সারাদিন এসি চালালেও আসবেনা বেশি বিল

আজ বাংলা : যে হারে গরম বাড়ছে তাতে এসি ছাড়া থাকার কথা ভাবাই যায়না। এদিকে সব সময় এসি চালালে বিল আসবে পাহাড় সমান। তাই এখনো পর্যন্ত অনেকেই এসি কেনা থেকে বিরত আছেন । কিন্তু কতদিন? যে ভাবে পারদ ওপরে উঠছে এসি ছাড়া চলা দায়।

তাই এবার বাজারে এসে গেলো নতুন ধরনের এসি। সেটা আপনি যত ইচ্ছে ব্যবহার করুন, বিল দিতে হবে খুব ই সামান্য। আমাদের কথা চিন্তা করে এবার সৌরশক্তিচালিত এসি মার্কেটে এলো। ভিডিওকন ও এলজি কোম্পানি এই এসি তৈরি করেছে। আপনি যদি একবার এটি আপনার বাড়িতে লাগিয়ে ফেলতে পারেন তাহলে বিদ্যুৎ খরচের ঝামেলা থেকে চিরকালের মতো মুক্তি পাবেন।

এসিতে থাকছে না বেশি মেনটেনেন্স খরচ। যে কোন ঋতুতে সমান দক্ষতার সাথে চলবে এসি। বেশি মেইনটেন্যান্স না থাকার ফলে খরচ কমে গেছে।

এছাড়া এই এসির সঙ্গে থাকছে সোলার প্যানেল আর ডিসি থেকে এসি কনেক্টার। সোলার প্যানেল লাগানোও অনেক সহজ। বাড়ির ছাদে বা বারান্দায় বা উঠোনে যেখানে ভালো রোদ আসে এমন একটি যায়গায় এই সোলার প্যানেল লাগালেই আর কোনো সমস্যা নেই।

ব্যাটারিকে সারাদিন রোদের তলায় গেছে চার্জ দিয়ে সেই ব্যাটারির সাহায্যে আপনি রাতে এসে চালাতে পারবেন।

তবেই নতুন প্রযুক্তির এসির দাম অন্যান্য থেকে একটু বেশি ,প্রায় এক লাখ টাকা মতন, কিন্তু আপনাকে এটা ভাবতে হবে আপনি এই এক লাখ টাকা মাত্র একবারই দেবেন।

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!