গ্রাহকদের মাথায় হাত, বিপুল পরিমাণে বাড়তে চলেছে মোবাইলের খরচ

গ্রাহকদের মাথায় হাত, বিপুল পরিমাণে বাড়তে চলেছে মোবাইলের খরচ

আজ বাংলা: ফের একবার গ্রাহকদের মাথায় হাত পড়তে চলেছে, কারণ এবার বাড়তে পারে মোবাইলের খরচ।  আগামী ছ'মাসের মধ্যে মোবাইলের মাশুল বৃদ্ধির ইঙ্গিত দিলেন ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তল। 

আগামী দিনেও এত সস্তায় গ্রাহকদের ইন্টারনেট পরিষেবা দিলে দেশের টেলিকম শিল্প খুব তাড়াতাড়ি মুখ থুবড়ে পড়বে। যে কারণে ইন্টারনেট ডেটা প্ল্যানের দাম বাড়ানো প্রয়োজন। বর্তমানে প্রতি মাসে ১৬ জিবি ডেটার জন্য ভারতীয়দের গড়ে ১৬০ টাকা খরচ করতে হয়। এই ঘটনাকে ট্রাজেডি আখ্যা দিয়েছেন তিনি।

এদিন নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে সুনীল মিত্তল জানান, 'হয় এই টাকায় প্রতি মাসে ১.৬ ডিজি ডেটা ব্যবহার করুন অথবা আরও অনেক বেশি টাকা দেওয়ার জন্য প্রস্তুত থাকুন। ইউরোপ বা আমেরিকার মতো আমরা ৫০-৬০ মার্কিন ডলার চাইছি না। কিন্তু মাত্র ২ মার্কিন ডলারের বিনিময়ে প্রতি মাসে গ্রাহকদের ১৬ জিবি ডেটা দিতে থাকলে টেলিকম সংস্থাগুলি অচিরেই মুখ থুবড়ে পড়বে।'

উল্লেখ্য, গত বছর ডিসেম্বর মাসে ফোনকল ও ডেটা চার্জ বাড়িয়েছিল এয়ারটেল। যার ফলে সংস্থার গ্রাহক প্রতি আয়ও বেড়েছে। গত ৩০ জুন শেষ হওয়া ত্রৈমাসিকে এয়ারটেলের ARPU বেড়ে হয়েছে ১৫৭ টাকা। এদিকে, সাম্প্রতিক সময়ে ইন্টারনেটের চাহিদা বেড়েছে। যার ফলে আগামী ছ'মাসের মধ্যে তাঁদের ARPU বেড়ে ২০০ টাকা ছাড়িয়ে যাবে বলে আশাপ্রকাশ করেছেন ভারতী এয়ারটেলের চেয়ারম্যান।