টিকটকের বাজার ধরতে বাজারে আরও এক ভারতীয় অ্যাপ

টিকটকের বাজার ধরতে বাজারে আরও এক ভারতীয় অ্যাপ
আজ বাংলাঃ   ভারত চিন সম্পর্কের টানাপোড়েনের জেরে বাজার হারাতে হয়েছে বহু চিনা অ্যাপকে। তালিকায় রিয়েছে টিকটকের মতো জনপ্রিয় মোবাইল অ্যাপ। বিদেশি বহু জনপ্রিয় মোবাইল অ্যাপের পরিবর্তে সম্প্রতি শোনা যাচ্ছে বহু ভারতীয় অ্যাপের নাম। চিংগারি, রোপসো ইত্যাদি বহু নাম এখন ঘোরাফেরা করছে নেট দুনিয়ার মধ্যে। কিন্তু আগামী দিনে কে হবে সেরার সেরা সে ব্যাপারে এখনও নেই কোনও নিশ্চয়তা। টিকটকে বড় বাজার এখনও ফাঁকা পড়ে রয়েছে কার্যত। আগামী দিনে যে অ্যাপ এই জায়গা পূরণ কর‍তে পারবে সেই যে বাজিমাত করবে তা বলাই বাহুল্য। কেন্দ্রের পক্ষ থেকে স্বদেশী দ্রব্য এবং অ্যাপ বানানোর ক্ষেত্রেও উৎসাহ দেওয়া হচ্ছে। বিভিন্ন সংস্থা মন কাড়ার জন্য আগামী দিনে আরও অ্যাপ যে আনতে পারে তা বলাই বাহুল্য। এরই মধ্যে শোনা যাচ্ছে 'জোশ' অ্যাপের কথা। ভারতে খুবই বড় বাজার ছিল টিকটকের। এবার সেই বাজার ধরতে মরিয়া ডেইলি হান্টের জোশ। সংস্থার স্লোগান- 'ইন্ডিয়া কা অ্যাপ, ইন্ডিয়া কে লিয়ে'। এই ‘মেড ইন ইন্ডিয়া’ অ্যাপে গ্রাহকরা নিজের ভাষায় শর্ট ভিডিও আপলোড করতে পারবেন বলে জানানো হয়েছে উক্ত অ্যাপ প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে। নিজের নিজের ভিডিও পোস্ট করতে পারবেন তেমনই ফলো করতে পারবেন পছন্দের স্টারদের। এখান থেকে নাচ, গান, অভিনয়, মিমিক্রি ইত্যাদির ভিডিও খুব সহজেই হোয়াটসঅ্যাপ, ফেসবুকে শেয়ার করা যাবে বলেও দাবি করা হচ্ছে।