সাবধান! এই একটা ভুলে আপনার PF অ্যাকাউন্ট খালি হয়ে যেতে পারে

সাবধান! এই একটা ভুলে আপনার PF অ্যাকাউন্ট খালি হয়ে যেতে পারে

আজ বাংলা: পাল্লা দিয়ে বাড়ছে সাইবার অপরাধের সংখ্যা।  ইতিমধ্যেই স্টেট ব্যাংক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, এইচডিএফসি ব্যাংক‌ গ্রাহকদের সতর্ক করেছিল। এবার তাদের পাশাপাশি পিএফ গ্রাহকদের সতর্ক করল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও) ।


টুইটের মাধ্যমে ইপিএফও সতর্ক করেছে জে, কোনও রকম ব্যক্তিগত তথ্য যেন ফোন অথবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার না করা হয়। গ্রাহকের সামান্য ভুল ত্রুটির জেরে তার অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যেতে পারে। একইসঙ্গে দেখা গিয়েছে বিভিন্ন নথিভূক্ত কোম্পানি সম্পর্কে মেসেজ আসায় বিএসই এবং এনএসই সতর্ক করেছে লগ্নিকারীদের।

উল্লেখ্য, মারণ করোনার কারণে রীতিমতো ধাক্কা খেয়েছে কর্মসংস্থান। লক্ষ লক্ষ মানুষ চাকরি হারিয়েছেন। কিন্তু তাই বলে সাইবার ঠকদের অসুবিধা হচ্ছে না জনগণের কষ্টার্জিত টাকা হাতিয়ে নিতে। এমন করোনা অতি মহামারীর যুগে সাইবার অপরাধ বেড়ে চলেছে। এইসব সাইবার ঠগেরা প্রতিদিন নিত্য নতুন পথে মানুষকে প্রতারণা করছে। এক্ষেত্রে আপনার সামান্য ভুলচুকে কষ্টার্জিত টাকা লুট হয়ে যেতে পারে।

ইপিএফও টুইট করে জানিয়েছে, তারা সরাসরি ইপিএফও-র টোল ফ্রি নম্বর থেকে অভিযোগ জানাতে পারেন। ইপিএফও টোল ফ্রি নম্বর হল- ১৮০০১১৮০০৫ যা সপ্তাহের প্রতিদিন ২৪ ঘন্টাই খোলা থাকে। এছাড়া কখনই ইউ এন নম্বর, প্যান কার্ড নম্বর, আধার নম্বর, ব্যাংক অ্যাকউন্ট নম্বরের মতো নিজের ব্যক্তিগত তথ্য ফোন অথবা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন না। এই সংস্থা কখনও গ্রাহকের এই ধরনের ব্যক্তিগত তথ্য জিজ্ঞাসা করবে না।