ইসলামিক দেশ পাকিস্তানে লকডাউন চলাকালীন কোন হিন্দু পাবেনা রেশন

hindus

আজবাংলা     চিনের উহান শহর থেকে যে মারণ ভাইরাস করোনা ছড়িয়ে পড়েছিল তা ক্রমশই প্রাণ কাড়ছে একের পর এক মানুষের। গোটা বিশ্বের কাছে এখন একটাই ত্রাস COVID 19। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে ১৭০ টিরও বেশি দেশ করোনা আক্রান্ত, প্রাণ হারিয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ।লকডাউনের জেরে কাজ বন্ধ হওয়ায় না খেতে পেয়ে মরে যাওয়ার মতো অবস্থায় হয়েছে মানুষের।

এই পরিস্থিতিতে প্রায় প্রতিটি দেশই গরিব মানুষদের জন্য বিনামূল্যে রেশনের ব্যবস্থা করেছে। আর তা দেওয়া হচ্ছে কে কোন ধর্ম বা সম্প্রদায়ের মানুষ তা না দেখেই। কিন্তু, এই অবস্থাতেই নিজেদের স্বভাব বদলাতে পারেনি ইসলামিক দেশ পাকিস্তান। করাচিতে লকডাউন চলাকালীন হিন্দুদের রেশন দেওয়া হবে না বলে সাফ জানাল পাক প্রশাসন। করাচির রেহড়ি ঘোথে হাজার হাজার গরিব মানুষ খাদ্যদ্রব্য নেওয়া জন্য গেছিলেন।

সেখানে গিয়ে হিন্দুরা খালি হাতে ফেরত আসেন। তাঁদের মুখের উপর স্পষ্ট বলে দেওয়া হয় যে, এই রেশন শুধু মুসলিমদের জন্য।করাচির হিন্দুদের বলা হয়েছে যে, তাঁদের খাবার দেওয়া হবেনা। কারণ সেখানে বণ্টন হওয়া রেশন শুধু এলাকার মুসলিম সম্প্রদায়ের মানুষের জন্য।সেখানে বসবাসকারী হিন্দুদের রেশন না দিয়ে তিলে তিলে মৃত্যু মুখে ঠেলে দেওয়া হচ্ছে তাঁদের।বাধ্য হয়ে পাকিস্তানের একজন সমাজসেবী আমজাদ আয়ুব মির্জা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই বিষয়ে হস্তক্ষেপ করার অনুরোধ করেছেন। রাজস্থান হয়ে পাকিস্তানের সিন্ধুপ্রদেশে ত্রাণ পাঠানোর আরজি জানিয়েছেন।

 

 

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!