পুজোর মধ্যে নতুন করে বৃষ্টি, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

পুজোর মধ্যে নতুন করে বৃষ্টি, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

সমুদ্রের উপকূলে আবহাওয়ার (West Bengal Weather Update)খামখেয়ালিপনা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই আর তাতেই আগামী কয়েকদিনের মধ্যেই বড়োসড়ো দুর্যোগের আভাস পাচ্ছেন আবহাওয়াবিদরা। মৌসম বিভাগ জানিয়েছে, বঙ্গোপসাগরের সঙ্গে তালমিলিয়ে আরব সাগরেও তৈরি হয়েছে ঘূর্ণাবর্তের অনুকূল আবহাওয়া।

মৌসুমী বায়ুর বিদায়ক্ষণে বর্ষা আবার দাপুটে ইনিংস খেলার সম্ভাবনা রয়েছে বলেও জানাচ্ছে আবহাওয়া দফতর। অন্যদিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই বঙ্গোপসাগরে নিম্নচাপ (West Bengal Weather Update) খেলা দেখতে শুরু করবে বাংলার পুজোর আকাশে এমনটাই মনে করছেন আবহাওয়াবিদরা। 

রবিবার রাজ্যের কোথাও সেরকম বৃষ্টি হয়নি। আর তা না থাকায় করোনার ভয় উপেক্ষা করেই বিভিন্ন জায়গায় মানুষের ঢল নেমেছে। তবে আজ থেকেই ফের শুরু হতে পারে বৃষ্টি (West Bengal Weather)। ঘুণাবর্ত নিম্নচাপ হলেই ঘনীভূত হবে আবহাওয়া(West Bengal Weather)। সেক্ষত্রে আজ থেকেই শুরু হয়ে যেতে পারে দুর্যোগ। তবে এই রাজ্য থেকে বর্ষা বিদায়ের (withdrawal of monsoon) বার্তা দিয়ে রেখেছে আবহাওয়া দফতর (weather office)। 

যার জন্য অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে বলেও জানিয়েছে হাওয়া অফিস।  রবিবার বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে (West Bengal Weather) বলা হয়েছে, আগামী মঙ্গলবার সকাল অর্থাৎ সপ্তমীর সকালের মধ্যে উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে সোমবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।

বাকি জেলাগুলির আবহাওয়া (West Bengal Weather) শুকনো থাকবে। আর সোমবার সকাল থেকে মঙ্গলবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া মোটের ওপর শুকনো থাকবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা সোমবার থেকেই।

কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে এদিন। সর্বোচ্চ এবং সর্বনিম্ন চাপমাত্রা অন্য দিনগুলোর মতোই থাকতে পারে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে হালকা বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না আবহাওয়া দফতর।

আবহাওয়াবিদদের মতে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলিতে হাল্কা বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি কোথাও দিনের তাপমাত্তার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও জানানো হয়েছে।