মডেল দুনিয়ায় পা রেখেই ভাইরাল এই মেয়ে! চেনেন?

মডেল দুনিয়ায় পা রেখেই ভাইরাল এই মেয়ে! চেনেন?

আজ বাংলা: স্টিভ জবস...এই নামটি প্রযুক্তির জগতে সবচেয়ে বিখ্যাত। কম্পিউটার ও প্রযুক্তিকে বর্তমান অবস্থানে নিয়ে আসার পেছনে যাঁদের অবদান সবচেয়ে বেশি, তাদের মাঝে স্টিভ জবস প্রধান এক চরিত্র। অ্যাপেলের প্রতিষ্ঠাতা হিসেবে আমরা সবাই তাকে চিনি। স্টিভ জবস মূলত ছিলেন একজন উদ্ভাবক, ডিজাইনার এবং উদ্যোক্তা। 

প্রযুক্তিতে তার অবদানের কথা কারো অজানা নয়। ম্যাকবুক এয়ার, আইপড এবং আইফোনের মতো আলোড়ন তোলা সব পণ্য নিয়ে এসে প্রযুক্তি জগতে বিপ্লব সৃষ্টি করেন এই টেক আইকন। তিনি কাজ দিয়ে এক নতুন বিশ্ব সৃষ্টি করে গেছেন। এবার সেই বিখ্যাত বাবার কন্যা ইভ জবস এবার মডেলিংয়ে তাঁর কেরিয়ার শুরু করেছেন। 


তিনি সম্প্রতি একটি বিউটি ক্যাম্পেইনের জন্য বাথটবে পোজ দিয়েছেন এবং ইনস্টাগ্রামে সেই ছবিগুলি শেয়ার করেছেন। এই ফটোশুটে ২২ বছর বয়সী ইভ জবসকে সোনার গহনা সহ দেখা গেছে। তিনি গ্লোসিয়ার প্লেফুল হলিডে বিউটি ক্যাম্পেইন দিয়ে মডেলিংয়ের দুনিয়ায় আত্মপ্রকাশ করেছেন। ইনস্টাগ্রামে তাঁর দেড় লক্ষেরও বেশি ফলোয়ার রয়েছে বলে জানা গিয়েছে। স্টিভ জবসের মেয়ে হওয়া সত্ত্বেও ইভ স্পটলাইট দূরে থাকতেই বেশি পছন্দ করেন। 


তবে ২৫ বছরের নীচে অশ্বারোহীদের মধ্যে তিনে বিশ্বের প্রথম ৫ জনের মধ্যে রয়েছেন। ইভ  স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন এবং ২০২১ সালে স্নাতক হতে চলেছেন।  ইভের বাবা মার সাক্ষাৎও ১৯৮৯ সালে এই বিশ্ববিদ্যালয়েই হয়। 


স্টিভ এবং পাওলের বিয়ের পরে তাদের তিন সন্তান রেড, ইরিন এবং ইভ জন্মগ্রহণ করে। রিভের বয়স ২৯ বছর, এরিন ২৫ বছর এবং ইভের ২২ বছর বয়স। এছাড়াও লাসা জবস নামে স্টিভের এক কন্যা সন্তান রয়েছে, যার বয়স ৪২ বছর।


 

২০১১ সালে স্টিভ জবস যখন মারা যান তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১০  বিলিয়ন ডলারেরও বেশি। এর বেশিরভাগ অংশ স্ত্রী পাওয়েল পান। পাওয়েল স্পষ্টতই বলেছেন যে তিনি এই সম্পত্তি বিশ্বের সেবায় উৎসর্গ করতে চান এবং এই সম্পত্তি তার সন্তানদের দেওয়ার কোনও ইচ্ছে নেই।