এবার বিদেশী ৩৯টি শিশুর চিকিৎসার বন্দোবস্ত করলেন ত্রাতা সোনু সুদ

এবার বিদেশী ৩৯টি শিশুর চিকিৎসার বন্দোবস্ত করলেন ত্রাতা সোনু সুদ

আজবাংলা   তাঁর নাম সোনু সুদ। তিনি কখনো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশের বাইরে পড়ে থাকা ভারতীয়দের দেশে ফেরানোর জন্য, কখনো আবার লকডাউনের মধ্যে দেশের হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের বাসে করে বাড়ি পাঠানোর বন্দোবস্ত করেছেন। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তরে বন্যা থেকে নানা দুর্যোগের সময় অসহায় মানুষের পাশে থেকেছেন। এবার তিনি জনসেবামুলক কাজের জন্য বিশ্বের দরবারে পৌঁছে গেলেন।

ফের আরও একবার তিনি খবরের শিরোনামে। এবারে সেই সুদূর ফিলিপিন্স থেকে দিল্লিতে নিয়ে আসছেন ৩৯টি শিশুকে। তাঁদের জন্য চিকিৎসার ব্যবস্থা করছেন বলিউডের এই খলনায়ক। ওই দুধের শিশুগুলির বয়স ১ থেকে ৫ বছরের মধ্যে। ফিলিপিন্সের এই শিশুগুলি প্রত্যেকেই লিভারের কারনে অসুখে ভুগছে। জানা গেছে, এই লিভারের চিকিৎসার জন্য ফিলিপিন্সের অনেক দরিদ্র পরিবারই তাঁদের বাচ্চাদের ভারতে আনতে চায়। কারন, ভারতে সস্তায় উন্নতমানের চিকিৎসা করানো হয়। কিন্তু করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে এখন আন্তর্জাতিক উড়ানের সব পরিষেভা বন্ধ রয়েছে। এছাড়া, এখন করোনার কারনে অনেক বিধিনিষেধ আছে। তাই, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি থেকে ভারতে আসতে পারছেন না অনেকেই। অবশেষে, এমন পরিস্থিতিতে নিজের কাঁধে সব ভার তুলে নিয়েছেন সোনু সুদ। 

বৃহস্পতিবার টুইটারের মাধ্যমে, সোনু সুদ নিজেই এই কথা জানান। সোশ্যাল মিডিয়ায় ট্যুইটারে তিনি লিখেছেন, 'এবার এই মূল্যবান জীবনগুলো বাঁচাই। ২ দিনের মধ্যে ওদের ভারতে নিয়ে আসব। এই ৩৯টি দেবদূতের জন্য আমরা সবাই জোটবদ্ধ।' এর আগেও আটকে পড়ে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য টোল-ফ্রি নম্বর ও হোয়াটসঅ্যাপে হেল্পলাইন নম্বর চালু করেছিলেন সোনু সুদ ও তাঁর টিম। এবার করোনা পরিস্থিতিতে কাজ হারানো শ্রমিকদের জন্য একটি অ্যাপও চালু করেছেন। এই অ্যাপ দেশের যে কোনও প্রান্তে থাকা যেকোনও কাজের সন্ধান থাকলে দেবে।