এক হাঙ্গরের পিঠে চড়ে সমুদ্রভ্রমণ করছেন এই ব্যক্তি! দেখুন সেই রোমহর্ষক ভিডিও  

এক হাঙ্গরের পিঠে চড়ে সমুদ্রভ্রমণ করছেন এই ব্যক্তি! দেখুন সেই রোমহর্ষক ভিডিও  



আজ বাংলা: হাঙর...এই মাছটিকে অনেকেই সমুদ্রদানব বলে থাকেন। এর হিংস্র স্বভাব হয়তো আর জানতে বাকি নেই কারোর। তবে কখনও ভেবে দেখেছেন কি যে, এই সমুদ্রদানবের পিঠে যদি চড়ে যদি কেঊ সমুদ্রভ্রমণে নামেন তাহলে বিষয়টি কেমন হবে? হ্যা...অবাক হবেন না, এমনই এক কাণ্ড ঘটিয়েছেন এক ব্যক্তি।  


সম্প্রতি এমনই এক রোমহর্ষক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওতে দেখা গেছে, সমুদ্রের মধ্যে ভেসে বেড়াচ্ছে হাঙর। আর সমুদ্রে ভাসমান একটি নৌকা থেকে সমুদ্রদানবের পিঠে ঝাঁপ দিলেন এক ব্যক্তি। হাঙরটির পিঠের ওপর পড়েই তিনি জাপটে ধরেন তার ডানা। ওইভাবেই হাঙরের পিঠে চড়ে সমুদ্রে ঘুরে বেড়াতে দেখা যায় তাকে। ওই অকুতোভয় ব্যক্তির সঙ্গীসাথীরা যারা ওই নৌকায় দাঁড়িয়ে পুরো ঘটনার ভিডিও করেছেন তারাও কিন্তু বেশ উত্তেজিত ছিলেন।

সৌদি আরবের বন্দর শহর ইয়ানবুর কাছে সমুদ্রের মধ্যে ওই দুঃসাহসিক কাজ করেন সেখানকার এক বাসিন্দা। ফুটেজে প্রথমে দেখা গেছে, জাকি আল-সাবাহ নামের ওই ব্যক্তিটি একটি নৌকায় বসে বেশকিছু হাঙরকে সমুদ্রে সাঁতার কাটতে দেখেন। তার কিছুক্ষণের মধ্যেই সেই ব্যক্তি নৌকা থেকে একটি হাঙরের পিঠ লক্ষ্য করে ঝাঁপ দেন।

‘সাবধান, এটা কিন্তু তোমাকে খেয়ে নিতে পারে’, এই কথা বলে আল-সাবাহের এক বন্ধুকে চিৎকার করতে শোনা যায় ওই ভিডিওতে। কিন্তু তাতে মোটেও দমে যাননি তিনি। বরং দ্বিগুণ উৎসাহের সঙ্গে হাঙরটির পিঠের সঙ্গে লেপটে থাকেন তিনি। দুঃসাহসিক ওই ভ্রমণের ভিডিওটি আপলোড করা হয় টুইটারে। আর সেটি দেখে মানুষজন রীতিমতো অবাক হয়ে যান।