করোনা থেকে নিস্তার পেল না এশিয়ান এবং কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক কুস্তিগীর

করোনা থেকে নিস্তার পেল না এশিয়ান এবং কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক কুস্তিগীর

আজ বাংলা        শুক্রবার টুইটারে ভারতের মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট এক তথ্য প্রকাশ করলেন টুইটারে। লিখলেন যে তাঁর করোনাভাইরাস পরীক্ষায় ইতিবাচক ফলাফল এসেছে। এশিয়ান গেমসের স্বর্ণপদক জানিয়েছেন যে তিনি ঘরে বসে নিজেকে বিচ্ছিন্ন রেখেছেন। "গতকাল আমার কোভিদ -১৯ পরীক্ষায় ফল ইতিবাচক  এসেছে। বর্তমানে আমি কোনও লক্ষণ দেখছি না তবে নিজেকে বিচ্ছিন্ন করে রেখেছি। আমার পরিবারের সদস্যরাও বিচ্ছিন্ন হয়ে আছে আমার থেকে। সম্প্রতি আমার সাথে যোগাযোগ করা প্রত্যেককেই পরীক্ষার জন্য অনুরোধ করব। সবাইকে নিরাপদে রাখুন! ধন্যবাদ", ভিনেশ টুইট করেছেন।

এই প্রতিযোগী পাঁচটি ক্রীড়া ব্যক্তির মধ্যে ভেনেশ ফোগাটের নামও এই বছর মর্যাদাপূর্ণ রাজীব গান্ধী খেলরত্ন পুরষ্কারের তালিকায় আছে। টোকিও অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জনকারী একমাত্র ভারতীয় মহিলা কুস্তিগীর এই ২৬ বছর বয়সী মহিলা জাতীয় ক্রীড়া পুরষ্কার বিতরণের জন্য শনিবারের ভার্চুয়াল অনুষ্ঠানে যাবেন না। রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডাব্লুএফআই) যখন ১লা সেপ্টেম্বর থেকে লখনউতে জাতীয় শিবির আবার চালু করার পরিকল্পনা হয়েছিল তখন স্বাস্থ্য সুরক্ষার জন্য উদ্বেগ উত্থাপনকারী প্রথম কুস্তিগীর ভিনেস।

তার ব্যক্তিগত প্রশিক্ষক ওলার আকোস প্রতি সপ্তাহে প্রশিক্ষণ পরিকল্পনাটি যোগাযোগের সাথে, তিনি একজন প্রবীণ এবং বিশ্বস্ত কোচ ওম প্রকাশের সাথে প্রশিক্ষণের মাধ্যমে সেগুলি বাস্তবায়নের চেষ্টা করছেন। তিনি শিবির থেকে অব্যাহতি চেয়েছেন এবং এর পরে দিব্যা কাকরান এবং রিও অলিম্পিকের ব্রোঞ্জ পদক জয়ী সাক্ষী মালিকও আশঙ্কা প্রকাশ করেছিলেন। অবশেষে, ভারতের স্পোর্টস অথরিটি (এসএআই) এবং ডব্লিউএফআই আবার শিবিরটি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।