ত্বক উজ্জ্বল রাখতে একেবারে ঘরোয়া উপায়ে কীভাবে বডি পলিসিং-এর উপায় জানুন

ত্বক উজ্জ্বল রাখতে একেবারে ঘরোয়া উপায়ে কীভাবে বডি পলিসিং-এর উপায় জানুন

আজবাংলা:      শীত পড়ে গিয়েছে। এদিকে মুখ, হাত, পা এবং চুলের যত্ন আমরা সবাই করি। তবে আমরা বেশি ব্যস্ত থাকি মুখের যত্ন নিতে। মুখের ত্বক উজ্জ্বল করতে পার্লারে গিয়ে ফেসিয়াল এবং বিভিন্ন ঘরোয়া পদ্ধতিও অনুসরণ করি।আমরা অনেকে হাত, পায়ের জন্য পেডিকিওর-মেনিকিওর করি। তবে সারা শরীরের ত্বকের যত্ন কি আমরা নিই? 'না'। কিন্তু মুখের পাশাপাশি আমাদের শরীরের যত্ন নেওয়াও উচিত। আর এর জন্য বডি পলিশ করতে পারেন। বডি পলিশিং-এর মাধ্যমে মৃত ত্বক দূর হয় এবং ত্বক উজ্জ্বল হয়।


বডি পলিশিং-এর ক্ষেত্রে সর্বপ্রথমে স্ক্রাব করা হয়। দশ মিনিট স্ক্রাব করার পরে হালকাভাবে শরীরে ম্যাসাজ করা হয়। স্ক্রাবিং করার ফলে শরীরের ডেড স্কিন দূর হয়, পাশাপাশি শরীরের ট্যানও কমে। এর পরে বডি ওয়াশ করে ত্বকে গ্লো প্যাক লাগানো হয়। ১০ মিনিট পরে প্যাক তোলা হয় এবং বডি শাইনার প্রয়োগ করে শরীরে ম্যাসাজ করা হয়।তাহলে আসুন জেনে নিন বডি পলিশিংয়ের উপকারিতা সম্বন্ধে

১) বডি পলিশিংয়ের ফলে ত্বকের মৃত কোষের পাশাপাশি ত্বকের ট্যানও দূর হয়, যার কারণে শরীরের ত্বক উজ্জ্বল হয়।

২) ম্যাসাজ করার ফলে শরীরে রিল্যাক্স ফিল হয়, পাশাপাশি স্ট্রেসও কমে।

৩) পলিশিং-এর ফলে পুরো শরীরের রঙ এক রকম হয়।

৪) এছাড়া শরীরের ত্বক উজ্জ্বল হয়।

ঘরে বসে কীভাবে বডি পলিশ কি করে করবেন জানুন....আপনি যদি পার্লারে গিয়ে বডি পলিশিং করাতে না পারেন, তবে ঘরে বসে বডি পলিশ করতে পারেন। প্রাকৃতিক জিনিস দিয়ে বডি পলিশ করা, কোনও রাসায়নিক পণ্যের চেয়ে অনেক ভাল।