লস্কর জঙ্গি তানিয়া পারভিনের বিরুদ্ধে ৭৫০ পাতার চার্জশিট NIA-র

লস্কর জঙ্গি তানিয়া পারভিনের  বিরুদ্ধে ৭৫০ পাতার চার্জশিট NIA-র

আজবাংলা   নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার সঙ্গে যোগাযোগ প্রমাণে বাদুড়িয়া থেকে ধৃত কলেজছাত্রী তানিয়া পারভিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র পেশ করল জাতীয় তদন্তকারী সংস্থা বা NIA. ৭৫০ পাতার ওই অভিযোগপত্রে তানিয়ার বিরুদ্ধে দেশদ্রোহিতা-সহ একাধিক গুরুতর ধারায় অভিযোগ আনা হয়েছে। 

‘শান্ত’ মেয়ের বিরুদ্ধে এমন সব অভিযোগে হতবাক তাঁর পরিবার। NIA সূত্রে জানা গিয়েছে তানিয়ার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২১এ, ১২৪এ, ১২০বি ধারায় দেশদ্রোহিতা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। কীভাবে হাজার হাজার কিলোমিটার দূরে বসে কাশ্মীরে জঙ্গিদের সাহায্য করছিল তানিয়া তা বিস্তারে তুলে ধরা হয়েছে চার্জশিটে।

সঙ্গে জানানো হয়েছে তাঁর ভয়ানক ভবিষ্যৎ পরিকল্পনার কথা। বিশেষ আদালতে আগামী ১৯ সেপ্টেম্বর মামলাটির পরবর্তী শুনানি হতে পারে। গত মার্চে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থেকে স্থানীয় কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী তানিয়া পারভিনকে গ্রেফতার করে রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। জঙ্গিযোগের সন্দেহে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

তদন্তে নেমে NIA জানতে পারে নিয়মিত পাকিস্তানে লস্কর কম্যান্ডারের সঙ্গে যোগ রেখে চলত তানিয়া। বাদুড়িয়ায় বসেই জঙ্গি মডিউল তৈরি করছিল সে। তানিয়ার গ্রেফতারির পর প্রথমে তাঁর বিরুদ্ধে এসব অভিযোগ মানতে চায়নি পরিবার। ঘরকুনো মেয়ে এমন ধ্বংসাত্মক কাজে মেতেছে জেনে ভেঙে পড়েন তাঁর বাবা-মা।

মুখচোরা মেয়েটার এমন পরিণতিতে অবাক প্রতিবেশীরাও।কীভাবে চুপিসারে সে বাংলার মাটিতে বসে জঙ্গি মডিউল ছড়িয়ে দিচ্ছিল গোটা দেশে, তার সবিস্তার বর্ণনা দিয়েছেন তদন্তকারীরা। কলকাতায় এনআইএ’র স্পেশ্যাল কোর্টে এই মামলার পরবর্তী শুনানি ১৯ তারিখ।