অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন যুবরাজ সিং

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন যুবরাজ সিং

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন যুবরাজ সিং। আগামী মাসেই সৈয়দ মুস্তাক আলি ট্রফি শুরু হচ্ছে। সেই টুর্নামেন্টের জন্য পাঞ্জাবের যে সম্ভাব্য ৩০ জনের দল গড়া হয়েছে। সেখানেই রাখা হয়েছে যুবরাজ সিংকে। অবসর নেওয়ার পর বিদেশের মাটিতে টি২০ টুর্নামেন্ট খেললেও দেশের মাটিতে ফের খেলতে দেখা যাবে তাঁকে।

২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং গত জুনে অবসর ঘোষণা করে দিয়েছিলেন। তবে ফের খেলার ইচ্ছাপ্রকাশ করেন তিনি। সেইজন্য পাঞ্জাব ক্রিকেট সংস্থার সচিব পুনিত বালির সঙ্গে একান্তে কথাও বলেন সুপারস্টার। তিনি পাঞ্জাবের জার্সিতে ঘরোয়া ক্রিকেটে ফেরার ইচ্ছা জানান।

৩৯ বছরের তারকা দেশের জার্সিতে ৩০৪টি ওডিআই, ৪০টি টেস্ট এবং ৫৮টি টি২০ খেলেছেন। তিনি গত কয়েকদিন ধরেই মোহালির পিসিএ স্টেডিয়ামে অনুশীলন করছেন। অনুশীলনের ভিডিও পোস্ট করেছেন নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টেও। অবসরের পর যুবরাজকে কানাডার গ্লোবাল টি২০ লিগে খেলতে দেখা গিয়েছিল।

যুবরাজ ছাড়াও পাঞ্জাবের স্কোয়াডে রাখা হয়েছে বারিন্দর স্রানকে। গতবার বিজয় হাজারে ট্রফি থেকে বাদ পড়ে চন্ডীগড় চলে গিয়েছিলেন তিনি। যুবরাজের মতোই ঘরোয়া টি২০ টুর্নামেন্টে দেখা যাবে শ্রীসন্থকে। নির্বাসন কাটিয়ে এই প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলতে দেখা যাবে কেরালার তারকা ক্রিকেটারকে।

কেরালার ২৬ জনের স্কোয়াডে রাখা হয়েছে শ্রীসন্থকে। ৩৭ বছরের তারকা পেসার আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে নির্বাসিত হয়েছিলেন। গত সেপ্টেম্বরেই নির্বাসন শেষ হয় তাঁর। তাঁকে কেরালা দলে খেলতে দেখা যাবে বাসিল থাম্পি, সঞ্জু স্যামসন, রবিন উথাপ্পা, জলজ সাক্সেনা, শচীন বেবিদের সঙ্গে।

২০০৭ ও ২০১১ সালের বিশ্বকাপ জয়ী স্কোয়াডের সদস্য ছিলেন শ্রীসন্থ। নির্বাসন কাটিয়ে আগে আলাপুঝঝায় কেরালার স্থানীয় টি২০ টুর্নামেন্ট অংশ নিয়েছিলেন। ২০১১ সালে শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেন তিনি।

ডিসেম্বরের ২০ থেকে ৩০ তারিখ পর্যন্ত প্রস্তুতি ক্যাম্প চলবে। সেখানেই যোগ দেবেন শ্রীসন্থ। এমনটাই জানা গিয়েছে সূত্রে। জানা গিয়েছে, জানুয়ারির ১০ তারিখ থেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফি আয়োজন করবে বোর্ড। টুর্নামেন্টের ভেন্যু জানিয়ে দেওয়া হবে বোর্ডের তরফে।