ফের সোনার দামে হু হু করে পতন! কলকাতায় কত দাম দেখুন

ফের সোনার দামে হু হু করে পতন! কলকাতায় কত দাম দেখুন

আজ বাংলা: সোমবার ফের হু হু করে কমল সোনালি ধাতুর দাম। উল্লেখ্য, বিশ্বজুড়েই সোনার দামে বেশ কয়েকদিন ধরে মন্দা চলছে। আর তার জেরেই এদিন ভারতের বাজারেও সোনার দামে বড়সড় পতন হয়েছে। পর পর দিনের হিসাব দেখলে, সপ্তাহের প্রথমে আজও অব্যাহত সোনার দামের পতন। একনজরে দেখে নিন এদিন সোনার দাম কোথায় কত। 


এমসিএক্স অক্টোবর গোল্ড ফিচার অনুযায়ী, সোনার দাম ০.৪ শতাংশ পড়েছে আজ। ফলে ১০ গ্রামে সোনার দাম ৫২, ২০৭ টাকা হয়েছে। গত সপ্তাহে মোট ৪ শতাংশ কমে নড়বড়ে হয়ে গিয়েছিল সোনার দাম। সেই পতনের হার এই সপ্তাহের প্রথমেও অব্যাহত। এদিন রুপোর দাম এদিন এক কেজিতে ৬৭,৪০৩ টাকা হয়েছে। গত সেশনের থেকে ০.৩৫ শতাংশ এদিন বেড়েছে রুপোর দাম। উল্লেখ্য, বাজারের এই গতিপ্রকৃতির সঙ্গে মার্কিন মুলুকের নির্বাচনের দিকেও বিলগ্নীকারীরা তাকিয়ে রয়েছেন। এমন পরিস্থিতিতে মার্কিন-চিন সংঘাত কোনপথে যায় সেদিকে নজর রয়েছে বাজারের। সোনার দাম এদিন কলকাতায় ২৪ ক্যারেটে ছিল ৫৪,৫২০ টাকা। 

২২ ক্যারেটে সোনার দাম কলকাতায় আজ ৫১,১৫০ টাকা রয়েছে। চেন্নাইতে সোনার দাম এদিন ২২ ক্যারেটে ছিল ৫০,৭০০ টাকা। ২৪ ক্যারেটে ছিল ৫৫, ৩২০ টাকা। মুম্বইতে ২৪ ক্যারেটে সোনার দাম ৫২,৫০০ টাকা। ২২ ক্যারেটে ৫১,৫০০ টাকা। দিল্লিতে ২৪ ক্যারেটে সোনার দাম ৫৫,০৯০ টাকা। ২২ ক্যারেটে রাজধানী দিল্লিতে সোনার দাম ৫১,১৫০ টাকা।