সাপ্তাহিক রাশিফল | ১৫ থেকে ২১ নভেম্বর ধনু-মকর-কুম্ভ-মীন

সাপ্তাহিক রাশিফল | ১৫ থেকে ২১ নভেম্বর ধনু-মকর-কুম্ভ-মীন

 ধনু রাশি  মানসিক শান্তির জন্য, স্ট্রেসের কারণগুলিকে সম্বোধন করুন। কারণ শুধুমাত্র এর মাধ্যমেই আপনি নিজেকে এনার্জেটিক করে তুলতে পারবেন, নিজেকে সুস্থ রাখতে পারবেন। এই সপ্তাহে আপনার এই শক্তির সবচেয়ে বেশি প্রয়োজন হবে। আমাদের প্রবীণরা সবসময় আমাদের একটি শিক্ষা দিতেন যার যতটি চাদর রয়েছে, একজন ব্যক্তির ততটাই পা ছড়ানো উচিত' এবং এই বাক্যাংশটি এই সপ্তাহে আপনার রাশিচক্রের জন্য উপযুক্ত হতে চলেছে কারণ এই সপ্তাহে আপনার দ্বাদশ ভাব অর্থাৎ ব্যয় ভাবে কেতু এবং সূর্যের সংমিশ্রণ, যার কারণে আপনাকে এই সময়ে ব্যয় এড়াতে নিজেকে সবচেয়ে বেশি নিয়ন্ত্রণ করতে হবে। এই সপ্তাহে আপনি পরিবারের জন্য একটি নতুন বাড়ি কিনতে পারেন বা আপনার পুরানো বাড়িটিকে সুন্দর এবং সুসংগঠিত করার সিদ্ধান্ত নিতে পারেন।

এমন পরিস্থিতিতে আপনি আপনার কিছু অর্থ ঘর সাজাতেও ব্যয় করবেন। তবে এটি আপনার আর্থিক অবস্থাকে প্রভাবিত করবে না, বরং আপনি পরিবারের সদস্যদের প্রতি সম্মান পেতে সক্ষম হবেন। এই সপ্তাহে আপনার কর্মজীবনে কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ার আশা রয়েছে। তবে এর জন্য আপনার সৃজনশীল ক্ষমতা বাড়াতে হবে। শিক্ষার দৃষ্টিকোণ থেকে, এই সপ্তাহে মঙ্গল ও বুধের দিকটি আপনার পঞ্চম ভাবে অর্থাৎ শিক্ষা ভাবে পতিত হচ্ছে, যার কারণে এই সপ্তাহে শিক্ষার্থীদের মনোযোগ বিঘ্নিত করে এমন সমস্ত কাজে নিজেকে জড়িত করা থেকে বিরত থাকতে হবে। . অতএব, যারা লেখাপড়া এবং লেখালেখিতে ভালো তাদের সাথেই যোগাযোগ বাড়ান, যাতে প্রয়োজনের সময় তাদের সাহায্য নিতে পারেন। উপায়: বৃহস্পতিবারের দিন হলুদ বস্ত্র ধারণ করুন। 

 মকর রাশি   এই সপ্তাহে শনি এবং বৃহস্পতি মকর রাশির ঊর্ধ্বাকাশে যুক্ত, যার কারণে আপনার সুস্বাস্থ্যের সর্বোত্তম সুবিধা নিতে আপনাকে আপনার অতিরিক্ত শক্তি ইতিবাচকভাবে ব্যবহার করতে হবে। অন্যথায়, আপনি এটিকে ভুল পথে ব্যবহার করে আপনার শক্তি নষ্ট করতে পারেন। অতএব, এটি আপনার জন্য ভাল হবে যে আপনি আপনার বন্ধু এবং পরিবারের সদস্যদের সাথে সময় কাটাতে বা তাদের সাথে একটি গেম খেলার সময় আপনার শক্তিকে সঠিকভাবে ব্যবহার করতে পারেন। আপনার লগ্ন ভাবের পাশাপাশি, শনিও দ্বিতীয় ভাবে অর্থাৎ পারিবারিক ভাবের অধিপতি। এমন পরিস্থিতিতে, এই সময় আপনার পরিবারের ভাবের অধিপতি শনি এই ভাব থেকে দ্বাদশ ভাবে অবস্থান করবেন, যার কারণে আপনি যদি বাড়ির জ্যেষ্ঠ হন, তাহলে এই সপ্তাহে আপনি কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। পরিবারের সদস্যদের সাথে বা পিকনিকে যান। এই সময়ে আপনাকে আপনার প্রচুর অর্থ ব্যয় করতে হবে, তবে এটি আপনার পরিবারের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সহায়তা করবে।

এই সপ্তাহে আপনার ব্যক্তিগত জীবনে এমন অনেক পরিস্থিতি দেখা দেবে, যখন আপনি অনুভব করবেন যে আপনার বন্ধুরা সহযোগী প্রকৃতির। তবুও, আপনি যখন তাদের কিছু বলবেন তখন আপনাকে খুব সতর্কতা অবলম্বন করতে হবে। অন্যথায় আপনি না চাইলেও তাদের ক্ষতি করতে পারেন। এই সপ্তাহে, অনেক ব্যবসায়ী তাদের ব্যবসাকে একটি নতুন দিকনির্দেশ দেওয়ার কথা ভাবতে পারেন কারণ আপনার ক্যারিয়ারের ভাবে বুধ এবং মঙ্গল একত্রিত হচ্ছে। যদিও, এখনই অতিরিক্ত ঝুঁকি নেওয়া আপনার জন্য ক্ষতিকারক হতে পারে। অতএব, যেকোনো পরিবর্তনের বিষয়ে প্রতিটি সিদ্ধান্ত নেওয়ার সময়, আপনার জন্য বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া অপরিহার্য হবে। এই সপ্তাহে আপনার রাশির শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে আসা সব ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন। যার কারণে আপনি সতেজ বোধ করার পাশাপাশি মানসিক চাপমুক্তও বোধ করবেন। এমতাবস্থায় এই সময়ে সদ্ব্যবহার করে পড়াশোনার পাশাপাশি শারীরিক ক্রিয়াকলাপেও কিছুটা সময় দেওয়ার চেষ্টা করুন। উপায়: স্নানের জলে কালো তিল মিশিয়ে স্নান করুন।

 কুম্ভ রাশি   এই সপ্তাহে আপনি আপনার স্বাস্থ্যে অনেক ইতিবাচক পরিবর্তন দেখতে পাবেন। তবে কাজের সাথে সাথে কিছুটা বিশ্রাম নেওয়া আপনার জন্য প্রয়োজনীয় হবে, অন্যথায় আপনি খুব ক্লান্ত হয়ে পড়বেন এবং এর প্রভাব আপনার শারীরিক সক্ষমতার উপর পড়বে। এছাড়াও, এই সপ্তাহে আপনার কোনও বড় স্বাস্থ্য সমস্যা হওয়ার সম্ভাবনা নগণ্য হতে চলেছে। যদিও, এই সপ্তাহটি আপনার জন্য খুব একটা উপকারী নয়, তাই আপনার পকেটের দিকে নজর রাখুন এবং অতিরিক্ত খরচ করা এড়িয়ে চলুন কারণ বৃহস্পতি এবং শনি আপনার খরচের ভাবে যুক্ত। এমন পরিস্থিতিতে আর্থিক সীমাবদ্ধতার কারণে পরিবারের অন্য সদস্যদের মধ্যে আপনাকে বিব্রত হতে হতে পারে। আপনার ঘনিষ্ঠ পরিবারের সদস্য কেউ এই সপ্তাহে আপনার প্রতি খুব অদ্ভুত আচরণ করতে পারে। যার কারণে আপনি কিছুটা অস্বস্তি অনুভব করবেন, একই সাথে আপনি সেগুলি বুঝতে আপনার প্রচুর সময় এবং শক্তিও নষ্ট করতে পারেন।

এই সপ্তাহটি কর্মজীবনের দিক থেকে আপনার জন্য শুভ প্রমাণিত হবে কারণ কেতু এবং সূর্য আপনার কর্মজীবনের সঙ্গী। কুম্ভ রাশির জাতক জাতিকারা এই সপ্তাহে বিদেশ ভ্রমণে যাওয়ার অনেক শুভ সুযোগ পাবেন। যাতে আপনি নতুন কিছু শেখার সময় আপনার বিকাশের জন্য অনেক উপযুক্ত উত্স স্থাপন করতে সক্ষম হবেন। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের এই সপ্তাহে তাদের কঠোর পরিশ্রম এবং নিজেকে বিশ্বাস করা কঠিন হতে পারে। বিশেষ করে সপ্তাহের মধ্যভাগ আপনার মনে শিক্ষা নিয়ে অনেক নেতিবাচক চিন্তা নিয়ে আসবে কারণ আপনার শিক্ষা ভাবের অধিপতি বুধ আপনার ভাগ্যে অবস্থান করছে। নেতিবাচক চিন্তার কারণে, আপনি এই সময়কালে কোনও বিষয়ে আপনার মনোযোগ কেন্দ্রীভূত করতে পারবেন না। উপায়: মন্দিরে সাদা চাল দান করুন।

 মীন রাশি    এই সপ্তাহে ব্যস্ত সময়সূচী সত্ত্বেও, আপনার স্বাস্থ্য স্বাভাবিকের চেয়ে ভাল থাকবে। তবে স্বাস্থ্যের প্রতি অবহেলা করবেন না, চিরকাল সত্য বলে নিতে ভুল করবেন না। এমন পরিস্থিতিতে, আপনার জীবন এবং স্বাস্থ্যকে সম্মান করুন এবং একটি ভাল রুটিন গ্রহণ করুন। অন্যথায়, ভবিষ্যতে আপনাকে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এই সপ্তাহে, আপনাকে সম্ভবত শুরু থেকেই অর্থ সঞ্চয় করার কথা ভাবতে হবে, পরিবারের সদস্যদের এবং আপনার কাছের লোকদের সাথে, অন্যথায় সপ্তাহের শেষে আর্থিক সংকটের কারণে আপনাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

আপনার কর্মজীবনকে বাধাগ্রস্ত হতে পারে কারণ আপনার দ্বিতীয় ভাবের অধিপতি মঙ্গল আপনার অষ্টম ভাবে অবস্থিত, যার কারণে আপনার শক্তি হ্রাস পাবে, যা আপনাকে নিয়ন্ত্রণ করতে হবে। শিক্ষার্থীরা এই সময় প্রচুর সাফল্য পাবেন। এর সাথে আপনার উপর অনেক শুভ গ্রহের প্রভাবও আপনাকে ভালো ফল দিতে কাজ করবে। অতএব, যেসব শিক্ষার্থীরা শিক্ষার জন্য বিদেশে যাওয়ার স্বপ্ন দেখছে, তারা গ্রহের এই শুভ দিকটি নিয়ে তাদের পছন্দের স্কুল-কলেজে ভর্তি হতে পারবে, কারণ আপনার পঞ্চম ভাব অর্থাৎ শিক্ষা ভাবের অধিপতি চন্দ্র আপনার তৃতীয় ভাবে এবং বৃষ রাশি অবস্থিত। উপায়: মাতার আশীর্বাদ নিয়ে নতুন কাজ শুরু করুন।