শনিবারে জন্মানো ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য ও ভাগ্য কেমন হয়

শনিবারে জন্মানো ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য ও ভাগ্য কেমন হয়

চারিত্রিক বৈশিষ্ট্য শনিবার অর্থাৎ সপ্তাহের সপ্তম দিন। শনিবারের অধিপতি দেবতা হচ্ছেন সূর্য পুত্র শনিদেব। শনিবারে জন্মানো ব্যক্তিদের ভাল-মন্দের লড়াই করে চলতে হয়। এরা কাউকে দেওয়া কথা কখনও ভাঙে না, যদি কাউকে কোনও কথা দেয়, সেটা জীবন দিয়েও পালন করতে চায়।

আত্মবিশ্বাস খুব প্রবল, তাই নিজের সব কাজ নিজেই করতে পছন্দ করে। এদের জীবন ভাল মন্দ মেশানো হলেও জীবনে সাফল্য পেয়ে থাকে। জীবনে যতই সমস্যা আসুক না কেন, ঠিক কাটিয়ে উঠতে সক্ষম হবে। তবে এরা একটু অলস প্রকৃতির হয়। এদের জীবনে বন্ধু খুব কম হয়।

তবে যার সঙ্গে বন্ধুত্ব হয়, সেটা খুব সহজে ছাড়াছাড়ি হতে দেখা যায় না। শনিবারে জন্মানো ব্যক্তি খুবই রাগী হয়। চট করে রেগে যাওয়ার প্রবণতা এদের মধ্যে থাকে। চট করে রেগে যাওয়ার ফলে মানুষের সঙ্গে মতবিরোধ প্রায় সময়েই লেগে থাকে।

কিন্তু নিজের কথার জন্য পরে এরা খুবই অনুশোচনা করে। এদের দেখতে বেশ আকর্ষণীয় হয়। শত মানুষের ভিড়েও এরা নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারে। এরা বেশ ফ্যাশানেবল হয়। এদের সহজ সরল ব্যবহারে মানুষ আকৃষ্ট হয়। অন্যকে সাহায্য করতে ভালবাসে।

গরিব দুঃখীকে দান ধ্যান করতেও বেশ পছন্দ করে। এক কথায় মানুষ হিসেবে এরা খুব ভাল হয়। তবে পরিস্থিতির চাপে অনেক সময় খারাপ হলেও হতে পারে। এদের মানসিকতা খুব ভাল হওয়ার ফলে খারাপ জিনিস ভাল করে নিতে পারে। ভাগ্য এদের পড়াশোনার জীবন খুবই প্রতিদ্বন্দ্বিতা মূলক। জীবনে অনেক বাধা বিঘ্ন আসবে।

এরা সহজে কোনও কিছু হাসিল করতে পারে না। তবে মনের জোর, পরিশ্রম ও কাজের প্রতি আগ্রহের দ্বারা সব বাধা বিঘ্ন পেছনে ফেলে এগিয়ে যেতে সক্ষম হয়। যত বাধাই আসুক হাসি মুখে থাকার দরুন সব কাজে সাফল্য পেয়ে থাকে।