মুখের কোন অংশে তিল থাকলে কী ভবিষ্যদ্বাণী করা যায় (শেষ পর্ব)

মুখের কোন অংশে তিল থাকলে কী ভবিষ্যদ্বাণী করা যায় (শেষ পর্ব)

(১১) এই তিল থুতনির ঠিক মাঝখানে থাকে। যাঁর ক্ষেত্রে এই তিল থাকে, তিনি হন খুব ভাগ্যবান। এঁরা অল্প পরিশ্রম করে জীবনে কৃতকার্য হতে পারেন।

(১২) এই তিল কপালের ডান বা বাম ধারে, ভ্রু থেকে বেশ কিছুটা উপরে। যাঁদের এই তিল থাকে, তাঁরা বেশ সৌভাগ্যবান হন। তাঁরা অল্প পরিশ্রমে কৃতকার্য হয়ে থাকেন।

(১৩) এই তিল ভ্রু আর কানের মাঝামাঝি জায়গায় ডান বা বাম গালে যে কোনও দিকেই থাকতে পারে। যাঁদের এই জায়গায় তিল থাকে, তাঁরা খুব সামান্য কারণে অবসাদে ভোগেন। তবে এঁদের জীবন খুব সফল হয়।

(১৪) এই তিল ভ্রুর উপর অবস্থান করে। এই তিল দুই ভ্রুর যে কোনও জায়গায় থাকতে পারে। যাঁদের থাকে, তাঁরা যে কোনও ভাবে ভাগ্যবান হন। এঁরা সাধারণত খুব ধনী হয়ে থাকেন।

(১৫) এই তিল কানের কাছাকাছি স্থানে বা কানকে ছুঁয়ে থাকে। দুই কানের পাশে যদি থাকে, তবে এঁরা দৈহিক দিক থেকে বেশ শক্তিশালী হয়ে থাকেন। আর যদি এক কানের পাশে থাকে, তবে এঁরা জীবনে সে ভাবে কৃতকার্য হতে পারেন না।

(১৬) এই তিল যদি কানের বাইরে উপরের দিকে থাকে, তবে ডান কান বা বাম কান যে দিকেই থাকুক না কেন, এদের সাধারণ জ্ঞান খুব বেশি হয়। এঁরা জ্ঞানী বলে পরিচিত হন।

(১৭) এই তিল বাইরের কানের ঠিক মাঝ বরাবর গর্তের মতো জায়গায় অবস্থান করলে, খুব বাধার মধ্য দিয়ে জীবন কাটাতে হয়।

(১৮) এই তিল যাঁর কানের পিছনে উপরের দিকে থাকে, তাঁর সঙ্গে পিতামাতার সম্পর্ক কিছুটা খারাপ হয়। আর এই তিল যদি কানের পেছনে মাঝখানে থাকে, তবে তিনি যে কাজই করুন না কেন তাতে সাফল্য লাভ করেন।

(১৯) যদি এই তিল কানের লতির পিছনে নীচের দিক বরাবর থাকে, তবে তার জীবনে বার বার আর্থিক ক্ষতি হতে পারে।

(২০) তিল যদি দুই গালের যে কোনও এক গালে থাকে, তবে সেই ব্যক্তির জন্মস্থান থেকে অনেক দূরে অজ্ঞাত স্থানে তার শেষ জীবন কাটতে পারে। আর তিল যদি দুই গালেই থাকে, শেষ জীবন তিনি সুখে কালাতিপাত করবেন।

(২১) এই তিল করোটির উপর অবস্থান করলে অত্যন্ত শুভ চিহ্ন হিসেবে ভাবা হয়। এই তিল যাঁদের থাকে, খুব গরিব অবস্থায় জন্ম হলেও তিনি ধনী হতে পারেন।