আগরতলার উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

Agartala's northeast Youth Festival was inaugurated
উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

প্রসেনজিৎ দাস, আজবাংলা আগরতলা  উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হলো ষষ্ট উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব। রাজধানী আগরতলার শিশু উদ্যানে যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠান শুরুর আগে প্রতিযোগীরা উমাকান্ত ময়দান থেকে এক বর্ণাঢ্য র্যালী করে শিশু উদ্যানে এসে মিলিত হন। এরপর শুরু হয় মূল অনুষ্ঠান।প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব।
উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব।

সহ অনান্য মন্ত্রী ও অতিথিরা। মুখ্যমন্ত্রী ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ, ক্রিয়ামন্ত্রী মনোজ দেব,রাজস্ব মন্ত্রী এন সি দেববর্মা সহ অনান্যরা। রাজ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো এত বড় অনুষ্ঠান।অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, আমাদের দেশে মোট জনসংখ্যার ৬৪% যুব সম্প্রদায় ।

উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব।
উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব।

আর এই বিশাল যুব সম্প্রদায়ের কর্মযজ্ঞের মাধ্যমেই আমাদের দেশ বিশ্বের সমৃদ্ধশালী দেশে পরিণত হবে।মুখ্যমন্ত্রী আরও বলেন, যে দেশের কাছে যুব সম্প্রদায়ের যত বেশি সেই দেশ ততবেশি সৌভাগ্যশীল । কেন্দ্রীয় যুব কল্যাণ ও ক্রীড়া দফতরের মন্ত্রী ও প্রধানমন্ত্রীর এই যুব উৎসবে যোগদান করার কথা থাকলেও ব্যস্ততার ফলে তারা আসতে পারেনি।“

উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব।
উত্তর-পূর্বাঞ্চল যুব উৎসব।

রাজ্য সরকারের পক্ষ থেকে তিনি তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী।তিনি জানিয়েছেন আগামী 22 শে নভেম্বর থেকে রাজ্যে শুরু হতে যাচ্ছে উত্তর পূর্বাঞ্চলীয় পর্যটন মেলা যা এর আগে রাজ্যে কখনও সংঘটিত হয়নি।আগামী ১৮ নভেম্বর পর্যন্ত চলবে এই যুব উৎসব। উত্তর-পূর্বাঞ্চলের সাতটি রাজ্যের প্রায় এক হাজার যুবক যুবতী এই উৎসবে অংশ নেন।