ভারতের মতো প্রবল প্রতিপক্ষকে হারিয়ে প্রথম যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল বাংলাদেশ

আজবাংলা  কোয়ার্টার ফাইনাল হোক কিংবা সেমি ফাইনাল থেকে বাড়ি। সেই সঙ্গে ভারতের কাছে বড় মঞ্চে বারংবার হার। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের হৃদয় ভেঙেছে অনেকবারই। কিন্তু অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে প্রথমবার উঠেই বরাবরের পথের কাঁটা ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হল বাংলাদেশ। বাংলাদেশের স্থিতধী প্ল্যানিংয়ে প্রথম বিশ্বকাপের একদম কাছে বাংলার বাঘরা৷ বৃষ্টির কারণে খেলা বন্ধ অবস্থায় ১৬৩/৭ * রান ৪১ ওভারে ৷

কিন্তু শুধু বৃষ্টির সাহায্যেই নয় তারা ম্যাচ জিতে গেল ৪২.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ৷ বালংলাদেশের এটা প্রথম আইসিসি টুর্নামেন্টে ট্রফি জয়৷একাধিকবার বিভিন্ন মঞ্চে ট্রফি জয়ের কাছে পৌঁছলেও সেই স্বাদ চাখা হয়নি ৷ এবার অধরা মাধুরি চেখে ফেলল তারা ৷ কম রানের পুঁজিতে মিরাকেলের আশায় থাকা যশস্বী- প্রিয়মদের স্বপ্নপূরণ হল না ৷ চারবারের অনুর্ধ্ব  ১৯ চ্যাম্পিয়নরা এবার রানার্সের খেতাব নিয়েই ফিরছে দেশে৷এদিন বাংলাদেশি অধিনায়ক আকবর আলি ৭৭ বলে ৪৩ রানের দারুণ ইনিংস খেলেন৷আর তাঁর আর চোটগ্রস্ত ওপেনার ইমনের ব্যাটেই স্বপ্নপূরণ বাংলাদেশের৷টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। ফলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বিপক্ষের সামনে বড় রানের লক্ষ্য টাঙিয়ে দেওয়ার চ্যালেঞ্জ  ছিল ভারতের সামনে।

অধিনায়ক প্রিয়ম গর্গ টস হেরে যাওয়ার পরও বলেছিলেন যে তাঁরা রীতিমতো আত্মবিশ্বাসী। কিন্তু, শুরু থেকেই বাংলাদেশের পেসারদের দাপটের সামনে অসহায় দেখাল ভারতীয়দের। ৪৭.২ ওভারেই দাঁড়ি পড়ল ইনিংসে। পুরো ৫০ ওভারও খেলতে পারলেন না ব্যাটসম্যানরা।রবি বিষ্ণোই বনাম বাংলাদেশ ছাড়া বাকি বোলাররা সেভাবে দাঁত নখ দেখাতে পারলেন না, অন্যদিকে প্রথমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে ওঠার চ্যালেঞ্জ নিয়ে আসা ক্রিকেটাররা কোনও অবস্থাতেই হারব না এই মানসিকতা নিয়ে ব্যাটিং করছিলেন ৷ এটাই ছিল রবিবারের পোচেস্ত্রুমের ছবি ৷ পিচে জুজু না থাকলেও ভারতীয় দলের ওপর বিশ্বকাপে ফাইনালের চাপ ছিল তা বোঝা গেল ব্যাটিং দেখেই ৷ ভারত-বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে টান-টান উত্তেজনা। উপমহাদেশের দুই দেশের লড়াই ঘিরে ধুন্ধুমার কাণ্ড দক্ষিণ আফ্রিকার পচেস্ট্রুমে।

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!