ড্রেন থেকে মিলল দৈত্যাকার ইঁদুর! দেখুন সেই ছবি

ড্রেন থেকে মিলল দৈত্যাকার ইঁদুর! দেখুন সেই ছবি

আজ বাংলা: আমাদের সকলের বাড়িতে ইঁদুরের অত্যাচারে কম বেশী সকলেই ভুগি। এদের ধরতে গিয়ে রীতিমতো আমাদের কালঘাম ছুটে যায়। তবে কখনও ভেবে দেখেছেন যে, ওইটুকু ছোট প্রাণীই যদি হঠাৎ একদিন দেখেন প্রায় মানুষের সমান হয়ে গেছে !!

কি চমকে গেলেন তো? হ্যাঁ সম্প্রতি মেক্সিকোতে এ রকমই এক দৈত্যাকার ইঁদুরের দেখা মিলেছে। যার উচ্চতা প্রায় মানুষের সমান। মেক্সিকোর ইঁদুরের এরকম এক ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে তোলপাড় নেটদুনিয়া। জানা গিয়েছে, সম্প্রতি মেক্সিকোর একটি ড্রেন পরিষ্কার করতে গিয়ে সেখানে এক ইঁদুর আটকে থাকতে দেখেন সাফাই কর্মীরা। ড্রেন থেকে তোলা মাত্রই সেই বিশালাকার প্রাণীটিকে দেখতে ভিড় জমে যায়। পরিস্থিতি এমন এই পর্যায়ে যায় যে স্থানীয় পুলিশ এসে ভীড় সামলায়।


এরপর একটু জল দিয়ে পরিষ্কার করতেই আসল সত্যটা সামনে বেরিয়ে আসে। আদবে এই রাক্ষসে ইঁদুর মোটেও সত্যিকারের জীবন্ত প্রাণী নয়। একটি ইঁদুরের একটি প্রতিকৃতি। জানা গেছে ইভলিন লোপেজ নামের এক শিল্পী গতবছর হ্যালোউইন উৎসবের জন্য এই বিশাল ইঁদুরের প্রতিকৃতি তৈরি করেছিলেন। তার হাতের কাজ এতটাই সুন্দর অনেকেরই সত্যিকারের প্রাণী ভেবে রীতিমতো ভয় পেয়েছিলেন। ইভলিন জানিয়েছেন গতবছরের ঝরে এই ইঁদুরের প্রতিকৃতিটি উড়ে গিয়ে নর্দমায় পড়ে গেছিল।


তারপর হাজার চেষ্টা করলেও সেটি উদ্ধার হয়নি। চলতি বছর এখানের ড্রেনগুলিতে সরকারি সাফাই অভিযান শুরু হয় তখনই এই ইঁদুরের প্রতিকৃতিটি মেলে। এরপর এই শিল্পকর্মটি শিল্পীর হাতে তুলে দেওয়া হয়েছে।