Weekly Horoscope in Bengali সাপ্তাহিক রাশিফল ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর ২০২৩

Weekly Horoscope in Bengali সাপ্তাহিক রাশিফল ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর  ২০২৩

মেষ রাশি  -   Mesh Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 এই সময়, আপনি আপনার জীবনধারা উন্নত করার জন্য ক্রমাগত পরিবর্তন করবেন। রাহু আপনার চন্দ্র রাশির দ্বাদশ ভাবে বসে থাকবে এবং এই পরিস্থিতিতে, আপনি নিজেকে আপনার স্বাচ্ছন্দ্য অঞ্চল থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন এবং একটি ভাল স্বাস্থ্য জীবনের জন্য প্রতিদিন নিয়মিত যোগ এবং ব্যায়াম করতে পারেন। যদিও, এই সময়ে আপনার অত্যধিক কাজের চাপ এড়ানো উচিত। এই সপ্তাহে আপনি অনেক গোপন সূত্র এবং পরিচিতি থেকে ভাল অর্থ উপার্জন করবেন। কিন্তু এই সময় আপনার পরিবারের ব্যয় বৃদ্ধি আপনার জন্য সঞ্চয়কে আরও কঠিন করে তুলবে। অতএব, আপনার অতিরিক্ত অর্থ নিরাপদ জায়গায় রাখা এবং শুধুমাত্র খারাপ পরিস্থিতিতে ব্যবহার করা আপনার পক্ষে ভাল হবে। এই সপ্তাহে, আপনার বাড়ির বাচ্চাদের অতিরিক্ত সুযোগ দেওয়া ভবিষ্যতে আপনার জন্য সমস্যা তৈরি করতে পারে। তাই প্রথম থেকেই, তাদের এবং তাদের সংস্থার দিকে নজর রাখুন, তারা যাদের সাথে আড্ডা দেয় তাদের কথা মনে রাখবেন। কর্মক্ষেত্রে কাউকে কোনো প্রতিশ্রুতি দেবেন না যদি না আপনি জানেন যে আপনি সেগুলি সর্বদা পালন করবেন। কারণ এমন সম্ভবনা রয়েছে যে আপনার ব্যক্তিগত জীবনে চলমান উত্থান-পতনের কারণে আপনি কিছু কাজের দায়িত্ব নিতে পারেন কিন্তু সময়মতো তা সম্পন্ন করতে পারবেন না। এই সপ্তাহে, বুধ আপনার নবম ভাবে উপস্থিত থাকবে। আপনার প্রফুল্ল চরিত্র এবং বুদ্ধিবৃত্তিক দক্ষতা আপনাকে শিক্ষায় সাফল্য পেতে অবশ্যই সাহায্য করবে। কিন্তু এর কারণে আপনি অনেক শিক্ষার্থীকে আপনার বিরুদ্ধে ঘুরিয়ে দিতে পারেন, কারণ আপনার ক্রমবর্ধমান সাফল্য দেখে তারা আপনার প্রতি ঈর্ষান্বিত হবে, যা ভবিষ্যতে আপনাকে সমস্যায় ফেলবে। উপায় : প্রতিদিন হনুমান চালিশার পাঠ করুন।

 বৃষভ রাশি  -   Brishabh Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 এই সপ্তাহে আপনি আপনার দৈনন্দিন রুটিনে বিরক্ত হতে পারেন, যার কারণে আপনি আপনার দৈনন্দিন কাজ থেকে আলাদা কিছু করার মত অনুভব করতে পারেন। এমন পরিস্থিতিতে, আপনাকে কিছু ক্রীড়া কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণের মাধ্যমে আপনার জীবনে নতুনত্ব আনার পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ নিজেকে সুস্থ রাখার পাশাপাশি এটি আপনার সৃজনশীল ক্ষমতার উন্নতিতেও সাহায্য করবে। আপনার রাশির জাতক জাতিকাদের জন্য, অর্থ সংক্রান্ত বিষয়গুলি আপনাকে এই সপ্তাহে উপকারী ফল দেবে কারণ রাহু আপনার চন্দ্র রাশির একাদশ ভাবে উপস্থিত থাকবে। এই সময়ে, শুধুমাত্র আপনার আর্থিক অবস্থাই ভাল হবে না, তবে এই সময়টি কোনও আর্থিক সিদ্ধান্ত নেওয়ার জন্য স্বাভাবিকের চেয়ে বেশি উপযুক্ত বলে মনে হচ্ছে। এই সপ্তাহে কোনও বিষয়ে আপনার পরিবারের সাথে আপনার বড় বিবাদ হতে পারে। এই সময়ে, আপনি অনুভব করবেন যে আপনার পরিবারের লোকেরা আপনাকে বুঝতে সক্ষম নয়। যার কারণে আপনি অনেক দূরে গিয়েও বড় সিদ্ধান্ত নিতে পারেন। এই সপ্তাহে, আপনার মন আপনার কাজের পরিবর্তে আপনার আরাম পূরণের দিকে বেশি মনোযোগী হবে। এই পরিস্থিতিতে, আপনার মনকে শুধুমাত্র আপনার লক্ষ্যের দিকে মনোনিবেশ করুন এবং আবেগপূর্ণ বিষয়গুলি এড়িয়ে চলুন। অন্যথায়, আপনার জন্য সমস্যা দেখা দিতে পারে। বুধ আপনার চন্দ্র রাশির অষ্টম ভাবে উপস্থিত থাকবে এবং এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের বুঝতে হবে যে শিক্ষা সংক্রান্ত সমস্ত কিছু সপ্তাহের শেষ পর্যন্ত স্থগিত করা বুদ্ধিমানের কাজ নয়। কারণ এক সপ্তাহ চোখের পলকে অদৃশ্য হয়ে যায়, এরপর সময়ের অভাবে সমস্যার সম্মুখীন হতে পারেন। অতএব, অলসতাকে আপনার উপর আধিপত্য বিস্তার করতে দেবেন না এবং বাকি কাজগুলি অবিলম্বে সম্পন্ন করার চেষ্টা করুন। উপায় : প্রতিদিন 42 বার “ওং শ্রী লক্ষীভ্যি নমঃ” র জপ করুন।

 মিথুন রাশি  -   Mithun Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 শনি মহারাজ আপনার চন্দ্র রাশির নবম ভাবে স্থাপিত হবেন, তাই এই সপ্তাহে নেতিবাচকতা আপনার উপর আধিপত্য বিস্তার করবেন না এবং নিজেকে যতটা সম্ভব সতেজ রাখতে ভাল বিশ্রাম নিন। এটির মাধ্যমে, আপনি কেবল ভাল এবং সৃজনশীলভাবে চিন্তা করতে সক্ষম হবেন না, তবে আপনার স্বাস্থ্যের সাথে সাথে আপনার কাজের ক্ষমতাও উন্নত হবে। যা দিয়ে আপনি অনেক সিদ্ধান্ত নিতে পারবেন। আপনার এটি খুব ভালভাবে বোঝা উচিত যে কেবলমাত্র আপনার সঞ্চিত অর্থই দুঃখের সময়ে আপনার কাজে লাগবে। অতএব, আপনাকে কেবল এই সপ্তাহে আপনার অর্থ সঞ্চয় করার কথা ভাবতে হবে না, তবে আপনাকে এই সপ্তাহ থেকেই এর দিকে শুরু করতে হবে। এই সপ্তাহে, আপনার পরিবারের অনেক লোককে আপনার সাথে সরাসরি কথা বলতে দেখা যাবে না, যার পিছনে কারণ হতে পারে যে আপনি নিজেকে সর্বোচ্চ মনে করেন। এমন পরিস্থিতিতে নিজেকে সবসময় উপরে না রেখে, অন্যের চিন্তাকেও গুরুত্ব দিতে শিখতে হবে। আপনার কর্মজীবনে গতি পেতে, এই সপ্তাহে আপনি কোনও ধরণের অবৈধ কার্যকলাপ অবলম্বন করতে পিছপা হবেন না, তবে এটি করা আপনাকে কিছু সময়ের জন্য সন্তুষ্টি দেবে, তবে ভবিষ্যতে আপনি নিজেকে কোনও বড় সমস্যায় ফেলবেন। তাই ভুল কাজ থেকে বিরত থাকুন। এই সপ্তাহে, ভগবান বুধ আপনার চন্দ্র রাশির সপ্তম ভাবে অধিষ্ঠিত হবে এবং ফলস্বরূপ, আপনার রাশির বেশিরভাগ শিক্ষার্থীকে তাদের শিক্ষার ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। অতএব, এই সময়, আপনাকে বিশেষভাবে ধৈর্যের সাথে এগিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে, প্রয়োজনে আপনার বড়দের সাহায্য চাইতে দ্বিধা করবেন না। উপায় : প্রতিদিন 41 বার “ওং নমো ভগবতে বাসুদেবায়” র জপ করুন।

 কর্কট রাশি  -   Karkat Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 নিজেকে পরিশুদ্ধ করতে এবং আপনার স্বাস্থ্য বজায় রাখার জন্য অতীতে আপনার প্রচেষ্টা এই সপ্তাহে বিভিন্ন উপায়ে ইতিবাচক ফলাফল দেখাবে। এটি দেখে, আপনি সুস্থ থাকতে উৎসাহিত হবেন এবং আপনাকে নিয়মিত ব্যায়াম এবং যোগ করতে দেখা যাবে। এই সময়ে, আপনি অন্যদের থেকে ভাল এবং আত্মবিশ্বাসে পূর্ণ বোধ করবেন, যার কারণে আপনি প্রতিটি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আপনার মুখোমুখি হওয়া প্রতিটি সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন। এই সপ্তাহে, আপনার নবম ভাবে রাহু গ্রহের উপস্থিতির কারণে, আপনি হঠাৎ আর্থিক লাভ পাবেন। যার কারণে আপনি আপনার আর্থিক অবস্থানকে অনেকাংশে মজবুত করতে সফল হবেন এবং ফলস্বরূপ আপনি আপনার পরিবারের যেকোনো সদস্যকে আর্থিকভাবে সাহায্য করার সিদ্ধান্ত নিতে পারেন। এই সপ্তাহটি আপনার পারিবারিক জীবনে শান্তি নিয়ে আসবে। কিন্তু আপনি না চাইলেও, এমন সম্ভবনা রয়েছে যে ঘরের কিছু জিনিস নষ্ট হয়ে যেতে পারে বা আপনি হারিয়ে যেতে পারেন, যার কারণে আপনার পরিবারের সদস্যরা আপনার উপর রাগ করতে পারে। তাই শুরুতেও সতর্ক থাকুন এবং এমন কিছু করবেন না যাতে ঘরের ক্ষতি হয়। এই সপ্তাহে, বৃহস্পতি আপনার দশম ভেবে উপস্থিত থাকবে এবং এমন পরিস্থিতিতে আপনার কর্মজীবনে এগিয়ে যাওয়ার জন্য কর্মক্ষেত্রে অন্যদের সাথে কথা বলার সময় আপনার কথাগুলি বুদ্ধিমানের সাথে বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। তাই কাউকে এমন কিছু বলবেন না, যা আপনার ভাবমূর্তির ওপর খারাপ প্রভাব ফেলবে। এই সপ্তাহে, অনেক গ্রহের আশীর্বাদে, শিক্ষার্থীরা উচ্চশিক্ষার ক্ষেত্রে খুব ভাল ফল পাবে কারণ বুধ আপনার চন্দ্র রাশির ষষ্ঠ ভাবে অবস্থিত। এই সময়ে, আপনি একটি ভাল জায়গায় ভর্তির সুখবর পেতে পারেন। এসময়, বিশেষ করে যেসব শিক্ষার্থী বিদেশে পড়তে যাওয়ার স্বপ্ন দেখছেন, তাদের স্বপ্ন পূরণ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে এই সময়ে। উপায় : প্রতিদিন "ওং হনুমতে নমঃ” 41 বার জপ করুন।

 সিংহ রাশি  -   Singha Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 স্বাস্থ্য রাশিফল ​​অনুসারে, এই সপ্তাহটি স্বাস্থ্যের দিক থেকেও কিছুটা ভাল হতে চলেছে কারণ বৃহস্পতি আপনার নবম ভাবে অধিষ্ঠিত হবে। যদিও, এই সময়ে আপনাকে কিছু বিষয়ে বিশেষ মনোযোগ দিতে হবে, যেমন: পার্কে যখনই সময় পান ব্যায়াম করুন বা যোগ করুন এবং সকাল এবং সন্ধ্যায় প্রায় 30 মিনিট নিয়মিত হাঁটুন। এই সপ্তাহটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে যে, আবেগের কারণে, আপনাকে আপনার কাছের লোকেদের উপর এত বেশি ব্যয় করতে হবে না, যার কারণে আপনাকে পরে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হবে। অতএব, এই সপ্তাহে আপনার ক্ষুদ্রতম ব্যয়গুলি শুধুমাত্র একটি সঠিক বাজেট অনুসরণ করে ব্যয় করা আপনার পক্ষে ভাল হবে। কারণ শুধুমাত্র এর মাধ্যমেই আপনি অনেকাংশে আপনার টাকা বাঁচাতে পারবেন। আত্মীয়দের সাথে একটি সংক্ষিপ্ত সফর আপনার ব্যস্ত জীবনে কিছুটা বিশ্রাম এবং শিথিলতা প্রদান করতে পারে। এই সময়ে, আপনি আপনার পরিবারকে যথেষ্ট সময় দিতে সফল হবেন। এমন পরিস্থিতিতে, তাদের অনুভব করতে দিন যে আপনি তাদের যত্ন নেন। এই জন্য, তাদের সাথে মানসম্পন্ন সময় কাটান এবং তাদের আপনার সম্পর্কে অভিযোগ করার সুযোগ দেবেন না। এই রাশির জাতক জাতিকারা যারা অংশীদারিত্বে ব্যবসা করেন তারা এই সময়ের মধ্যে সমস্ত ধরণের অতীত ক্ষতি পুনরুদ্ধার করতে সহায়তা পাবেন। আপনার চন্দ্র রাশির সপ্তম ভাবে শনিদেব উপস্থিত থাকবেন এবং ফলস্বরূপ, এই সময়টি আপনার ক্যারিয়ারের জন্য খুব ভাল প্রমাণিত হবে, যার কারণে আপনাকে অনেক বড় ব্যক্তিত্বের সাথে দেখা করতে এবং আপনার ব্যবসার প্রসারের জন্য সঠিক পরিকল্পনা করতে দেখা যাবে। এই সপ্তাহে, যারা বাড়ি থেকে দূরে থাকেন তারা তাদের পরিবারের সদস্যদের সাথে দেখা করার সুযোগ পেতে পারেন। এই সময়ে, তিনি মানসিকভাবে মজবুত বোধ করবেন এবং বাড়িতে রান্না করা খাবার উপভোগ করতেও দেখা যাবে। এমন পরিস্থিতিতে প্রতিটি পরিস্থিতিতে নিজেকে শক্ত রাখুন এবং ভুলে যাবেন না যে আপনার সাথে আপনার পরিবারের সদস্যরাও আপনার থেকে দূরে থাকতে তাদের পরীক্ষা দিচ্ছে। উপায় : আপনার থেকে বড়োদের সম্মান করুন আর তাদের আশীর্বাদ নিন।

 কন্যা রাশি  -  Kanya Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 এই সপ্তাহে, আপনার অতীতের অনেক ভুল সিদ্ধান্ত আপনার জন্য মানসিক অশান্তি এবং ঘরোয়া সমস্যার কারণ হতে পারে এবং এটি ঘটবে কারণ কেতু আপনার চন্দ্র রাশির প্রথম ভাবে অবস্থিত হবে। এসময় যতটা সম্ভব পরিবারের সদস্যদের সঙ্গে বসে শান্তিপূর্ণভাবে প্রতিটি সমস্যার সমাধান করার চেষ্টা করুন। অন্যথায়, যদি কিছু ভুল হয়ে যায়, আপনি নিজেকে একা পাবেন এবং সঠিক এবং ভুলের মধ্যে সিদ্ধান্ত নিতে পারবেন না। আপনার টাকা না ভেবে কাউকে দেওয়া উচিত নয়। অন্যথায় ভবিষ্যতে বড় সমস্যার সম্মুখীন হতে পারেন। অতএব, আপনার অর্থ সঠিকভাবে ব্যবহার করার জন্য, আপনি আপনার বাড়ির গুরুজন এবং গুরুজনের পরামর্শ নিতে পারেন। এই সপ্তাহে, আপনার রসিক প্রকৃতির কারণে, আপনি আপনার বাড়ি এবং পরিবারের পরিবেশকে স্বাভাবিকের চেয়ে আনন্দময় করে তুলবেন। এর সাথে সাথে আপনার কিছু আত্মীয় বা বন্ধুরাও এই সময়ে আপনার বাড়িতে একটি দুর্দান্ত সন্ধ্যায় আসতে পারে। এই সপ্তাহে, শনি মহারাজ আপনার ষষ্ঠ ভাবে অধিষ্ঠিত হওয়ার কারণে, আপনার কাজের ধরন, যা অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা, অনেক বড় লোককে আপনার দিকে আকৃষ্ট করবে। বিশেষ করে ব্যবসায়ীরা এতে বেশি লাভবান হতে যাচ্ছেন কারণ এতে তাদের নতুন বিনিয়োগকারী পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। এটি কেবল ভবিষ্যতে ভাল মুনাফা অর্জনে তাদের সহায়তা করবে না তবে কর্মক্ষেত্রে অন্যদের কাছ থেকে তাদের কাজের প্রশংসাও পাবে। ভগবান বুধ আপনার চন্দ্র রাশির চতুর্থ ভাবে অধিষ্ঠিত হবেন এবং এই পরিস্থিতিতে যে সমস্ত ছাত্রছাত্রীরা এই সপ্তাহে পড়াশোনার কারণে বাড়ি থেকে দূরে রয়েছেন তাদের পুরো সপ্তাহটি গৃহস্থালির কাজে যেমন বাসন-কাপড় ধোয়ার মতো কাজ করতে হবে। যার কারণে তারা কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। এমন পরিস্থিতিতে, আপনার সপ্তাহকে আরও ভালভাবে ব্যবহার করার পরিকল্পনা করা আপনার পক্ষে ভাল হবে। উপায় : প্রতিদিন বিষ্ণু সহস্রনামের পাঠ করুন।

 তুলা রাশি  -   Tula Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 এই সপ্তাহে, আপনার দৃষ্টিতে ইতিবাচকতা নিয়ে আপনার নিজের প্রচেষ্টায় আপনাকে ঘিরে থাকা কুয়াশা দূর করতে হবে। কারণ আপনাকে বুঝতে হবে যে এই খুব ধুলোবালি আপনার উন্নতিতে বাধা দিচ্ছে। তাই এ থেকে বেরিয়ে এসে ভালো কিছু করার এটাই সময়। সপ্তম ভাবে বৃহস্পতির উপস্থিতির কারণে এই সপ্তাহটি এমন জিনিস কেনার জন্য ভাল, যার দাম ভবিষ্যতে বাড়তে পারে। এমন পরিস্থিতিতে, আপনি সোনার গয়না, বাড়ি-জমি বা নির্মাণ কাজে বিনিয়োগ করতে পারেন, যা আপনাকে ভবিষ্যতে ভাল লাভের সম্ভাবনা দেবে। এই সপ্তাহে একটি আশঙ্কা রয়েছে যে পরিবারের কোনও সদস্যের অসুস্থতার কারণে পরিবারের সাথে একটি পরিকল্পিত ভ্রমণ কিছু সময়ের জন্য স্থগিত হতে পারে। এই কারণে, আপনি এবং বাড়ির বাচ্চারা কিছুটা অসুখী দেখাবে। এই সপ্তাহটি অভ্যন্তরীণ সতেজতা এবং আপনার বিনোদনের জন্য দুর্দান্ত হতে চলেছে। এই সপ্তাহ জুড়ে সমস্ত ধরণের ব্যবসায়িক লেনদেনের সময় আপনাকে বিশেষভাবে সতর্ক থাকতে হবে। অতএব, এটি সম্পর্কে আগের চেয়ে আরও সতর্কতা অবলম্বন করুন। এই সপ্তাহে তাদের লক্ষ্য অর্জনের জন্য, এই রাশিচক্রের প্রতিটি শিক্ষার্থীকে সঠিকভাবে পরিকল্পিতভাবে এগিয়ে যেতে হবে এবং তাদের লক্ষ্য অর্জনের জন্য যা যা প্রয়োজন তার একটি তালিকা তৈরি করতে হবে। কারণ শুধুমাত্র এটি করলেই আপনি আপনার সময়ের সর্বোচ্চ ব্যবহার করতে পারবেন এবং অকেজো কাজে আপনার শক্তি ও সময় নষ্ট করা এড়াতে পারবেন। উপায় : প্রতিদিন 21 বার “ওং ভার্গবায় নমঃ” র জপ করুন।

 বৃশ্চিক রাশি  -   Brishchik Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 আপনি যদি আপনার শরীর সুস্থ রাখতে চান তবে এই সপ্তাহে আপনার নিয়মিত ফল খাওয়া উচিত কারণ ভগবান বৃহস্পতি আপনার চন্দ্র রাশির ষষ্ঠ ভাবে উপস্থিত থাকবেন। এছাড়া সকালে পার্কে হাঁটাও এই সময়ে আপনার স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করতে পারে। এমন পরিস্থিতিতে মনোযোগ দিয়ে সুস্বাস্থ্য উপভোগ করুন। এই সপ্তাহে আপনাকে আপনার সময় এবং অর্থ উভয়ের মূল্য দিতে শিখতে হবে। অন্যথায়, আসন্ন সময়গুলি আর্থিক সীমাবদ্ধতার কারণে আপনার জীবনের বিভিন্ন ক্ষেত্রে প্রভাবিত করতে পারে। যার কারণে আপনাকে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে। এই সপ্তাহে আপনাকে যদি কোনো বড় সিদ্ধান্ত নিতেই হয়, তাহলে কোনো কিছু চূড়ান্ত করার আগে অবশ্যই আপনার পরিবারের মতামত নিন। কারণ এমন সম্ভবনা রয়েছে যে আপনার নিজের সিদ্ধান্তই কিছু সমস্যা তৈরি করতে পারে। এসময় ভালো ফলাফল পেতে পরিবারে তালমিল তৈরি করুন এবং বাড়ির বড়দের অভিজ্ঞতার সদ্ব্যবহার করুন এবং প্রতিটি সিদ্ধান্তে তাদের পরামর্শ নিন। এই সপ্তাহে অনেকের কর্মক্ষেত্রে উন্নতি হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে কারণ শনিদেব আপনার চতুর্থ ভাবে অধিষ্ঠিত হবেন। যদিও আপনাকে শুরুতে আরও কঠোর পরিশ্রম করতে হবে, তবে ধীরে ধীরে পরিস্থিতি আপনার অনুকূলে বলে মনে হবে। অতএব, শুরু থেকেই আপনার কঠোর পরিশ্রম চালিয়ে যান। এই সপ্তাহে অনেক শিক্ষার্থী তাদের ক্যারিয়ার পছন্দ নিয়ে কিছুটা বিভ্রান্তি অনুভব করতে পারে। যার কারণে তার হৃদয় ও মন তার পরিবারের সদস্যদের পরামর্শের সম্পূর্ণ বিপরীত দিকে যেতে দেখা যাবে। উপায় : প্রতিদিন "ওং ভূমি পুত্রায় নমঃ” র 27 বার জপ করুন।

 ধনু রাশি  -   Dhanu Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 জীবনের যেকোনো ধরনের অসুবিধা আপনার মানসিক শান্তি নষ্ট করতে পারে কারণ রাহু আপনার চতুর্থ ভাবে উপস্থিত থাকবে। এমন পরিস্থিতিতে, একটি ভাল স্বাস্থ্য জীবনের জন্য, আপনার শরীরকে কষ্ট দেওয়া এড়িয়ে চলুন। এই সপ্তাহে চাকরিজীবীদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এই ধরনের পরিস্থিতিতে, তাদের কিছু ছোট বিনিয়োগে তাদের অর্থ ব্যয় করার পরামর্শ দেওয়া হয়, কারণ শুধুমাত্র এটি তাদের আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা দেবে এবং তারা তাদের ভবিষ্যত সুরক্ষিত করতে সফল হবে। এই সপ্তাহে, আপনার অ্যালকোহলের মতো নেশাজাতীয় পদার্থের সেবন আপনার পরিবারের শান্তি নষ্ট করতে পারে। তাই ঘরে শান্তি বজায় রাখতে সব ধরনের খারাপ অভ্যাসের উন্নতি ঘটান, তা না হলে আপনার পরিবারের সদস্যদের সাথে সম্পর্কের উপর খারাপ প্রভাব স্পষ্টভাবে দেখা যাবে। এছাড়াও, এই সপ্তাহে আপনাকে স্বাভাবিকের চেয়ে কম পরিশ্রম করতে হবে কারণ শনিদেব আপনার চন্দ্র রাশির তৃতীয় ভাবে বসে থাকবেন। এমন পরিস্থিতিতে, এই সময়, আপনার কঠোর পরিশ্রমের ভাল ফল পাওয়ার সম্ভাবনা থাকবে, যা আপনার অবস্থারও উন্নতি করবে। এই সময়ে, আপনি আপনার পড়াশোনায় মনোযোগ দিতে কিছুটা অসুবিধার সম্মুখীন হতে পারেন। অতএব, আপনার একাগ্রতা বাড়ানোর জন্য আপনাকে ধ্যান এবং যোগ,ব্যায়ামের সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে এবং যদি পরিস্থিতি আপনার ইচ্ছার বিপরীত দিকে যায়, তবে সেই সময়ে নিজেকে যতটা সম্ভব শান্ত রাখার চেষ্টা করুন। কারণ শুধুমাত্র শান্ত মন থাকলেই আপনি প্রতিটি সমস্যার সমাধান খুঁজে পেতে সক্ষম হবেন। উপায় : প্রতিদিন "ওং গুরুভ্য নমঃ” র 21 বার জপ করুন।

 মকর রাশি  -   Makar Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 স্বাস্থ্যের দিক থেকে, এই সময় আপনি প্রণায়াম করে আপনার অনেক সমস্যা কাটিয়ে উঠতে পারেন। এমন পরিস্থিতিতে, এই সপ্তাহে অনেক কাজে আপনার শক্তি ব্যবহার না করে, শুধুমাত্র সেই কাজগুলিতে মনোযোগ দিন যা প্রয়োজনীয়। এই সপ্তাহে আপনার লোভ আপনার সবচেয়ে বড় শত্রু হিসাবে প্রমাণিত হবে। শনি আপনার চন্দ্র রাশির দ্বিতীয় ভাবে উপস্থিত থাকবে এবং এমন পরিস্থিতিতে এমন সম্ভাবনা রয়েছে যে কেউ আপনাকে অর্থের প্রলোভন দিয়ে কিছু অবৈধ কাজ করতে পারে, যার পরে লোভে আপনার চোখ অন্ধ হয়ে যাবে এবং আপনি নিজেকে খুঁজে পাবেন। একটি বড় সমস্যায় আটকে গেছে পৈতৃক সম্পত্তি বা জমি সংক্রান্ত কোনও বিবাদ যদি আদালতে চলে, তবে এই সপ্তাহে তার সিদ্ধান্ত আপনার পক্ষে হওয়ার সম্ভাবনা বেশি। যাইহোক, এর জন্য আপনাকে বাড়ির বড়দের সাহায্যে শুরু থেকেই সঠিক সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। যার উপর আপনাকে আপনার কিছু টাকাও খরচ করতে হবে। এই সপ্তাহে কর্মক্ষেত্রে, আপনি এমন একজন বিশেষ ব্যক্তির সাথে দেখা করতে পারেন যাকে কর্মক্ষেত্রে প্রায় সবাই দেখা করতে চায়। কিন্তু আপনার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার ভিত্তিতে আপনি তাদের পূরণে সফল হবেন, এই অসম্ভবকে সম্ভব করে তুলবেন। এমন পরিস্থিতিতে, তাদের সাথে দেখা করার সময়, ভালভাবে প্রস্তুত হয়ে যান এবং তাদের সামনে অপ্রয়োজনীয় কিছু বলা এড়িয়ে চলুন, যা আপনার ভাবমূর্তিকে ক্ষতি করতে পারে। এই সপ্তাহে, বুধ চন্দ্র রাশির দ্বাদশ ভাবে অবস্থান করার কারণে, শিক্ষার্থীদের এমন কোনও কাজে নিজেকে জড়িত করা থেকে বিরত থাকতে হবে যা তাদের মনোযোগ সরিয়ে দিতে পারে। অতএব, যারা পড়াশোনায় ভালো তাদের সাথেই যোগাযোগ বাড়ান, যাতে প্রয়োজনের সময় তাদের সাহায্য নিতে পারেন। উপায় : প্রতিদিন “ওং প্রাং প্রিং পরং সঃ শ্রেনশরীয় নমঃ” র 44 বার জপ করুন।

 কুম্ভ রাশি  -   Kumbha Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 আগের সপ্তাহটি আপনার মানসিক চাপ বাড়িয়ে দিয়েছিল, তবে এই সপ্তাহে আপনি সেই চাপ দূর করার সিদ্ধান্ত নিতে পারেন। এই জন্য, আপনি নিজেকে শান্তি দিতে আপনার ঘনিষ্ঠ বন্ধু বা আপনার পরিবারের সাথে কিছু ভাল মুহূর্ত কাটিয়ে নিজেকে রিফ্রেশ করবেন। যদিও, এই সময়কালে আপনাকে শুধুমাত্র ভাল এবং পুষ্টিকর খাবার গ্রহণ করার পরামর্শ দেওয়া হয়। টাকা বা জমি সংক্রান্ত কোনও বিষয় আদালতে বিচারাধীন থাকলে, এই সপ্তাহে তার সিদ্ধান্ত আপনার পক্ষে হওয়ার সম্ভাবনা রয়েছে। যার কারণে আপনি কেবল অর্থই পাবেন না, আপনার দুর্বল আর্থিক অবস্থাও অনেকাংশে ট্র্যাকে ফিরে এসেছে বলে মনে হবে। এই সপ্তাহে, আপনার সামনে এমন অনেক পরিস্থিতি তৈরি হবে, যখন আপনার পরিবার এবং আপনার বন্ধুদের আপনার সাথে স্তম্ভের মতো দাঁড়িয়ে থাকতে দেখা যাবে। কারণ এই সময়টি আপনাকে আপনার বন্ধু এবং পরিবারকে প্রয়োজনের সময়ে সহায়তা প্রদানে সহায়তা করবে। শনি মহারাজ আপনার চন্দ্র রাশির প্রথম ভাবে স্থাপিত হবেন এবং এমন পরিস্থিতিতে এই সময়টি অবশ্যই আপনার কর্মজীবনে অগ্রগতি বয়ে আনবে, তবে আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে সাফল্যের নেশাকে আপনার মন দখল করতে দেবেন না, আপনার ধৈর্য হারাবেন না। আর তাড়াহুড়ো করবেন না এখানে এসে কোনো সিদ্ধান্ত নেবেন না। শিক্ষা রাশিফল ​​অনুসারে, এই সপ্তাহে আপনার রাশির জাতক জাতিকাদের শিক্ষা ক্ষেত্রে অনেক সুযোগ থেকে বঞ্চিত হতে হতে পারে। এই কারণে, আপনার প্রকৃতিতে আগ্রাসন বৃদ্ধির সাথে সাথে বিরক্তিও তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে, আপনার আবেগ নিয়ন্ত্রণে রেখে আপনাকে অতিরিক্ত চিন্তাভাবনা এড়াতে হবে। উপায় : প্রতিদিন 11 বার “ওং শিব ওং শিব ওং” র জপ করুন।

 মীন রাশি  -   Meen Rashifal 27 Nov 2023 - 3 Dec 2023 আপনার স্বাস্থ্য জীবনের জন্য, এই সপ্তাহটি অনুকূল বলে মনে হচ্ছে। কারণ এই সময়ে আপনার কোনো বড় অসুখে না ভোগার সম্ভাবনা বেশি, ভালো স্বাস্থ্য উপভোগ করুন এবং নিয়মিত ভিটামিন-সি সমৃদ্ধ খাবার খান। অতীতে আপনি যদি অর্থ সংক্রান্ত কোনও বিবাদে জড়িয়ে পড়ে থাকেন তবে এই সপ্তাহে আপনি অনেকাংশে তা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন। কারণ পরিস্থিতি খারাপ হওয়ার আগেই আপনি সামাল দিতে পারবেন, যাতে আপনাকে কোনো আইনি ঝামেলায় পড়তে হবে না। অতএব, অর্থ সংক্রান্ত যে কোনও সিদ্ধান্ত খুব বুদ্ধিমানের সাথে নিন। এই সপ্তাহে, আপনার সামনে এমন অনেক পরিস্থিতি তৈরি হবে, যখন আপনার পরিবার এবং আপনার বন্ধুদের আপনার সাথে স্তম্ভের মতো দাঁড়িয়ে থাকতে দেখা যাবে। কারণ এই সময়টি আপনাকে আপনার বন্ধু এবং পরিবারকে প্রয়োজনের সময়ে সহায়তা প্রদানে সহায়তা করবে। এই সপ্তাহে, আপনাকে বিশেষভাবে সংযম এবং সাহস দেখানোর পরামর্শ দেওয়া হচ্ছে কারণ রাহু আপনার প্রথম ঘরে উপস্থিত থাকবে। বিশেষ করে যদি অনেক সহকর্মী কর্মক্ষেত্রে আপনার বিরোধিতা করে, কারণ সম্ভাবনা রয়েছে যে এই সময়ে আপনার সাথে একই রকম কিছু ঘটতে পারে। আপনার সাপ্তাহিক রাশিফল ​​আপনার জন্য শিক্ষার ক্ষেত্রে ভাল দেখাচ্ছে কারণ ভগবান বুধ আপনার চন্দ্র রাশির দশম ভাবে উপস্থিত থাকবেন। যার ফলে শিক্ষার্থীরা ভালো ফল করবে। এই সময়ে, আপনি আপনার কঠোর পরিশ্রমের ফল পাবেন এবং আপনি প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য অর্জন করতে সক্ষম বোধ করবেন। উপায় : গুরবারের দিন বৃদ্ধ ব্রাম্ভনদের ভোজন করান।

আরো পড়ুন      জীবনী  মন্দির দর্শন  ইতিহাস  ধর্ম  জেলা শহর   শেয়ার বাজার  কালীপূজা  যোগ ব্যায়াম  আজকের রাশিফল  পুজা পাঠ  দুর্গাপুজো ব্রত কথা   মিউচুয়াল ফান্ড  বিনিয়োগ  জ্যোতিষশাস্ত্র  টোটকা  লক্ষ্মী পূজা  ভ্রমণ  বার্ষিক রাশিফল  মাসিক রাশিফল  সাপ্তাহিক রাশিফল  আজ বিশেষ  রান্নাঘর  প্রাপ্তবয়স্ক  বাংলা পঞ্জিকা