সাপ্তাহিক রাশিফলে ১৯থেকে ২৫ এপ্রিল ধনু-মকর-কুম্ভ-মীন রাশির ভাগ্যফল

সাপ্তাহিক রাশিফলে ১৯থেকে ২৫ এপ্রিল  ধনু-মকর-কুম্ভ-মীন রাশির ভাগ্যফল

 ধনু রাশি   এই সপ্তাহে আপনার স্বাস্থ্যের অনেক ইতিবাচক পরিবর্তন আপনাকে ক্ষেত্র এবং সামাজিক জীবনে অন্যের সাথে খোলামেলাভাবে যোগাযোগ করতে সহায়তা করবে। যার কারণে আপনার সাহস এবং আত্মবিশ্বাস বাড়বে, আপনি প্রতিটি সিদ্ধান্ত নিতে নিজেকে পুরোপুরি সক্ষমও দেখতে পাবেন। এই সপ্তাহটি আপনার আরামগুলিকে বাড়িয়ে আনতে পারে, যা আপনি সম্পূর্ণ করতেও প্রস্তুত থাকবেন। তবে, এই সময়ের মধ্যে, আপনাকে আপনার জমা অর্থের চেয়ে বেশি ব্যয় করতে হবে, যার কারণে এর মধ্যে কিছুটা আর্থিক ঝুঁকি থাকতে পারে। তৃতীয় ভাবে বৃহস্পতির উপস্থিতির কারণে এই সপ্তাহে আপনি পারিবারিক জীবনে সাধারণ ফল পাবেন বলে সম্ভাবনা রয়েছে। কারণ এই সময়ে, পরিবারের ছোট সদস্যদের জন্য, আপনি বাড়িতে যাওয়ার সময় কোনও ভাট বা কিছু খেতে যেতে পারেন। যার দ্বারা তারা খুশি হবে, পাশাপাশি পরিবারের অন্যান্য সদস্যরাও এই কারণে খুশি বোধ করবেন। এই সপ্তাহে, এই রাশিচক্রের স্থানীয় লোকেরা ক্ষেত্রে তাদের সম্পূর্ণ দক্ষতার জন্য তাদের প্রতিভা ব্যবহার করতে সক্ষম হবে না। যার কারণে আপনি আপনার ক্যারিয়ারে এগিয়ে যেতে অসুবিধার মুখোমুখি হতে পারেন। এই সময়ে, সমস্ত শিক্ষার্থী যারা অভিযোগ করেছিলেন যে তাদের মনোযোগ শিক্ষা থেকে শিগগিরই বিভ্রান্ত হয়, এই সপ্তাহটি সমস্ত শিক্ষার্থীর জন্য শুভ হতে চলেছে। কারণ এই সময়ে আপনার মনোযোগ শিক্ষার সাথে বিভ্রান্ত হবে না এবং একই সাথে আপনার বন্ধুরাও সব ধরণের বাধা থেকে মুক্তি পেতে সক্ষম হবে। উপায়: রবিবারের দিন গলাতে সোনার সূর্য্য ধারণ করুন। 

মকর রাশি    রাশিচক্র স্বামী শনি দেবের উপস্থিতির কারণে এবং তার দৃষ্টি তৃতীয় এবং দশম ভাবে রয়েছে, নিজেকে একটু বিশ্রাম দিন, এই সপ্তাহে যতটা সম্ভব আপনার কাজ থেকে দূরে থাকুন। কারণ আপনি অতীতে অনেক মানসিক চাপের মধ্য দিয়ে গেছেন। অতএব, নতুন ক্রিয়াকলাপে জড়িত হয়ে এই সপ্তাহে নিজেকে বিনোদন দেওয়া আপনার শারীরিক শিথিলতায় খুব সহায়ক প্রমাণিত হবে। অতএব, আরও ক্লান্তিকর কাজগুলি থেকে আপনার দূরত্ব রাখা আপনার পক্ষে ভাল। আপনি যদি আপনার বাড়ির আর্থিক অবস্থার উন্নতি করতে অতীতে ঋণের জন্য আবেদন করেছিলেন, তবে এই সপ্তাহে, আপনি এটি সম্পর্কে কিছু ভাল খবর পাবেন। যাইহোক, এই সময়ের মধ্যে, আপনার প্রচেষ্টা করার সময় আপনার যতটা সম্ভব সম্পদ জমা করার বিষয়ে আপনাকে গুরুতর হতে হবে। তার সমস্যা সবসময় সবার জন্য বড়। এবং এই সপ্তাহে এটি সম্ভব যে আপনার সমস্যাগুলি আপনার জন্য খুব বড়, তবে আপনাকে আরও বুঝতে হবে যে আপনার চারপাশের লোকেরা আপনার ব্যথা বুঝতে পারবে না। এই পরিস্থিতিতে তাদের কাছ থেকে আরও আশা করা আপনার ক্ষতি করতে পারে। তাই এই সপ্তাহে অন্যের কাছ থেকে আরও বেশি প্রত্যাশা এড়াতে হবে। এই সপ্তাহে, আপনার আরও ভাল কাজ এবং কাজের ক্ষমতা দেখে, আপনার অধীনে কাজ করা শ্রমিকরা আপনাকে দেখে খুব মুগ্ধ হবে। যা আপনি তাদের কাছ থেকে প্রশংসাও পাবেন এবং আপনাকে তাদের সাথে একসাথে আপনার ব্যবসায় বাড়ানোর বিষয়ে ভাবতে দেখা যাবে। এটির সাহায্যে আপনি বাজারে আপনার নাম এবং খ্যাতি অর্জনেরও অনেক সুযোগ পাবেন। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদের এই কঠোর পরিশ্রম এবং আত্মবিশ্বাসের জন্য এই সপ্তাহে কিছুটা অসুবিধা হতে পারে। বিশেষত সপ্তাহের মাঝামাঝি সময়টি আপনার মনে শিক্ষা সম্পর্কে অনেক নেতিবাচক ধারণা নিয়ে আসবে। যার কারণে আপনি কোনও বিষয়ে আপনার মনোযোগ কেন্দ্রীভূত করতে ব্যর্থ হবেন। উপায় : মা দুর্গার জন্য পায়েস বানিয়ে উনাকে ভোগ চড়ান। 

 কুম্ভ রাশি    এই সপ্তাহে আপনার ভালো স্বাস্থ্যের প্রতি, প্রথম থেকে বেশি সতর্কতা থাকার প্রয়োজন হবে। সেইজন্য আপনি বাইরের ভাজা-ভুজি খাবারের বদলে, ঘরের তৈরী স্বচ্ছ ভোজন ব্যবহার করুন। তার সাথেই সকাল-সন্ধে ঘর থেকে দূর হেঁটে ঘুরে বেড়ান আর তাজা হওয়ার আনন্দ নিন। কেননা এরকম করেই আপনি নিজেকে সুস্থ রাখতে সফল হবেন। আপনার রাশি স্বামী দ্বাদশ ভাবে হবে। এই সপ্তাহে আপনার কাজের ভরে কিছুটা কম হবে, যে কারণে আপনি নিজের অনেক সময় খালি বসে নষ্ট করবেন। এরকম স্থিতিতে আপনাকে আপনার সময়ের সঠিক ব্যবহার করে, নিজের কার্য্য ক্ষমতাকে বুঝে আর শুধু খালি বসার বদলে এরকম কিছু করতে হবে, যাতে আপনার আমদানীতে বৃদ্ধি হয়। এই সপ্তাহে দরকারে যখন-যখন আপনি নিজেকে একাকী অনুভব করবেন, তখন আপনার মাতা-পিতা আপনাকে উনাদের আশীর্বাদ দিয়ে, আপনার মনোবল বাড়ানোর কাজ করবে। এরফলে আপনার পারিবারিক জীবন বদলাবে। এই সপ্তাহে এই কথাটি মাথায় বসিয়ে নিন যে যদি কর্মক্ষেত্রে কোন কাজ করার সময়, আপনার দিক থেকে কোন ভুল বা ত্রুটি হয়ে যাই সেটি স্বীকার করা আপনার কৃতজ্ঞতা বোঝাবে। এই সপ্তাহে আপনার রাশির কিছু জাতক পূর্বের ভুল থেকেও না শিখে পুনরায় সেটি করার কাজ করবে। যে কারণে উনি নিজের শিক্ষার ক্ষেত্রে, খুব প্রতিকূল পরিনাম পেতে হতে পারে। উপায় - শনিবারের দিন পাখিদের দানা খাওয়ান।

 মীন রাশি   এই সপ্তাহ আপনি শারীরিক আর মানসিক রূপে, ভালো অনুভব করবেন। যদিও আসা মানসিক চাপকে আপনি নিজের উপর হাবী হতে দিবেন না। কেননা এরকম করা যে কোন শারীরিক সমস্যার জন্ম হতে পারে। এই কথাটির ধ্যান রাখবেন যে আপনি একজন অনুশাসিত ব্যাক্তি। সেইজন্য স্বাস্থ্যের দিক থেকে অনুশাসন পালন করুন আর সুস্থ থাকুন। ক্যারিয়ারের ব্যাপারে যে কোন প্রয়োজনী কথা বা যোজনা যে কোন কারুর সাথে শেয়ার করা থেকে বিরত থাকুন। কেননা আশংখা রয়েছে যে আপনি কারুর সাথে নিজের মনের কথা শেয়ার করবেন, ফলে আপনারই যোজনা আপনার বিরুদ্ধে ব্যবহার করা যেতে পারে। ষষ্ঠ ভাবের স্বামী সূর্য্যের উচ্চ রাশিতে হউয়ার কারণে যদি আপনি আপনার পড়াশোনা পুরো করে ফেলেছেন আর কোথাও চাকরী করতে চাইছেন তাহলে আপনি আপনার জ্ঞান আর পরিশ্রমের এই সপ্তাহে উত্তম ফল পাবেন, যারফলে সমাজে আপনার প্রতিষ্ঠা বাড়বে। যদিও ভবিষ্যতে আসা সমস্যা সম্মুখীন জমিয়ে করার জন্য, এখন থেকেই কোমর বাধার প্রয়োজন রয়েছে। উপায়: মঙ্গলবারে দিন হনুমান মন্দিরে গিয়ে গুড় আর ছোলা ভোগ চড়ান আর লোকেদের মধ্যে ভাগ করে দিয়ে নিজেও খান।