মহিলাকে সচেতন করতে মাস্ক পরিয়ে দিল রাজহাঁস! ভাইরাল ভিডিও

মহিলাকে সচেতন করতে মাস্ক পরিয়ে দিল রাজহাঁস! ভাইরাল ভিডিও

আজ বাংলা: মারণ করোনার জেরে স্তব্ধ গোটা বিশ্ব। নিজেদের সুরক্ষার্থে মানতে হচ্ছে বহু বিধিনিষেধ। সামাজিক দূরত্ব থেকে শুরু করে হাত বারবার স্যানিটাইজার দিয়ে ধোওয়ার পাশাপাশি মানুষকে মানতে হচ্ছে মাস্কবিধি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও যথেষ্ট ভাইরাল হয়েছে। এই ভিডিও দেখলে মানতেই হতেই পারে, মানুষকে মাস্ক না পরা দেখলে পশুপাখিও হয়ে উঠতে পারে কড়া অভিভাবক!
ভাইরাল হয় ভিডিঅতে দেখা যাচ্ছে, মাস্ক গলায় ঝুলিয়ে এক মহিলা রাজহাঁসের কাছে যাওয়া মাত্রই, সরস্বতীর বাহন চঞ্চু দিয়ে টেনে মহিলার ওই মুখের মাস্ক উঠিয়ে দেয়। রাজহাঁসের এই অকস্মাৎ আচরণে মহিলাও টাল সামলাতে না পেরে পেছনদিকে উল্টে পড়ে যান।

ভেনম নাম এক বইটি, এই ভিডিও ক্লিপটি শেয়ার করেছেন। পোস্টটিতে ক্যাপশন হিসাবে রয়েছে একটি হাসির ও একটি কান্নার ইমোজি। ১০ সেপ্টেম্বর, ভিডিওটি পোস্ট হওয়ার পর এখন পর্যন্ত তা ২৫ মিলিয়নের বেশিবার দেখা হয়েছে। ভিডিওটিকে কেন্দ্র করে মানুষের বিভিন্নরকমের প্রতিক্রিয়া লক্ষ্য করা গিয়েছে। একজন জানিয়েছেন, এই রাজহাঁস কতটা বিপজ্জনক হতে পারে। তিনি তাঁর অভিজ্ঞতা জানিয়ে লিখেছেন, '' ভাগ্য ভালো, মহিলা আঘাত পাননি। রাজহাঁসকে দেখতে বেশ ভালই লাগে, কিন্তু এগুলো বড্ড নোংরা স্বভাবের। নিজেদের জায়গা বাঁচাতে এরা আপনাকে আক্রমণ করে কামড়েও দিতে পারে। আমার বাড়ির পিছনের এই লেকটিতে এদের দেখে খুব শান্তিপ্রিয় লাগলেও, আমার কুকুরকে এরা যতবার কাছে যায় ততবারই তাড়া করে ৷ একবার আমাকেই আক্রমণ করে বসেছিল।''

অনেকে আবার লিখেছেন, ''ভাল ভাবে মুখে মাস্ক লাগান, কোভিড রাজহাঁস লক্ষ্য রাখছে।'' একজন ভদ্রমহিলা রাজহাঁসের এই কান্ড দেখে আবার মজা করে ট্যুইট করেছেন, ''আমার মনে হয়, মিষ্টি রাজহাঁসটি বলতে চাইছে, যদি মাস্ক পরে বেরোতেই হয়...তাহলে তা সঠিকভাবে পরুন''৷