আবার রাজ্যে মিলল নতুন করোনা-আক্রান্তের খোঁজ

coronavirus infection

আজবাংলা    ওই প্রৌঢ় কলকাতার বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে।গড়িয়ার নয়াবাদের বাসিন্দা ওই ৬৬ বছরের বৃদ্ধের বিদেশ যাওয়ার কোনও ইতিহাস নেই। যা বেশ আশঙ্কার।

জানা গিয়েছে, ওই বৃদ্ধ সম্প্রতি মেদিনীপুরে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখানে বিদেশ ফেরত বেশ কয়েকজন আমন্ত্রিত ছিলেন। তাঁদের থেকে সংক্রমণ ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অসুস্থ অবস্থায় গত ২৩ তারিখ পিয়ারলেস হাসপাতালে ভরতি হয়েছিলেন আক্রান্ত বৃদ্ধ। বুধবার রাতে তাঁর রক্তের নমুনা পজিটিভ পাওয়া যায়। বর্তমানে তিনি হাসপাতালের আইসিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

ওই প্রৌঢ় আর কোথায় কোথায় গিয়েছিলেন, কাদের সংস্পর্শে এসেছিলেন তার তালিকা তৈরি করছে স্বাস্থ্য দফতর। তালিকা পেলে তাঁদের সকলকেই গৃহ-পর্যবেক্ষণে রাখা হবে।আক্রান্তের পরিবারের সকলকেই গৃহ-পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁদেরও লালারসের নমুনা পরীক্ষা করা হবে। এই মুহূর্তে ভারতে মৃতের সংখ্যা ১৪। আক্রান্তের সংখ্যা ৬৫০ পেরিয়েছে। বুধবার রাতে নতুন করে একজনের শরীরে COVID-19 জীবাণু পাওয়ায়, রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০। গোটা দেশে লকডাউনকে হাতিয়ার করে করোনার স্টেজ – থ্রি বা তৃতীয় পর্যায়ের সংক্রমণ আটকাতে মরিয়া ভারত। অন্যদিকে, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে, যার মধ্যে ইটালিতে সর্বোচ্চ – ছ’হাজারেরও বেশি।

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!