G-mail ব্যবহারকারীদের জন্য সুখবর, আরও নতুন ফিচার্স আনার ঘোষণা গুগলের

G-mail ব্যবহারকারীদের জন্য সুখবর, আরও নতুন ফিচার্স আনার ঘোষণা গুগলের

আজ বাংলা:  জিমেইল ব্যবহারকারীদের জন্য সুখবর। আরও নতুন ফিচার্স আনতে শুরু করল গুগল। জানা গিয়েছে, গুগল তার গ্রাহককে ডেটার ওপর আরও নিয়ন্ত্রণ এবং ভালো অভিজ্ঞতা দেওয়ার জন্য জিমেলে স্মার্ট ফিচার্স এবং পার্সোনালাইজেশনের ক্ষেত্রে নতুন সেটিং নিয়ে আসার ঘোষণা করেছে।


 এক রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই আপনি নতুন একটি সেটিং দেখতে পাবেন, যার মাধ্যমে জিমেল, মিট এবং চ্যাটিংয়ের ডেটা নিয়ন্ত্রণ করতে পারবেন। এই ডেটার মাধ্যমে এই সেবা এবং অন্যান্য গুগল সেবায় ‘স্মার্ট’ ফিচার্স সুবিধা পাবেন গ্রাহক।

এ বিষয়ে গুগলের পণ্য ব্যবস্থাপক মালিকা মানোহারান বলেছেন, “ভাবুন, জিমেলে ট্যাবড ইনবক্স, স্মার্ট কম্পোজ এবং স্মার্ট রিপ্লাই; গুগল অ্যাসিস্টেন্ট আপনাকে বিলের কথা স্মরণ করিয়ে দিচ্ছে এবং গুগল ম্যাপস-এ রেস্টুরেন্টের বুকিং।”

বিবৃতিতে মানোহারান আরও বলেছেন, “এখানে নতুন বিষয় হলো ডেটা প্রক্রিয়াকরণে স্পষ্ট পছন্দ, যার মাধ্যমে এগুলো সম্ভব হচ্ছে।” গ্রাহকের ডেটা এবং গোপনীয়তা সুরক্ষা দিতে গুগল পণ্য, জিমেল, মিট এবং চ্যাটিং নকশাগতভাবে সুরক্ষিত৷

তাঁর বক্তব্য, "আগে এই স্মার্ট ফিচারগুলোর সেবা স্বয়ংক্রিয় ফিচারের মাধ্যমে দেওয়া হতো, ম্যানুয়াল পর্যালোচনার মাধ্যমে নয়৷ আর গুগল বিজ্ঞাপনও জিমেলে আপনার ব্যক্তিগত তথ্যের ওপর ভিত্তি করে দেওয়া হয় না, আপনি যে অপশনই বাছাই করেন না কেনো৷" 


গুগল তার গ্রাহককে নিজস্ব ডেটার ওপর আরও স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ দিতে এ বছরের শুরুতেই ডিফল্ট সেটিংস হিসেবে ডেটা স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার অপশন চালু করেছে৷