আপনার বাড়ির মেঝে গড়ে তুলুন বাস্তুশাস্ত্র মেনে

আপনার বাড়ির মেঝে গড়ে তুলুন বাস্তুশাস্ত্র মেনে

আজবাংলা   বলা হয়ে থাকে, বাড়ি তৈরি করার সময়ে বাস্তুশাস্ত্রর নিয়ম মেনে চলা উচিত। বাস্তু মেনে বাড়ি ঘর তৈরি হলে সেই বাড়িতে সুখ শান্তি ও সংসার সমৃদ্ধিতে ভরে উঠে। বাড়ি তৈরির করার সময়ে বাস্তুশাস্ত্র কথা মাথায় থাকলেও কিন্তু বাড়ির মেঝের দিকে আমরা কেউ নজর দিই না।

আমাদের বাড়ির তৈরির পাশাপাশি ঘরের মেঝের দিকেও খেয়াল রাখা উচিত। বাস্তুশাস্ত্র অনুযায়ী, ঘরের মেঝে নিয়েও নানান কথা বলা আছে। সেক্ষেত্রে বিশেষ ভাবে লক্ষ্য রাখা উচিত, ঘরের মেঝের কোন দিক ঢালু ও উঁচু ইত্যাদি বিষয়ে। যদি, এই বিষয়ে খেয়াল রাখি, তাহলে ঘরের কোথাও বাস্তুদোষ তৈরি হবে না। দেখে নেওয়া যাক, ঘরের মেঝে কেমন হওয়া উচিত।

১} মাথায় রাখতে হবে, ঘরের মেঝের দক্ষিণ ও পশ্চিম দিকটা যেন সবসময় উঁচু থাকে। মানে, জলের গতি উত্তর বা পূর্ব দিকে যেন থাকে। এছাড়া, মেঝের দক্ষিণ ও পশ্চিম দিক উঁচু হওয়া অত্যন্ত শুভকর বলে গণ্য করা হয়।

২} এখন যদি কোন কারন বসত দক্ষিণ ও পশ্চিম দিক নিচু হয়ে যায়, সেক্ষেত্রে, দৈনন্দিন জীবনে নানা রকমের সমস্যার সৃষ্টি হতে পারে। কারণ বাস্তুমতে, দক্ষিণ ও পশ্চিম দিক নিচু হলে তখন জলের গতি এইদিকে হয়, বাস্তু মতে এটিকে অশুভকর বলে গণ্য করা হয়।

বাড়ির মেঝে দক্ষিণ ও পশ্চিম দিক নিচু হলে যে যে সমস্যা গুলি হতে পারে তা নিম্নে আলোচনা করা হল- 

১} সেই বাড়ির সদস্যদের মনের জোর আস্তে আস্তে কমতে থাকে।

২} শতশত পরিশ্রম করা সত্ত্বেও কোনও কাজ মনের মতন হ্য় না বা সেই কাজে কোন একটা খুঁত থেকে যেতে পারে।

৩} পারিবারিক আয়ের ক্ষেত্রে বাধা আসতে পারে।

৪} সেই বাড়ির সদস্যদের মনের স্থিরতার অভাব দেখা দেয়।

৫} প্রায়শই সেই বাড়ির পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পড়তে পারেন।