব বোঝা সত্ত্বেও আপনি আপনার অর্থ নির্মমভাবে ব্যয় করে চলেছেন, এই ঘটনার পুনরাবৃত্তি নেই।

তবে এই সপ্তাহে আপনাকে আপনার আগের সময়ের সেই ভুলের খেসারত ভোগ করতে হতে পারে। কারণ এই সময় এমন অনেক পরিস্থিতি আসবে, যখন একজন ঘনিষ্ঠ সদস্য টাকা দাবি করবে, কিন্তু তাকে টাকা দেওয়ার মতো আপনার কাছে কিছুই টাকা থাকবে না। যার কারণে তার এবং আপনার সম্পর্কের মধ্যে দূরত্ব তৈরি হওয়ার সম্ভাবনা থাকবে। যদি দীর্ঘকাল ধরে আপনি কোনও নিকটাত্মীয়ের সাথে দেখা করার পরিকল্পনা করছেন, তবে এই সপ্তাহে এটি সম্পূর্ণ হওয়ার সম্ভাবনা দৃশ্যমান। কারণ আপনি তাদের বাড়িতে যাওয়ার সুযোগ পেতে পারেন বা তাদের হঠাৎ আপনার বাড়িতে আসার সম্ভাবনা রয়েছে। এর ফলে ভালো ও সুস্বাদু খাবার খাওয়ার সুযোগ পাবেন। অতীতে আপনি যদি আপনার কর্মজীবনে কিছুটা হতাশগ্রস্ত হয়ে থাকেন, তবে এই সপ্তাহে জিনিসগুলি আরও ভাল হতে শুরু করবে এবং আপনার ব্যবসা একটি ইতিবাচক দিকে যেতে শুরু করবে।

যার ফলে আপনি আপনার মানসিক চাপ থেকে মুক্তি পেতেও সফলতা পাবেন। সংক্ষেপে, এই সপ্তাহটি শিক্ষার্থীদের জন্য, মূলত তাদের দুর্বলতা কাটিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য। এই সময় আপনার শক্তিশালী এবং দুর্বল উভয় দিক নির্ধারণ করা উচিত এবং সময় অনুযায়ী আপনার কঠোর পরিশ্রমকে সঠিক গতি দেওয়া উচিত। কারণ সামগ্রিকভাবে এই সময়টা পরিশ্রমীদের সফলতা দেবে এবং অনেক সময় ভালো সময়ের জন্য অপেক্ষা করতে হবে শিক্ষার্থীদের। উপায় - ভগবান গণেশের পুজো করুন আর উনাকে দূর্বা ঘাস অর্পিত করুন।

 কর্কট রাশি   এই সপ্তাহে কর্মজীবন সম্পর্কিত মানসিক চাপের কারণে, আপনাকে কিছু ছোটখাটো অসুস্থতার সাথে মোকাবিলা করতে হতে পারে। তাই, আরাম করতে এবং শান্ত হতে, বন্ধু এবং পরিবারের সাথে কিছু সময় কাটান এবং যদি সম্ভব হয়, আপনি তাদের সাথে একটি ছোট ভ্রমণে যাওয়ার পরিকল্পনাও করতে পারেন। এই সপ্তাহে আপনি আপনার ব্যবসা সম্প্রসারণের জন্য কোনো ধরনের ধার বা ঋণ নেওয়ার পরিকল্পনা করতে পারেন। যদিও এই সময়ে আপনি একটি ব্যাঙ্ক বা অন্য কোনও প্রতিষ্ঠান থেকে ঋণ পেতে সক্ষম হবেন, তবে অর্থ সংক্রান্ত লেনদেন করার সময়, আপনাকে প্রথম থেকেই খুব সতর্কতা অবলম্বন করতে হবে।

এই সপ্তাহে, আপনার বাড়ির বাচ্চাদের অতিরিক্ত সুযোগ দেওয়া, ভবিষ্যতে আপনার জন্য সমস্যা তৈরি করতে পারে। এই সপ্তাহ আপনার পদোন্নতির ক্ষেত্রে অনেক বড় সুযোগ দিতে চলেছে। তবে, সঠিক চিন্তাভাবনা করে প্রতিটি সুযোগের সৎব্যাবহার করার চেষ্টা করুন। কারণ এটা সম্ভব যে আপনি আবেগ দ্বারা বয়ে নিয়ে আপনার প্রাপ্য ততটা লাভ নাও পেতে পারেন। বাড়িতে অবাঞ্ছিত অতিথির আগমনে শিক্ষার্থীদের পুরো সপ্তাহ বৃথা কাটানোর সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায়, সম্ভব হলে বন্ধুর বাড়িতে গিয়ে পড়াশুনা করুন, নইলে আসন্ন পরীক্ষায় এর খেসারত আপনাকেই বহন করতে হবে। উপায় - হনুমানের পূজা করুন এবং লাল রঙের ফুল অর্পণ করুন।