সাপ্তাহিক রাশিফল ১৯থেকে ২৫ জুলাই মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল

সাপ্তাহিক রাশিফল ১৯থেকে ২৫ জুলাই  মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির ভাগ্যফল

মেষ রাশি    এই সপ্তাহে কারুর সাথে বাদ-বিবাদ হওয়া, আপনার ভালো স্বভাবকে খারাপ করতে পারে। সেইজন্য নিজের মুড বদলানোর জন্য কোন সামাজিক আয়োজনের ব্যবস্থা করতে পারেন। আর সমাজে কিছু বড় লোকেদের সাথে সাক্ষাৎ করে, তাদের অভিজ্ঞতা থেকে শেখার চেষ্টা করুন। এরফলে আপনার জীবনে অনেক নির্ণয় নিতে সাহায্য হবে। আপনার আয় এই সপ্তাহে বৃদ্ধি পাবে, তাই আপনি ভবিষ্যতের জন্য আপনার অর্থ সঞ্চয় করার পরিকল্পনাও করতে পারেন। কর্মক্ষেত্রে এই সপ্তাহে বেশ কয়েকটি শক্তিশালী বাহিনী আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। সুতরাং, আপনার এখনই থেকেই সাবধান থাকা উচিত। কারণ এটি আপনাকে চিন্তিত করতে পারে, যা আপনার পারিবারিক জীবনে নেতিবাচক প্রভাব ফেলবে। এই সপ্তাহে আপনাকে কাজের ক্ষেত্রে অন্যদের সাথে কথা বলার সময় সাবধানতার সাথে আপনার শব্দগুলি বলার নির্দেশ দেওয়া হচ্ছে। সুতরাং কাউকে এমন কিছু বলবেন না, যা আপনার চিত্রকে নেতিবাচক প্রভাবিত করে। এই সপ্তাহে ঘর-পরিবারে হঠাৎ করে অতিথির আগমন, ছাত্রদের জন্য পড়াশুনাতে সমস্যা উৎপন্ন হওয়ার মুখ্য কারণ হতে পারে। এই সময় সে নিজের শিক্ষার প্রতি কেন্দ্রিত না হয়ে, নিজের বেশি সময় অতিথির সাথে কাটাতে নজর আসবে। যে কারণে সে নিজের হোম ওয়ার্ক পর্যন্তও করতে ভুলে যেতে পারে। সেই জন্য অতিথির সাথে সময় কাটানোর সাথে সাথে নিজের হোম ওয়ার্ক করাও প্রয়োজন। উপায়: বিশেষ রূপে মঙ্গলবারের দিন সুন্দরকান্ড পাঠ করুন।

বৃষভ রাশি     যাদের মদ্য পানএবং ধূমপানের খারাপ অভ্যাস রয়েছে, তারা কোনও অভিজ্ঞদের পরামর্শ অনুসারে তাদের খারাপ অভ্যাসগুলি ত্যাগ করার চেষ্টা করতে পারেন। সে জন্য আপনার সংস্থাতেও সঠিক পরিবর্তন নিয়ে আসতে হবে এবং কেবলমাত্র সেই মানুষদের সাথে বসুন যারা আপনাকে এই খারাপ অভ্যাসটি ছাড়তে বা ত্যাগ করতে সাহায্য করেন। সপ্তাহটি আপনার পক্ষে খুব উপকারী নয়, তাই আপনার অর্থের দিকে নজর রাখুন এবং অতিরিক্ত ব্যয় করা এড়াতে হবে। অন্যথায়, আর্থিক অসুবিধার কারণে পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে আপনাকে বিব্রত বোধ করতে হতে পারে। এই সপ্তাহে, আপনার মজাকিয় স্বভাবের কারণে আপনি আপনার বাড়ির-পারিবারিক পরিবেশকে স্বাভাবিকের চেয়ে খুশি করে তুলতে পারেন। এছাড়াও, এই সময়ে একটি দুর্দান্ত সন্ধ্যার জন্য আপনার কিছু আত্মীয় বা বন্ধুবান্ধবও আপনার বাড়িতে আসতে পারেন। এই সপ্তাহে আপনার কর্মক্ষেত্রে অন্যের সাথে মতবিরোধ হতে পারে, যা আরও ধীরে ধীরে বৃদ্ধির দিকে যেতে পারে। এটি আপনার চিত্র বা ইমেজ এবং অবস্থানের অবনতি ঘটাবে, যা আপনার কেরিয়ারে সরাসরি নেতিবাচক প্রভাব ফেলবে। এই সপ্তাহে অনেক শিক্ষার্থী সোশ্যাল মিডিয়ায় তাদের বেশিরভাগ সময় নষ্ট করতে দেখা যাবে। এটি আসন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় তাদের নেতিবাচক ফলাফলও দিতে পারে। এমন পরিস্থিতিতে ফোন বা ল্যাপটপের অপব্যবহার এড়িয়ে আপনার পড়াশুনায় মনোনিবেশ করা আপনার পক্ষে ভাল হবে। উপায়: তুলসী গাছ পোষণ করুন আর সন্ধে বেলায় তুলসী গাছের সামনে প্রদীপ জ্বালান।

মিথুন রাশি    স্বাস্থ্যের দিক থেকে, এই সপ্তাহটি আপনার স্বাভাবিকের চেয়ে খানিকটা ভাল হতে চলেছে। বিশেষ করে সপ্তাহের শুরুটা ভালই হবে, কারণ এই সময়ে আপনি নিজেকে মানসিক ও শারীরিকভাবে অনেক স্বাস্থ্যবান দেখতে পাবেন। তবে, এই আনন্দ করা এবং পার্টির করার সময় আপনার মদ্য পান করা এড়ানো উচিত, অন্যথায় স্বাস্থ্যের অবনতি হতে পারে। আপনি উপযুক্ত সুযোগে অর্থ উপার্জন করতে পারেন। এই সপ্তাহে আপনার একটি বাস্তববাদী মনোভাব গ্রহণ করা প্রয়োজন। এর জন্য, আপনি কোন যদি সমস্যায় জড়িত থাকেন তাহলে অন্যেকে সাহায্যকারী হাত বাড়িয়ে দেওয়ার সময় আপনাকে তাদের কাছ থেকে কোনও অলৌকিক প্রত্যাশা এড়াতে হবে। কারণ আপনাকে বুঝতে হবে যে অন্যরা আপনার পাশে দাঁড়িয়েছে, এমন নয় যে আপনি তাদের কারণে সমস্যায় পড়েছেন। আপনার অভ্যন্তরীণ শক্তি, এই সপ্তাহটি আপনার সর্বশ্রেষ্ঠ শক্তি হিসাবে প্রমাণিত হতে পারে। কারণ এরই মধ্যে আপনাকে কর্মক্ষেত্রে আপনার প্রভাব বজায় রেখে অন্যকে সহায়তা করতে দেখা যাবে। আপনার সহযোগিতা দেখে আপনার শত্রুরা এবং আপনার বিরোধীরাও আপনার বন্ধু হয়ে উঠবে। যা পরবর্তীতে শুভ ফলাফলের দিকে নিয়ে যাবে। এই রাশির শিক্ষার্থীরা যারা চাকরি খুঁজছেন তাদের এই সপ্তাহে চাকরি পেতে আরও অপেক্ষা করতে হতে পারে। এমন পরিস্থিতিতে হতাশ হবেন না, চেষ্টা চালিয়ে যান। প্রয়োজনে আপনি আপনার বড়দেরও সাহায্য নিতে পারেন। উপায়: বুধবারের দিন ভগবান গণেশের পুজো করুন আর উনাকে বুঁদিয়ার লাড্ডু ভোগ দিন।

 কর্কট রাশি    আপনার নিজের স্বাস্থ্য জীবনের যথাযথ সুবিধা পেতে আপনার অতিরিক্ত শক্তি সঠিকভাবে ব্যবহার করা উচিত। কারণ এটির সাহায্যে নাকি কেবল আপনার স্বাস্থ্যের উন্নতি হবে, বরং বাড়ির অল্প বয়স্ক সদস্যদেরও সুস্থ থাকতে অনুপ্রাণিত করবে। এই সপ্তাহে আপনাকে বুঝতে হবে, যতক্ষণ আপনার কাছে বা হাতে টাকা থাকবে আপনার খরচা তত দ্রুত সম্ভব বাড়তে থাকবে। এমন পরিস্থিতিতে, সমস্ত অর্থ শেষ হওয়ার আগে আপনাকে আপনার অতিরিক্ত অর্থ নিরাপদ জায়গায় রাখতে হবে যেখান থেকে এটি উত্তোলন করা আপনার পক্ষে সহজ নয়। এর জন্য আপনি সেই অর্থ আপনার পিতামাতাকেও দিতে পারেন। কারণ আসন্ন সময়ে এই অর্থ ব্যবহার করে আপনি অনেক আর্থিক সমস্যা থেকে নিজেকে বাঁচাতে সক্ষম হবেন। সম্ভবত ঘরের সেই সদস্য, যার ওপর আপনি পূর্বে বিশ্বাস করে নিজের কোন গুপ্ত কথা শেয়ার করেছিলেন, সে আপনাকে এই সপ্তাহে ধোকা দিয়ে, অন্যের সামনে আপনার গুপ্ত কথাটি প্রকাশ করতে পারে। সেইজন্য এরকম যে কোন আশঙ্খা থেকে বেঁচে থাকুন, আপনার জন্য ভালো এটাই হবে যে, আপনি নিজের সেই গুপ্ত কথাটি বাড়ির অন্য সদস্যদের নিজেই বলে দিন। এই সপ্তাহ জুড়ে, আপনি কর্মক্ষেত্রে প্রতিটি কাজ আরও দায়িত্বশীল, কেন্দ্রীভূত, সংগঠিত পদ্ধতিতে করবেন। যার সাহায্যে আপনি কর্মক্ষেত্রে আপনার সেরা প্রদর্শন দিতে সক্ষম হবেন। এগুলি ছাড়াও, আপনার রাশিচক্রের কিছু মানুষদের এই সময় কোনও বিদেশী সংস্থায় যোগদানের সুযোগও পেতে পারে। আপনার রাশিফল বলেছে যে সেসব ছাত্রছাত্রীরা যে কোন প্রতিযোগী পরীক্ষার তৈরীতে লেগে আছেন, ইনারা এই সপ্তাহ সফলতা পেতে পারেন, কিন্তু তার জন্য ইনাদের নিজেকে সর্বশ্রেষ্ঠ না ভেবে, বিষয়টি বোঝার জন্য অন্যদের সাহায্য নেওয়ারও প্রয়োজন হবে। কেননা তবেই আপনি আংশিক সফলতা প্রাপ্ত করতে পারবেন। উপায়: সোমবারের দিন অভাবীদের দুধ, চাল আর চিনি দান করুন।